রোববার   ১৪ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৭০

বাঘের বাজারে আঞ্চলিক সড়ক সংস্কারে উদ্যোগ নেয়ই কারো

নজরুল ইসলাম,গাজীপুর

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

গাজীপুর সদর উপজেলা বাঘের বাজার থেকে সিংড়াতলি অভিমুখি আঞ্চলিক সড়কের বেহাল অবস্থার কারণে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারীদের।সড়কটি এখন পরিণত হয়েছে এক প্রকার খালে, একটু বৃষ্টি হলেই নাজেহাল অবস্থায় পড়তে হয় পথচারীদের। পথচারী সহ যে কোন যানবাহন চলাচলে চরম ভোগান্তি হলেও সংস্কারের বিষয়ে কোন উদ্যোগ নেয়ই স্থানীয় জন প্রতিনিধিদের। বৃষ্টি হলে হাঁটু পরিমান পানির উপর দিয়ে চলছে সকল ধরনের গাড়ি,পানি ডিঙিয়ে চলাচল করতে হচ্ছে পথচারীদের।

সরেজমিনে দেখা যায়, সদর উপজেলা বাঘের বাজার থেকে সিংড়াতলি আঞ্চলিক সড়কে ছাত্র-ছাত্রী ও বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক সহ লাখো মানুষের চলাচলের একটি ব্যস্ততম সড়ক। সকাল হতে রাত পর্যন্ত মানুষ চলাচল করে এ সড়কে। বিভিন্ন শিল্প কারখানার গাড়ি সহ ব্যাটারি চালিত অটোরিকশা, সিএনজি, ইজিবাইক, রোগী বহনে জন্য অ্যাম্বুলেন্স চলাচলে নানা সমস্যার সম্মুখীন হচ্ছে।

স্থানীয়দের দাবী, যেহেতু রাস্তাটি সকলের জন্য একটি গুরুত্বপূর্ণ সড়ক। তাই অতি তাড়াতাড়ি সংস্কার করা প্রয়োজন। দীর্ঘদিন ধরে এমন বেহাল অবস্থায় পড়ে রয়েছে এই সড়কটি। বিভিন্ন জায়গায় খানাখন্দে ভরপুর রাস্তাটির কারনে প্রায়ই মানুষ অটোরিকশা, ইজিবাইক হতে পড়ে যাওয়ার ঘটনা ঘটে চলেছে। অনেক গাড়ি আবার কাঁদার মধ্যে আটকে যাচ্ছে।

চৌধুরী গ্রুপ সহ বিভিন্ন শিল্প কারখানার ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তার পিচ উঠে গিয়ে রাস্তাটি খানাখন্দে পরিনত হয়েছে।

স্থানীয় লোকজন ও অটোরিকশা চালকরা বলেন, প্রায় রাস্তার মধ্যে গাড়ি আটকে যায়। বৃষ্টি হলে তো আর কথাই নেই। অনেক সময় যাত্রী নামিয়ে তারপর খালি গাড়ি চালিয়ে আসতে হয়। রাস্তাটি অতিদ্রুত মেরামত করা না হলে ভবিষ্যতে বড় ধরনে দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে এই সড়কটিতে । তাই যত দ্রুত সম্ভব এই সড়কটি মেরামত করা প্রয়োজন।

গাজীপুর জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বারেক জানান, বাঘের বাজার থেকে সিংড়াতলী অভিমুখী রাস্তার কাজটি এবছরই করা হবে।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক জানান, রাস্তাটি সম্পর্কে আমরা অবগত আছি। নতুন অর্থ বছর শুরু হয়েছে ইউনিয়নের চেয়ারম্যান যিনি আছেন, তিনি যদি প্রক্রিয়ার মাধ্যমে আমাদের জানান তাহলে আমরা অবশ্যই সংস্কারের জন্য ব্যবস্থা গ্রহণ করব।

 

এই বিভাগের আরো খবর