এই দিন

সোমবার   ১৮ জানুয়ারি ২০২১   মাঘ ৪ ১৪২৭   ০৪ জমাদিউস সানি ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৮২

ঢাকায় পা রাখলেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস ঢাকায় পা রেখেছেন। আজ (৭ জানুয়ারি) বৃহস্পতিবার সকাল ১০টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন ইংলিশ এই কোচ। বিসিবির লজিস্টিক বিভাগের কর্মকর্তা খবরটি নিশ্চিত করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজ ও নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে কাজ করবেন লুইস। তবে এই দুই সিরিজে তার কাজে সন্তুষ্ট হলে চুক্তির মেয়াদ বাড়তে পারে বলে নিশ্চিত করেছে বিসিবি।

গত বছর আগস্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন নিল ম্যাকেঞ্জি। এরপর গত শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রেগ ম্যাকমিলান। বাবা মারা যাওয়ার পর তিনিও টাইগারদের দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন। তাই নতুন একজন ব্যাটিং কোচের খোঁজে ছিল বিসিবি। শেষ পর্যন্ত নতুন ব্যাটিং কোচ পেয়েছে বিসিবি।
 
ইংল্যান্ডের জন লুইসকে এই পদে নিয়োগ দিয়েছে তারা। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। এই ইংলিশ এই কোচের সঙ্গে বিসিবি আলাপ চলছিল অনেকদিন ধরে। আপাতত তিনি ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য দায়িত্ব পেয়েছেন। এখনই লম্বা সময়ের জন্য তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে না বিসিবির। এই দুটি সিরিজ দেখে তারপর তাঁকে দীর্ঘমেয়াদে রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি।

লুইস ২০১৯ সালে শ্রীলঙ্কা জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব নেন লুইস। গত বিশ্বকাপে লঙ্কানদের দায়িত্বে ছিলেন তিনি। এবার বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন। ক্রিকেট ক্যারিয়ারে লুইস ডারহাম ও সাসেক্সের হয়ে ২০৫টি প্রথম শ্রেণির ম্যাচে ১৬ সেঞ্চুরির পাশাপাশি ১০ হাজার ৮২১ রান করেছেন।

এই বিভাগের আরো খবর