রোববার   ১৪ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
২০৯

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩  

শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষনেতৃত্বকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল। উপজেলা চেয়ারম্যান, দেবিদ্বার

শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষনেতৃত্বকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল। উপজেলা চেয়ারম্যান, দেবিদ্বার

‘তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামায়াত জোটের পৃষ্ঠপোষকতাই নারকীয় এই হামলা হয়েছিল। তাদের পৃষ্ঠপোষকতা ছাড়া এ ধরণের হামলার ঘটনা ঘটতে পারে না। তাঁরা চেয়েছিল, শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করে বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে কিন্তু  ঘাতকদের ঘৃণ্য ষড়যন্ত্র সফল হয়নি। শেখ হাসিনাকে আল্লাহ বাঁচিয়ে  রেখেছেন। এ হামলার মূল লক্ষ্য ছিল বাংলাদেশে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস,দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা। কিন্তু তাদের এই দুঃস্বপ্ন বাস্তবায়নের পথে একমাত্র বাধা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও তাঁর নেতৃত্বাধীন গণমানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগ। 
সোমবার বিকালে সাড়ে ৩টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী, জাতীয় শোক দিবস এবং ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোকবল হোসেন মুকুলের সভাপতিত্বে সঞ্চালনা করেন ওবায়দুল হাসান রাসেল।   প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড যেমন নিছক কোনো ব্যক্তি কিংবা পারিবারিক হত্যাকান্ড নয়। সদ্য স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব বিলীন করে এ দেশের মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার  নেতৃত্বকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য ষড়যন্ত্র। ১৯৭৫ সালের ১৫ আগস্ট যা সম্পূর্ণ হয়নি, ঘাতকচক্র সেই নীলনকশা বাস্তবায়ন করতে চেয়েছিল ২০০৪ সালের ২১ আগস্ট। ১৫ আগস্ট ও ২১ আগস্ট  এ নারকীয় হত্যাকান্ড জড়িত পলাতক বিএনপির তারেক জিয়াসহ যারা জড়িত তাদের এ দেশের মাটিতে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি। 
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান রাসেল’র সঞ্চালনায়  শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও  সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম তুষার, দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সদস্য   শ্রী বিকাশ কুমার দাস, মো. বিল্লাল হোসেন ডালিম। উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ভূঁইয়া টিটু, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল। দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর, যুগ্ম আহবায়ক রাকিব, সবুজ, ইমরান, আসিফ বিন লতিফ, গুনাইঘর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মিরাজ হোসেন প্রমুখ। 

এই বিভাগের আরো খবর