মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১৩ ১৪২৭   ১১ সফর ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৬৩

কলারোয়া সীমান্তের ওপারে বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

সাতক্ষীরার কলারোয়া সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে সুমন হোসেন (২৫) নামে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। সুমন উপজেলার চন্দনপুর ইউনিয়নের গয়ড়া গ্রামের মজিবর রহমানের ছেলে। 

অবৈধভাবে সীমান্ত পেরিয়ে গরু আনতে গিয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে আহত হয় সুমন। বিষয়টি তার আপন খালাতো ভাই ড্রাইভার লাল্টু হোসেন নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কলারোয়ার চান্দুড়িয়া সীমান্তের বিপরীতে ভারতের কালাঞ্চি সীমান্তে সুমন গুলিবিদ্ধ হয়েছে বলে মুঠোফোনে ওপারের লোকজনের কাছ থেকে জেনেছি। গরু আনতে সোমবার সন্ধ্যার পরে বর্ডার ক্রস করার সময় ভারতীয় কালাঞ্চি ক্যাম্পের বিএসএফ জোয়ানদের হাতে গুলিবিদ্ধ হয় সুমন। তবে মারা গেছে নাকি জীবিত আছে তাৎক্ষণিকভাবে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

তবে নাম প্রকাশ না করার শর্তে সীমান্তবর্তী এলাকায় চোরাচালানী কর্মকাণ্ডে সম্পৃক্ত কয়েকজন জানান, ‘গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমে বিএসএফ ক্যাম্পে ও পরে হাসপাতালে নিয়ে যাওয়ায় হয় আহত সুমনকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ঘটনায় বিজিবির দায়িত্বশীল কোন কর্মকর্তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।’

তবে কলারোয়ার চান্দুড়িয়া ও এর পার্শ্ববর্তী শার্শার দাউদখালী সীমান্তে টহলরত একাধিক বিজিবি সদস্য ঘটনাটি শুনেছেন বলে অনানুষ্ঠানিকভাবে জানালেও এই বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি।

এই বিভাগের আরো খবর