শনিবার   ১৫ জুন ২০২৪   আষাঢ় ১ ১৪৩১   ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৭

রাজবাড়ীতে ২নং আমলী আদালতে বিএনপির ৫ নেতাসহ ৫০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হুমকি ও উস্কানীমূলক এবং মানহানীকর বক্তব্যে প্রদান করায় রাজবাড়ী আদালতে বিএনপির ৫ নেতাসহ ৫০ জনের বিরুদ্ধে ১২০ (খ)/৩৪ ধারায় মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার(২৫ মে) দুপুরে রাজবাড়ীর ২নং আমলী আদালতে মামলাটি দায়ের করেছেন পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস।

 

মামলার আসামীরা হলেন, রাজশাহীর চারঘাট থানার মাড়িয়া গ্রামের সাত্তার প্রামানিকের ছেলে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক মোঃ আবু সাঈদ চাঁদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক সংসদ সদস্য এ্যাড. নাদিম মোস্তফা সহ অজ্ঞাতনামা ৪০-৫০জন। পাংশা উপজেলার ভাইস চেয়ারম্যান ও পাংশা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস বলেন, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিরুদ্ধে প্রকাশ্যে জনগণের সামনে উস্কানীমূলক বক্তব্য প্রদান করাসহ হত্যার হুমকি দেওয়ায় মামলা দায়ের করা হয়েছে। রাজবাড়ী আদালতের সরকারী কৌসুলী আনোয়ার হোসেন বলেন, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইকবাল হোসেন মামলাটি গ্রহণ করেছেন।

 

আদালতে মামলা দায়েরের সময় স্বাক্ষী মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মজনু, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মোঃ ইউসুফ হোসেন ও পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফসহ দলীয় নেতা কর্মীগন আদালত প্রাঙ্গনে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর