সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৭

নাস্তিকবাদী সিলেবাস বাতিলের বিরুদ্ধে ইসলামী ঐক্যজোটের সমাবেশ

মুহাম্মদ বশির আহমাদ

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

আজ শনিবার, বাদ যোহর ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস বাতিল, দূর্নীতির মূলোৎপাটন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও দেশে ইসলামী হুকুমত কায়েমের দাবিতে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইটে ইসলামী ঐক্যজোটের উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, বিতর্কিত শিক্ষা সিলেবাসের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র চলছে। পাঠ্য বইয়ে নগ্ন ছবি, পর্দা, দাড়ির বিরোধিতা, মুর্তিসহ ডারউইনের বিবর্তনবাদ ও হিন্দুত্ববাদ সংযোজন করে মুসলিম শিক্ষার্থীদের ঈমান হারা করার পাঁয়তারা চলছে। স্পষ্ট বলছি, ৯২ ভাগ মুসলমান দেশের পাঠ্য পুস্তকে ডারউইনের মতবাদ দেখতে চায়না, তারা দেশীয় ও ধর্মীয় সংস্কৃতি, সভ্যতা ও ইতিহাসের সঠিক উপস্থাপন দেখতে চায়। 

সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মুফতী আব্দুল কাইয়্যুম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা আবুল খায়েল বিক্রমপুরী, মুফতী যোবায়ের আহমদ কাসেমী, মুফতী আব্দুল কাইয়্যুম, মুফতী রহমতুল্লাহ বুখারী, মুফতী খোরশেদ আলম, ছাত্রনেতা আবুল হাসিমসহ আরও অনেকে। সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল পল্টন মোড় হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূণরায় বায়তুল মোকাররমের উত্তর গেইটে এসে দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়।