রোববার   ১৪ এপ্রিল ২০২৪   চৈত্র ৩০ ১৪৩০   ০৫ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৪৬

বড়লেখায় ভোক্তার অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪  

আসন্ন ঈদকে সামনে রেখে দ্রব্য মূল্য ক্রয় ক্ষমতায় রাখতে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ের বাজার তদারকি ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়েছে।


জেলার বড়লেখা উপজেলার রোববার (২৪ মার্চ) উত্তর চৌমুহনা, পৌর মার্কেট, দক্ষিণভাগ বাজারসহ বিভিন্ন এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শফিকুল রহমান অভিযানের সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ৪ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ভোক্তা অধিকার আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় ১৭,০০০ টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

 

অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। জনস্বার্থে ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের অযৌক্তিক বৃদ্ধি না করা, অতিরিক্ত মুনাফা থেকে বিরত থাকা ও খাদ্য পণ্যের সাথে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণ না করার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করা, ন্যায্য দামে খাদ্য পণ্য বিক্রয় করা, পাকা ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। অভিযান পরিচালনায় সহায়তা করেন বড়লেখা থানা পুলিশের একটি দল।


সহকারী পরিচালক মোঃ শফিকুল রহমান জানান জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর