রোববার   ১৪ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৭

পল্লী বিদ‍্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারিদের অষ্টম দিনের কর্ম বিরত

নজরুল ইসলাম,গাজীপুর 

প্রকাশিত: ৮ জুলাই ২০২৪  

গাজীপুরে পল্লী বিদ‍্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারিদের অষ্টম দিনের কর্ম বিরতি

পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতিগুলোতে বেতন বৈষম্য, মানহীন ও নিম্নমানের মালামাল সরবরাহের কারণে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা নিরসনসহ অভিন্ন চাকরি বিধি ও চাকরি স্থায়ীকরণের দাবিতে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা-কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন।


তারা ব্যানার ফেস্টুন নিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ গাজীপুর সদর উপজেলায় রাজেন্দ্রপুরে অবস্থিত কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন। এতে সমিতির বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী বক্তব্য রাখেন।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এজিএম অমিত কুমার দাস বলেন, ‘স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতকরণসহ অভিন্ন চাকুরিবিধি বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি চলমান রয়েছে। গত সোমবার থেকে কর্মসূচি শুরু হয়েছে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলমান থাকবে।’


 (৮ জুলাই) সমবার সকাল থেকে শুরু হওয়া প্রতিবাদ সভায় বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকসই বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও মানসম্মত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয়ের মাধ্যমে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা, প্রাতিষ্ঠানিক কাঠামোগত জটিলতা এবং পলিসি প্রণয়নে অদক্ষতার কারণে সাধারণ গ্রাহকদের ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা প্রতি নিয়ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন।

 জরুরি গ্রাহক সেবা ও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রেখে গত সোমবার (০১ জুলাই) থেকে এ কর্মসূচি চলমান রয়েছে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর