ব্রেকিং:
একে একে ১৩টি কফিন নিলো পরিবার তাপমাত্রা একদফা কমে বিদায় নেবে শীত

শনিবার   ২৩ মার্চ ২০১৯   চৈত্র ৮ ১৪২৫   ১৫ রজব ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই মেক্সিকোতে জ্বালানি পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ স্বাস্থ্যখাতের মাফিয়া ডন মিঠু! সংরক্ষিত মহিলা আসনে লাকসামের রিনা আলম আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অনিয়মে শাস্তি পেল ৩৭ হজ এজেন্সি প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫ ২৭ জানুয়ারি থেকে মোবাইল ফোনের সাত দিনের নিচের সব প্যাকেজ বন্ধ
এক রাতে ৬ হাজার পাখির মৃত্যু

এক রাতে ৬ হাজার পাখির মৃত্যু

টানা দুইদিনের ঝড় ও বৃষ্টিতে নড়াইলের অরুনিমা ইকোপার্কের প্রায় ছয় হাজার দেশীয় ও অতিথি পাখি মারা গেছে। সোমবার অল্প কিছু মারা গেলেও মঙ্গলবার রাতের ঝড় ও শিলাবৃষ্টিতে পার্কের গাছে থাকা সবচেয়ে বেশি পাখি মারা যায়।

জানা যায়, মধুমতি নদীর তীরসংলগ্ন কালিয়া উপজেলার নড়াগাতি থানার পানিপাড়া গ্রামে ‘কৃষি পর্যটনকেন্দ্র অরুনিমা ইকোপার্ক’ অবস্থিত। এই পার্কের গাছে গাছে হাজার হাজার পাখির অবস্থান। কিন্তু এক রাতের ঝড়ে পার্কটি প্রায় পাখিশূন্য হয়ে গেল।

০৬:৩৯ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

কর্ণফুলীসহ ৫৭টি খালের নাব্যতা ফিরিয়ে আনতে মাস্টারপ্ল্যান প্রণয়ন

কর্ণফুলীসহ ৫৭টি খালের নাব্যতা ফিরিয়ে আনতে মাস্টারপ্ল্যান প্রণয়ন

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, কর্ণফুলী নদীসহ আশপাশের ৫৭টি খালের দূষণ ও নাব্যতা ফিরিয়ে আনতে মাস্টার প্ল্যান প্রণয়নের কাজ শুরু করা হয়েছে  ।

এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি কমিটি গঠন করা হয়েছে। তুরাগ, বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা ও কর্ণফুলীসহ সব নদীর নাব্যতা ফিরিয়ে আনা ও দূষণ রোধে মাস্টার প্ল্যান করা হচ্ছে। শিগগিরই মাস্টার প্ল্যান বাস্তবায়নে কমিটির সদস্যরা কাজ শুরু করবেন।
     

০৫:৩৮ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

ডাব্লিউএমসিতে পলক, দেশে বিনিয়োগে আগ্রহী টেক মাহিদ্রা 

ডাব্লিউএমসিতে পলক, দেশে বিনিয়োগে আগ্রহী টেক মাহিদ্রা 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলস্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে(MWC)টেক মাহিন্দ্রা এর  ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিপি গুরনানির সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন।বৈঠককালে আইসিটি প্রতিমন্ত্রীবাংলাদেশের বর্তমান তথ্যপ্রযুক্তি তথা  ডিজিটাল বাংলাদেশের  অগ্রগতি বিষয়েতাকে বিস্তারিত ভাবে অবহিত করেন।

জনাব পলক গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গৃহীত বিভিন্ন কার্যক্রম, বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আইটি সরঞ্জামাদি আমদানি-রফতানির উপর শুল্ক হ্রাস/প্রত্যাহারসহ গৃহীত বিভিন্ন বিষয়ে  অবহিত করেন।

০৫:৫৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

ভুয়া নিয়োগপত্রে অর্থ প্রতারণায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের টিও বরখ

ভুয়া নিয়োগপত্রে অর্থ প্রতারণায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের টিও বরখ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে চাকরির প্রলোভন দেখিয়ে  ভুয়া নিয়োগ পত্র দিয়ে রাজস্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত টেক্সেশন অফিসার জানে আলম ৯ জন যুবকের কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকা অর্থ আত্মসাত করেছেন। প্রতারিত ব্যক্তির পক্ষ থেকে এমন অভিযোগের প্রেক্ষিতে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের নির্দেশে অভিযুক্ত কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো সামসুদ্দোহা স্বাক্ষরিত বরখাস্ত আদেশটি অভিযুক্ত জানে আলমের কাছে পাঠানো হয়েছে।
চসিক সূত্র থেকে জানা যায়, রাজস্ব বিভাগের ৫ নং সার্কেলের টেক্সেশন অফিসার (ভারপ্রাপ্ত) জানে আলম ভুয়া নিয়োগপত্র দিয়ে কয়েক জনের কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকা অর্থ আত্মসাত করেছেন।

০৫:০২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

১৮ মার্চ শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প

১৮ মার্চ শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প

‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’-এ স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ১৮ মার্চ শুরু হতে যাচ্ছে মাসব্যাপী আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়নে চ্যাম্পিয়নশীপের ১০টি ডিসিপ্লিনে ৭০টি পাবলিক ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে তিনহাজার শিক্ষার্থী অংশ নেবেন। আগামী ১৮ মার্চ শুরু হওয়া মাসব্যাপী চ্যাম্পিয়নশিপে প্রত্যেক ইভেন্টের প্রথম তিনজন বিজয়ীকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেয়া হবে। সবচেয়ে বেশি পদকজয়ী বিশ্ববিদ্যালয়কে চ্যাম্পিয়ন ট্রফি দেয়া হবে। পরের বছর নতুন চ্যাম্পিয়ন বিশ্ববিদ্যালয়কে এই ট্রফি হস্তান্তর করা হবে। 

০৪:৪৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে

যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে

দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেছেন যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে। একই সাথে অভিভাবকদের সচেতন হতে হবে।

গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা প্রাঙ্গনে, উপজেলা প্রশাসনের উদ্যোগে বাল্য বিবাহ ও মাদক দ্রব্য প্রতিরোধ সচেতনামুলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

০৫:০৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

সিলেটে পুলিশভ্যান ও সিএনজির সংঘর্ষে আহত-৩    

সিলেটে পুলিশভ্যান ও সিএনজির সংঘর্ষে আহত-৩    

সিলেট নগরীর তেলিহাওর নামক স্থানে পুলিশভ্যাণ ও অটোরিকশা সিএনজি’র মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । এ ঘটনায় অটোরিকশার তিনজন যাত্রী আহত হয়েছে । মঙ্গলবার ( ২৬ ফেব্রুয়ারি ) নগরীর কাজিরবাজার সেতু সংলগ্ন তেলিহাওর  স্থানে এ দুর্ঘটনা ঘটে ।

আহতরা হলেন-সিলেট জালালাবাদ নাজিরগাঁও এলাকার শানুর আলীর ছেলে জাহাঙ্গির (২২) নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার সোনাজুড় গ্রামের লাইব আলীর ছেলে আলিম মিয়া (৩৮) ও তাহের উদ্দিন (৩২) । আহতদের মধ্যে আলিম মিয়ার অবস্থা গুরুতর বলে জানিয়েছে সিলেট এম এজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ।

০৪:৫৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

কানাইঘাটে যাত্রীবাহী বাস উল্টে শিশু সহ  নিহত ১, আহত ৩০

কানাইঘাটে যাত্রীবাহী বাস উল্টে শিশু সহ  নিহত ১, আহত ৩০

কানাইঘাটে যাত্রীবাহী বাস উল্টে এক শিশুকন্যা নিহত হয়েছে এবং আহত হয়েছেন অন্তত ৩০ জন।  সোমবার বিকাল আড়াইটারদিকে এ মর্মান্তিক সড়ক র্দুঘটনা ঘটে।  

প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা যায় জকিগঞ্জ থেকে সিলেটের উদ্যেশে ছেড়ে আসা সিলেট ঝ ১১-০৫৯০ নং একটি যাত্রীবাহী বাস কানাইঘাট উপজেলার দিঘীরপাড় ইউপি’র রামপুর নামক স্থানে আসা মাত্র নিয়ন্ত্রণ হারিয়ে খাদেঁ উল্টে যায়। এতে ঘটনাস্থলে এক শিশুকন্যার মর্মান্তিক মৃত্যু হয়। পরে স্থানীয়রা দ্রুত ছুঠে এসে আহতদের উদ্ধার করেন।

০৪:৪৪ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

মান্দায় জোরপূর্বক জমি দখল ও ২৩ দিন ধরে মার্কেট তালাবদ্ধ

মান্দায় জোরপূর্বক জমি দখল ও ২৩ দিন ধরে মার্কেট তালাবদ্ধ

নওগাঁর মান্দায় জোরপূর্বক ৮ বিঘা জমি দখল ও একটি মার্কেট তালাবদ্ধ করে দিয়েছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে উপজেলার গনেশপুর ইউনিয়নের সাতবাড়িয়া মোড়ে।

মার্কেটটি তালাবদ্ধ থাকায় গত ২৩ দিন ধরে দোকানপাট খুলতে পারেননি ব্যবসায়িরা। দোকানের ভেতরে আটকে থাকা মালামাল নিয়েও উদ্বিগ্ন হয়ে পড়েছেন তারা। উপজেলার গনেশপুর ইউনিয়নের সাতবাড়িয়া মোড়ের এ ঘটনায় ব্যবসায়িদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। 

০৪:২৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছাত্রীকে ধর্ষণ করল ছাত্রলীগ নেতা, ভিডিও ধারণ বন্ধুদের

ছাত্রীকে ধর্ষণ করল ছাত্রলীগ নেতা, ভিডিও ধারণ বন্ধুদের

রংপুরের হারাগাছ থানা এলাকায় এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও বন্ধুদের দিয়ে ধর্ষণের ভিডিও ধারণ করায় রাসেল মিয়া (২১) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে আদালতে নিলে দুইদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

রোববার দুপুরে রংপুর মেট্রোপলিটনের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম তার রিমান্ড মঞ্জুর করেন। রাসেল কাউনিয়া উপজেলার ভিতরকুটি মাঠেরপাড়া গ্রামের মানু মিয়ার ছেলে এবং ১নং সারাই ইউনিয়নের ২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি।

০৭:১৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

স্বামী হত্যার অভিযোগে স্ত্রী ও দুলাভাই গ্রেফতার

স্বামী হত্যার অভিযোগে স্ত্রী ও দুলাভাই গ্রেফতার

গোপালগঞ্জে মনির হোসেন হত্যা মামলায় দ্বিতীয় স্ত্রী ঝুমুর বেগম(৩২) ও তার দুলাভাই শহিদুল ইসলাম সাগরকে(৩২) গ্রেফতার করেছে পুলিশ। রোববার সকালে আদালতে ১৬৪ ধারায় হত্যাকান্ডের কথা স্বীকার করেছে গ্রেফতারকারীরা। দুপুরে সহকারী পুলিশ সুপারের কায্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদ ও প্রযুক্তির সহায়তায় গতকাল শনিবার রাতে খুলনার ও পিরোজপুর থেকে হত্যা মামলার আসামী নিহতের দ্বিতীয় স্ত্রী ঝুমুর বেগম ও তার দুলাভাই শহিদুল ইসলাম সাগরকে গ্রেফতার করে পুলিশ। পরে আজ রোববার সকালে গোপালগঞ্জ আদালতে তাদেরকে হাজির করলে তারা ১৬৪ ধারায় হত্যাকান্ডের কথা স্বীকার করে।

০৫:৪৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

প্রতিবন্ধীদের উন্নয়নে সরকার    

প্রতিবন্ধীদের উন্নয়নে সরকার    

সমাজের প্রতিবন্ধী লোকজন আমাদের সমাজের ই মানুষ। এরা সবাই আমাদের আপনজন।এদের কে আমাদের থেকে দূরে ঠেলে দেয়া ঠিক না।এদের কে আমাদের থেকে দূরে না রেখে আমাদের সাথে চলাফেরা ও কাজ করার সুযোগ করে দিতে হবে।এদের কে কাজ করার সুযোগ দিলে আমাদের জাতীয় উন্নয়নে এরা বড় ধরনের অবদান রাখতে পারবে।তাই এদের কে দূরে না রেখে কাজের জায়গা নিশ্চিত করতে হবে। তাদের জন্য পৃথক ক্যাটাগরি করতে হবে।

তারা কে কোন কাজ করতে পারবে, তার একটি নির্দিষ্ট তালিকা তৈরি করতে হবে। যাতে কাজের সন্ধানে গিয়ে নিজের যোগ্যতা থাকা সত্ত্বেও ভাইভা বোর্ড থেকে তাদের ফিরে আসতে না হয়। দাতা কোম্পানী গুলো তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয় তারা কাজ করতে পারবে না। অভিযোগ করা খুব সহজ, কিন্তু অভিযোগকে দূরীভূত করা খুব কঠিন। 'প্রতিবন্ধী' শব্দটা খুব অপ্রিয়, আভিধানিকভাবে 'প্রতিবন্ধী' শব্দটা পরিবর্তনের দাবি উঠেছে।

০৫:২২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

নৌবাহিনীর সদস্য মেহেরাব খুনের তদন্তে একাধিক সংস্থা

নৌবাহিনীর সদস্য মেহেরাব খুনের তদন্তে একাধিক সংস্থা

গত বৃহস্পতিবার ভোররাতে ট্রেণিং শেষে বাড়িতে এসে নিজ গ্রামে অজ্ঞাত দুর্বৃত্তের হাতে নির্মমভাবে খুন হয় মেহরাব। ঘটনার ৩ দিন অতিবাহিত হলেও কিছুতেই কান্না থামছে না অকালে ছেলে হারানো মায়ের। ছেলে কাপর চোপড় জড়িয়ে কাঁদতে কাঁদতে বারবার মুর্ছা যাওয়া মা কে স্বজন কিংবা প্রতিবেশী কেউ শান্তনা দিতে গিয়ে কাঁদছেন নিজেরাও। 

সদ্য নৌবাহিনীর ট্রেণিং শেষ করা তরুণ মেহেরাবের মৃত্যু শোকে গোটা এলাকাই যেন কাতর হয়ে রয়েছে। চাঞ্চল্যকর এ ঘটনায় প্রশাসনের বেশ কয়েকটি সংস্থা একযোগে তদন্তে নামে।     জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় সিএনজি চালক মনির, স্থানীয় মেম্বার কামাল হোসেন এবং ইরি ক্ষেতের পানি দেয়া মেশিন ঘরের এক কর্মচারীর সহ তিন জনকে আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে স্থানীয় ইউ পি চেয়ারম্যান সিরাজুল ইসলামের জিম্মায় তাদের ছেড়ে দেয়া হয়। পরবর্তীতে আবারো জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে তাদের এই মর্মে মুচলেকা রাখা হয়।

০৩:৫৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

মায়ের শত্রুরা ঝাঁপিয়ে পড়ল মেয়ের ওপর

মায়ের শত্রুরা ঝাঁপিয়ে পড়ল মেয়ের ওপর

মাদক বেচাবিক্রি নিয়ে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে কক্সবাজার পৌরসভার ফদনার ডেইলের মো. ইলিয়াছের স্ত্রী রোজিনা বেগমের সঙ্গে প্রতিবেশী রফিকের স্ত্রী সাজেদা সাজুর বিরোধ চলে আসছে।

এ শত্রুতার প্রতিশোধ নিতে রোজিনার ছোট মেয়ে সাদিয়া সুলতানা নুরীকে (৯) অপহরণ করে পাশবিক নির্যাতন চালিয়েছে সাজু ও তার সঙ্গীরা।


শুক্রবার রাতে সাজুর সহযোগী কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের ফদনার ডেইল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মাছন বৈদ্যর বাড়িতে নিয়ে নুরীকে নির্যাতন চালানো হয়।

০৭:২৫ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

‘ব্লাক ওয়েব’ টিমের দুই সদস্য ধরা

‘ব্লাক ওয়েব’ টিমের দুই সদস্য ধরা

সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাকার চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে বগুড়ার সাইবার পুলিশ। ‘ব্লাক ওয়েব’ নামে এই টিমের সদস্যরা গত দুই মাসে বগুড়াসহ সারাদেশে ২১টি ওয়েবসাইট হ্যাক করেছে। এছাড়াও আরও তিন হাজার ৬৮৯টি ওয়েবসাইট হ্যাকের ডিফেস পেয়েছে বগুড়ার সাইবার পুলিশ।

গ্রেফতাররা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ভাঙ্গা টাউন এলাকার হাফেজ আব্দুল্লাহ বাদশার ছেলে বশির উল্লাহ সরদার (২১) এবং চাঁদপুরের মতলব থানার নলুয়া গ্রামের কাজী নিজাম উদ্দিনের ছেলে আজাহার উদ্দিন আবির (১৯)। তারা দুইজনই পলিটেকনিক ইনস্টিটিউিটের ছাত্র।

০৭:১৪ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

বায়েজিদে গভীর রাতে সীমানার দেওয়াল ভেঙ্গে জায়গা দখলের চেষ্টা

বায়েজিদে গভীর রাতে সীমানার দেওয়াল ভেঙ্গে জায়গা দখলের চেষ্টা

চট্টগ্রাম বায়েজিদ থানাধিন আরফিন নগরে গভীর রাতে সীমানার দেওয়াল ভেঙ্গে জায়গা দখলের চেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।সূএমতে বাড়ীর মালিক মোহাং আবদুল হাই থানায় লিখিত অভিযোগ

সূএে জানাগেছে ,দীর্ঘদিন ধরে বাড়ীর কিছু অংশের জায়গা দখলের জন্য পায়তারা করে আসছে একটি মহল ।গত ২১ ফেব্রুয়ারী ভাষা শহীদ দিবস থাকায় সুযোগ বুঝে গভির রাতে বাড়ীর সীমানার ভাউন্ডারীর দেওয়াল ভেঙ্গে জায়গা দখলের চেষ্টা চালায়।

০৬:২৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

লোহাগাড়ার ইউএনও র দুর্নীতির খবর প্রকাশ করায় যুগান্তর প্রতিনিধিকে

লোহাগাড়ার ইউএনও র দুর্নীতির খবর প্রকাশ করায় যুগান্তর প্রতিনিধিকে

চট্টগ্রামের লোহাগাড়া ইউএনও (উপজেলা নির্বাহী অফিসার)র বিরুদ্ধে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় দৈনিক যুগান্তরের স্থানীয় প্রতিনিধি সেলিম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ রয়েছে ইউএনও আবু আসলাম নিজেই পুলিশ নিয়ে গতকাল শুক্রবার রাত আটটার দিকে সাংবাদিক সেলিমের উপজেলার সদর ইউনিয়নের রশিদ পাড়ায় বাড়ীতে গিয়ে পুলিশকে গ্রেফতারের নির্দেশ দেন।
সাংবাদিক সেলিম এর স্ত্রী র্মূশিদা বেগম জানান, গ্রেফতার করার সময় ইউএনও পুলিশকে উদ্দেশ্য করে বলেন-‘শালাকে এরেস্ট করো, তাকে গুলি করে মারবো আমি।

০৬:১৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

এমসি কলেজের নিজস্ব অর্থায়নে তৈরি হচ্ছে বঙ্গবন্ধু’র ম্যুারল 

এমসি কলেজের নিজস্ব অর্থায়নে তৈরি হচ্ছে বঙ্গবন্ধু’র ম্যুারল 

অবশেষে শত জল্পনার পর বহু প্রতিক্ষিত সিলেট মুরারিচাঁদ (এমসি) কলেজে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি তৈরি নির্মানের কাজ  আরম্ভ করা হয়েছে ।

শিক্ষা মন্ত্রনালয়ের তত্তাবধানে ১২ফুট দৈর্ঘ্য ও ৮ফুট প্রস্থ ম্যুারলটি কলেজ প্রশাসনের নিজস্ব অর্থায়নে তৈরি করা হচ্ছে । বাংলাদেশের শতবর্ষী কলেজগুলোর মধ্যে দ্বিতীয় কলেজ হিসেবে খ্যাত সিলেট মুরারিচাঁদ (এমসি) কলেজ । 

কলেজ  প্রশাসন সূত্র জানায়- এমসি কলেজের মূল ফটকের কাছ থেকে ৭০-৮০ফুট লম্বা সিড়ি দিয়ে টিলার উপড়ে প্রতিকৃতি বরাবরে নিয়ে যাওয়া হবে ।

০৩:৩৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

নওগাঁর মান্দায় পলেথিন এবং প্লাস্টিক থেকে পেট্রোল তৈরী

নওগাঁর মান্দায় পলেথিন এবং প্লাস্টিক থেকে পেট্রোল তৈরী

নওগাঁর মান্দায় ইদ্রিস আলী  নামের এক ব্যক্তি নিজেস্ব প্রযুক্তির মাধ্যমে  নোংরা  পলেথিন এবং প্লাস্টিক থেকে পেট্রোল তৈরী করায় এলাকাজুড়ে  ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এমন চাঞ্চল্যকর খবরে প্রতিনিয়ত তার নিজ বাড়িতে হাজার হাজার উৎসুক জনতা ভীড় জমাচ্ছে।

সরেজমিন গিয়ে জানা যায়,উপজেলার হোসেনপুর গ্রামের চাঁন মন্ডলের ছেলে সাইকেল ম্যাকার ক্ষুদে বিজ্ঞানী ইদ্রিস আলী (৫৫) নোংরা পলেথিন ও প্লাস্টিক থেকে নিজেস্ব প্রযুক্তির মাধ্যমে পেট্রোল ও ডিজেল তৈরী করে তাক লাগিয়ে দিয়েছেন দেশবাসীকে।

একই সাথে তিনি নিজের মেধা  এবং প্রতিভাকে কাজে লাগিয়ে ১২ ভোল্টের ব্যাটারী দিয়ে তৈরীকৃত ঝালাই মেশিনের দ্বারা ঝালাইয়ের কাজও করে যাচ্ছেন। 

০২:৫২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

পুলিশের ধাওয়া খেয়ে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

পুলিশের ধাওয়া খেয়ে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় চারদিন আগে নিখোঁজ এক যুবকের লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়েছে; যিনি পুলিশের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ দিয়েছিলেন বলে পরিবারের অভিযোগ। মৃত রিয়াদ সিকদার (৩০) কালীগঞ্জ পৌর এলাকার মূলগাঁও (চরপাড়া) গ্রামের মুক্তিযোদ্ধা শাহজাহান সিকদারের ছেলে। তিনি এলাকায় মাটি ব্যবসা করতেন।

কালীগঞ্জ থানার ওসি মো. আবুবকর মিয়া জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কালীগঞ্জ পৌরসভার মূলগাঁও এলাকার পাশের ফুলেশ্বরী খেয়াঘাট থেকে লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

০৬:৫৬ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

লক্ষীপুরে বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই আটক

লক্ষীপুরে বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই আটক

লক্ষীপুর সদর উপজেলায় পারিবারিক কলহের জের ধরে আবদুল হান্নান (২৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হান্নানের ছোট ভাই আবদুল মান্নানকে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের আটিয়া বাজার এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নিহত আবদুল হান্নান ও আটক আবদুল মান্নান পার্বতীনগর ইউনিয়নের আবুল কালামের ছেলে। দুই ভাই মাছ শিকার করে জীবিকা নির্বাহ করতেন। আবদুল হান্নানের বাবা আবুল কালাম দাবি করেন, গত মঙ্গলবার রাতে হান্নানের স্ত্রী সালমা আক্তারের ঘরে উঁকি দেন ছোট ভাই মান্নান।

০৬:৪৪ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

মেঘনায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা দলের অভিযান আটক ৫

মেঘনায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা দলের অভিযান আটক ৫

কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা দলের অভিযানে পাঁচ মাদক ব্যবসায়ী আটক হয়েছে। এ সময় পুলিশের ভয়ে নদীতে লাফিয়ে পড়ে রাশেদ (২৫) নামের এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

গতকাল বুধবার বেলা ১২টার দিকে উপজেলার ওমড়াকান্দি ব্রিজ এলাকায় এ অভিযান চালায়। নিহত রাশেদ উপজেলার বড়কান্দা জলারপাড় এলাকার আবদুর রহিমের পুত্র।

০৬:১৭ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

কমিনিস্ট পার্টি কুড়িগ্রাম জেলা শাখার ডাকে পৌরসভা কর্মসূচী ও স্মার

কমিনিস্ট পার্টি কুড়িগ্রাম জেলা শাখার ডাকে পৌরসভা কর্মসূচী ও স্মার

বাংলাদেশের কমিনিস্ট পার্টি, কুড়িগ্রাম জেলা শাখা ও পৌরবাসীর ডাকে পৌরসভা ঘেরাও কর্মসূচী পালন শেষে পৌর মেয়র বরাবর স্মারক লিপি প্রদান করে। গতকাল বুধবার সকালে কুড়িগ্রাম পৌরসভার বিভিন্ন এলাকা থেকে সচেতন পৌরবাসী বাংলাদেশের কমিনিস্ট পার্টি কুড়িগ্রাম জেলা শাখার ডাকে সারা দিয়ে পৌরসভা ঘেরাও কর্মসূচীকে সফল করতে সমবেত হয়।

এ সময় ‘অচল কুড়িগ্রাম সচল কর, জনদুর্ভোগ লাঘব কর’ লিফলেট সারা শহর জুড়ে বিতরণ করা হয়। লিফলেটে ১২টি দাবি সমূহের মধ্যে রয়েছে কৃষ্ণপুর, নাজিরা, ভেলাকোপা, হরিকেশ-এর রাস্তাসহ পৌরসভার সকল রাস্তাগুলো অতিদ্রæত সংস্কার, শহীদ মিনার থেকে টেক্সটাইল মিলস পর্যন্ত ৪ লেন রাস্তা নির্মাণ,

০৬:০৮ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

গোপালগঞ্জে শুটকি তৈরির ধুম স্বাবলম্বী হচ্ছে শত পরিবার

গোপালগঞ্জে শুটকি তৈরির ধুম স্বাবলম্বী হচ্ছে শত পরিবার

গোপালগঞ্জের মুকসুদপুরে ঐতিহ্যবাহী চান্দার বিলসহ বিভিন্ন বিলগুলোর এলাকায় প্রতিবছরের ন্যায় এবছরও শুরু হয়েছে মিঠাপানির মাছের শুটকি তৈরীর কাজ । আর এ কারনেই উপজেলার বানিয়ারচর, জলিরপাড়, কলিগগ্রাম, রাহুথর, সাতপাড় গড়ে উঠেছে শুটকি কেনাবেচার কেন্দ্র ও আড়ৎ ।

আর কয়েক দিন পরেই এসব কেন্দ্রে লাখ লাখ টাকার শুটকি কেনাবেচা শুরু হবে ।

জানা যায়, সিলেট, ময়মনসিংহ, চট্রগ্রাম, সৈয়দপুর, রংপুর, কিশোরগঞ্জ ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে পাইকাররা এসে এখানকার মানসম্পন্ন শুটকি কিনে নিয়ে যায় । এ অঞ্চলের বৃহত্তম চান্দার বিলসহ অন্যান্য বিলের সুস্বাধু শোল, টাকি, পুটি, ভেদা, টেংরা, বাইম, কাকিলাসহ ছোট ছোট বিভিন্ন জাতের চিংড়ির শুটকির ব্যাপক চাহিদার জন্যই মৌসুমের প্রথমেই এখানে প্রচুর শুটকি তৈরী হয় ।

০৫:৪৫ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার