বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১০৬

পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা শুরু করতে যাচ্ছে বিআইটিএম ও ইউআইইউ

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

চুক্তির আওতায় বিআইটিএম এবং ইউআইইউ যৌথভাবে বেশ কয়েকটি পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রাম  শুরু করবে। ১৮ ক্রেডিটের এই প্রোগ্রামগুলো ৬ মাস মেয়াদী হবে এবং যার শতভাগই ব্যাবহারিক হবে।

সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন বিআইটিএম এর চেয়ারম্যান এবং বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির এবং ইউআইইউ  এর উপচার্য চৌধুরী মফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বিআইটিএম এর সিইও তালুকদার মোহাম্মদ সাব্বির এবং সহকারী ব্যবস্থাপক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, আইবিইআর এর পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান ইসলামসহ আরও অনেকে।

এই চুক্তি সম্পর্কে বিআইটিএম চেয়ারম্যান সৈয়দ আলমাস কবির বলেন, ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার যৌথ প্রয়াস নিয়ে বেসিস ও বিআইটিএম অনেকদিন ধরেই কাজ করে আসছে। এই যৌথ প্রোগ্রামের মাধ্যমে ব্যাপারটি আরো এক ধাপ এগুলো। দেশের আইটি সেবাখাতে দক্ষ জনবলের যোগান দিতে এই প্রোগ্রামটি সঠিক ভুমিকা পালন করবে বলে আমি আশাবাদ ব্যাক্ত করি।

ইউআইইউ এর উপচার্য চৌধুরী মফিজুর রহমান বলেন, যৌথ আয়োজনে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা বিশ্বাস করি এই আয়োজনটি সকলের কাছে অনেক সমাদ্রিত  এবং সফল হবে।

বিআইটিএম এর সিইও তালুকদার মোহাম্মদ সাব্বির বলেন, প্রাথমিকভাবে আমরা ডিজিটাল মার্কেটিং এবং গ্রাফিক্স ডিজাইনের উপরে এই যৌথ প্রোগ্রাম শুরু করছি। তবে ক্রমান্বয়ে আরো অনেক নতুন নতুন বিষয়ে এই যৌথ প্রোগ্রাম শুরু হবে। পুরো প্রোগ্রামটিতে তাত্ত্বিক ব্যাপার কম রেখে একদম ব্যবহারিক বিষয়াদির উপরে জোর দেয়া হয়েছে। আমরা মনে করি, যারা এই ডিপ্লোমাগুলো করবেন তারা চাকরির বাজারে এগিয়ে থাকবেন।

এই বিভাগের আরো খবর