রোববার   ১৪ এপ্রিল ২০২৪   চৈত্র ৩০ ১৪৩০   ০৫ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১২৯

এক চার্জে টানা ১৫ দিন চলবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

অনেকেই এখন সাধারণ ঘড়ি ছেড়ে স্মার্টওয়াচ কিনছেন। এর নতুন নতুন ফিচার ব্যবহারকারীদের মন জয় করছে খুব সহজেই। যে কারণে স্মার্টওয়াচের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। সময় দেখা ছাড়াও স্মার্টফোনের অনেক কাজই করা যায় একটি স্মার্টওয়াচ দিয়ে।

গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক স্মার্টওয়াচ আসছে বাজারে। সেই তালিকায় যেমন যুক্ত হচ্ছে নামিদামি ব্র্যান্ড তেমনি নতুন ব্র্যান্ডগুলোও নিজেদের অবস্থান তৈরি করতে কার্পণ্য করছে না। এবার ভারতীয় গ্যাজেট নির্মাতা সংস্থা গিজমোর আরও একটি নতুন স্মার্টওয়াচ বাজারে এলো।
গিজমোর গিজফিট গ্লো জেড নামের স্মার্টওয়াচটি একবার পুরো চার্জ দিলে ১৫ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। স্মার্টওয়াচটিতে ১.৭৮ ইঞ্চি এইচডি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। যার ৩৬৮x৪৪৮ রেজোলিউশনসহ ৬০০ নিটস সুপার ব্রাইটনেস পাবেন। সূর্যের আলোতেও সহজেই এর স্ক্রিন দেখতে পারবেন।

আরও পড়ুন: ব্লুটুথ কলিং ফিচার পাবেন স্মার্টওয়াচে
স্মার্টওয়াচটিতে রয়েছে স্প্লিট স্ক্রিন ফিচার। হোম স্ক্রীনে সরাসরি সোয়াইপ করার পরেই সেটিংস এবং বিভিন্ন ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়াও এতে আপনি অনেক ওয়াচফেস পেয়ে যাবেন। যা আপনি অ্যাপের মাধ্যমে নিজের পছন্দমতো পাল্টে নিতে পারেন। স্মার্টওয়াচটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মেই সাপোর্ট করবে।

ঘড়িটিতে সেওয়া হয়েছে ম্যারাথন ব্যাটারি লাইফ। যা একবার পুরো চার্জ হলে ১৫ দিন পর্যন্ত টানা ব্যবহার করা যাবে। স্মার্টওয়াচটি কালো, নীল এবং বারগান্ডি তিনটি রঙে কিনতে পারবেন। যার দাম থাকছে ভারতীয় বাজারে ১ হাজার ৯৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ৬০০ টাকা। স্মার্টওয়াচটি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং গিজমোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন।

এই বিভাগের আরো খবর