রোববার   ১৪ এপ্রিল ২০২৪   চৈত্র ৩০ ১৪৩০   ০৫ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৫১

আখাউড়ায় নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

সাহাব উদ্দিন, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া)

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, পৌর প্রশাসন, পুলিশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করছে।  

সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। স্থানীয় স্মৃতি সৌধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার। পরে মুক্তিযোদ্ধাদের পক্ষে মো. বাহার মালদার, উপজেলা আওয়ামী লীগের পক্ষে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র তাকজিল খলিফ কাজল, আখাউড়া থানা পুলিশের পক্ষে ওসি মো. নূরে আলম, যুবলীগের পক্ষের উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন পুষ্পস্তবক অর্পণ করেন। 

এ ছাড়া আখাউড়া প্রেস ক্লাব, আমরা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, রক্তদান সংগঠন আত্মীয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।  

সকাল ৮ টায় উপজেলা পরিষদ মাঠে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার ও আখাউড়া থানার ওসি নূরে আলম। পরে উপজেলা পরিষদ কমপ্লেক্স মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ডিসপ্লে ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এরপর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা হয়।

এর আগে  উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযোদ্ধাদের অংশ গ্রহণে উপজেলা মোগড়া ইউনিয়নের দরুইন বীর শ্রেষ্ঠ শহিদ সিপাহী মুস্তফা কামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও দোয়া অনুষ্ঠিত হয়। সেই সঙ্গে মুক্তিযুদ্ধের স্মৃতি সম্বলিত স্থান উপজেলার সেনারবাদি, আজমপুর, কুসুমবাড়িতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, বেসরকারি ভবন,দোকান ব্যবসা প্রতিষ্ঠান সমুহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। তাছাড়া এ দিবস উপলক্ষে দিনব্যাপী উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করছে।

এই বিভাগের আরো খবর