এই দিন

বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১   বৈশাখ ১ ১৪২৮   ০৩ রমজান ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫৪

ঢাকা ১৪ আসনের এমপি আসলামুল হক চলে গেলেন না ফেরার দেশে

আমিনুল ইসলাম শান্ত

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

সবার পরিচিত মুখ ঢাকা ১৪ আসনের মাননীয় সংসদ সদস্য আসলামুল হক আজ রোববার ( ৪ এপ্রিল) রাজধানীর স্কয়ার হাসপাতালে হূদরোগে আক্রান্ত হয়ে আনুমানিক দুপুর বারোটার দিকে  মৃত্যুবরণ করেছেন। 

তিনি ঢাকা মহানগর আওয়ামীলীগ উত্তর এর সহ-সভাপতি ছিলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান গণমাধ্যমকে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন। 
আসলামুল হকের পৈতৃক বাড়ি ঢাকা জেলার মিরপুর এলাকায়। তার পিতার নাম হাজী মোঃ এনামুল হক মুন্সী এবং মায়ের নাম ফিরোজা হক। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

পেশায় ব্যবসায়ী আসলামুল হক রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত আছেন। তিনি মায়িশা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ছিলেন । এছাড়া তিনি ভূমি ব্যবস্থাপনা, রিয়েল এস্টেট, বিদ্যুৎ উৎপাদন ও বিক্রয়, কেমিক্যাল আমদানি, কনজ্যুমার প্রোডাক্টস ও ট্রেডিং ব্যবসার সাথে জড়িত ছিলেন । ব্যবসার পাশাপাশি তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন । তিনি দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সদস্যও ছিলেন বলে যানা যায় ।

আসলামুল হক ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।এরপর  তিনি জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি । ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদে তিনি হাউজ কমিটি এবং ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। 

তার মৃত্যুতে দেশ-বিদেশের  বিভিন্ন পেশার মানুষ গভীর  শোক প্রকাশ করেছেন।

এই বিভাগের আরো খবর