সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৯

কবি,গীতিকার,সুরকার ও নাশীদ শিল্পী যুবায়ের সিফাত।

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

পুরো নাম যুবায়ের আল হুসাইন সিফাত।সবার কাছে যুবায়ের সিফাত নামেই পরিচিত। তিনি একাধারে একজন কবি,গীতিকার,সুরকার ও নাশীদ শিল্পী।একজন সফল গীতিকার হিসেবে সবার কাছে পরিচিত। নিজের লেখা এবং সুর করা বেশ কয়েকটি গান জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে। এ পর্যন্ত তার লেখা ইসলামি সংগীতের সংখ্যা একশোর অধিক।ইউটিউবে রিলিজ হয়েছে প্রায় ৫০ এর কাছাকাছি।এই তরুণ বর্তমানে কাজ করছেন দেশের জনপ্রিয় বিভিন্ন ইসলামিক সাংস্কৃতিক সংগঠনে।

যুবায়ের সিফাত গান লেখার পাশাপাশি ভালো কবিতাও লিখেন।শৈশবে বন্ধুদের কাছ থেকে পেয়েছেন কবি উপাধি।তাঁর কবিতার সংখ্যা প্রায় ৫০০ টি ।ছয়টি যৌথ কাব্যগ্রন্থে মলাট বদ্ধ হয়ে প্রকাশিত হয়েছে বেশ কিছু কবিতা।খুব শীঘ্রই একক কবিতার বই সহ একটি একক উপন্যাস আসবে। 

শৈশব থেকেই বিভিন্ন ইসলামিক অনুষ্ঠানে গান গাইলেও একজন সফল গীতিকার হিসেবে তার প্রতিভার বিকাশ ঘটেছে।তাঁর লেখা গান বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চল পর্যন্ত পৌঁছে গেছে।

এ পর্যন্ত তাঁর নিজের লেখা প্রকাশিত জনপ্রিয় গান হলো ❝ফরিয়াদ,আসসালাম হাবিবি,লা শারিকাল্লাহ, অনুভবে শুধু তুমি,ইয়া গফুর,লাকাল হামদু,২১ আমার,ত্যাগের ফুল,রাসূল প্রেম,নাবিয়ুল আম্বিয়া,পাহার সম পাপ,ফজর হলে জায়নামাজে যেও,তোহফায়ে রমাদান।❞এছাড়াও যুবায়ের সিফাত একজন নাশিদ শিল্পী হিসেবে গান গেয়েও বেশ প্রশংসা কুড়িয়েছেন।

এই বিভাগের আরো খবর