ব্রেকিং:
একে একে ১৩টি কফিন নিলো পরিবার তাপমাত্রা একদফা কমে বিদায় নেবে শীত

শনিবার   ২৩ মার্চ ২০১৯   চৈত্র ৮ ১৪২৫   ১৫ রজব ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই মেক্সিকোতে জ্বালানি পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ স্বাস্থ্যখাতের মাফিয়া ডন মিঠু! সংরক্ষিত মহিলা আসনে লাকসামের রিনা আলম আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অনিয়মে শাস্তি পেল ৩৭ হজ এজেন্সি প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫ ২৭ জানুয়ারি থেকে মোবাইল ফোনের সাত দিনের নিচের সব প্যাকেজ বন্ধ
দুর্নীতি মামলায় খালাস পেলেন এমপি হাবিবুর রহমান মোল্লা

দুর্নীতি মামলায় খালাস পেলেন এমপি হাবিবুর রহমান মোল্লা

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের করা একটি মামলায় বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী আংশিক) আসনের এমপি হাবিবুর রহমান মোল্লাকে খালাস দিয়েছেন আদালত।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় বৃহস্পতিবার (৭) ঢাকার ১০নং বিশেষ জজ আদালতের বিচারক জয়নাল আবেদীন তাকে খালাস প্রদান করে এ রায় ঘোষণা করেন। এদিন অসুস্থজনিত কারণে এমপি হাবিবুর রহমান মোল্লা আদালতে উপস্থিত হননি। তার পক্ষে আইনজীবী রায় পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে রায় ঘোষণা করেন।

০৪:৩৬ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

চট্টগ্রামের খুলশীতে গলায় ফাঁস দিয়ে নারীর আত্নহত্যা

চট্টগ্রামের খুলশীতে গলায় ফাঁস দিয়ে নারীর আত্নহত্যা

চট্টগ্রাম নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় গলায় ফাঁস দিয়ে নাছমিন আক্তার (১৭) নামে এক নারী আত্মহত্যা করেছে। নিহত নাছমিন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার নালঘর দাশবাড়ির আব্দুস ছাত্তারের মেয়ে।শুক্রবার  রাতে ফ্লোরাপাস রোড়ে নিজ বাসায় নাছমিন আত্মহত্যা করে।

০৫:৩৩ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ

দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে এক দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে (১৮) প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রেমিক রবিউল ইসলাম (২২) এর বিরুদ্ধে। এ ঘটনায় ওই মেয়ের ভাই শ্রী বিকাশ চন্দ্র সিংহ বাদী হয়ে বালিয়াডাঙ্গী থানায় মামলা দায়ের করেছেন। এদিকে এঘটনায় জড়িত দোষী ব্যাক্তিদের দ্রুত আটকের দাবিতে গতকাল সকালে এলাকাবাসী থানায় অবস্থান নিলে পুলিশের পক্ষ থেকে জড়িতদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়ে তাদের অবস্থন কর্মসূচী ভঙ্গ করে।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার ভানোর ইউনিয়নের দক্ষিণ করিয়া নয়াপাড়া গ্রামের মরহুম দবিরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম প্রেমের ফাঁদে ফেলে প্রতিবেশি নাসিরুলের স্ত্রী পিঞ্জিরা আক্তারের সহযোগীতায় তার বাড়িতে নিয়ে গিয়ে এক দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে গত মঙ্গলবার ধর্ষণ করে। পরে মেয়েটির শারিরীক সমস্যায় প্রচুর রক্তক্ষরণ শুরু হলে এসময় ধর্ষক রবিউল ও পিঞ্জিরা আক্তার স্থানীয় চিকিৎসকের নিকট নিয়ে যায়। পরে মেয়েটির মা তুফানী বালা তার অন্ধমেয়েকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

০৫:১১ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

মুকসুদপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

মুকসুদপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

গোপালগঞ্জের মুকসুদপুরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ ব্যাপক সাড়ম্বরে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত ৩য় ধাপে তফসিল মতে ২৪মার্চ মুকসুদপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৬ ফেব্রæয়ারী মুকসুদপুর সহকারী রিটার্নিং অফিসারের নিকট প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। সহকারী রিটার্নিং অসিার ও উপজেলা নির্বাচন অফিসার খোরশেদ আলম জানান নির্ধারিত সময়ের মধ্যে উপজেলা চেয়ারম্যান ৫জন, ভাইস চেয়ারম্যান ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

০৫:১৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

চট্টগ্রামের কর্ণফুলীতে অস্ত্রসহ গ্রেফতার দুই

চট্টগ্রামের কর্ণফুলীতে অস্ত্রসহ গ্রেফতার দুই

চট্টগ্রাম নগরীর কর্ণফুলীতে অস্ত্রসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।গতকাল দিবাগত রাতে কর্ণফুলী থানার মইজ্যারটেক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলেন- কর্ণফুলি উপজেলার বাসিন্দা মো. আব্দুল আজিজ (৩০) ও সাতকানিয়া উপজেলার বাসিন্দা মোর্শেদুল আলম (২৫)।

০৫:০৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

কালীগঞ্জে সুদে টাকার যন্ত্রনায় স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্বহত্

কালীগঞ্জে সুদে টাকার যন্ত্রনায় স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্বহত্

ঝিনাইদহের কালীগঞ্জে সুদে টাকার যন্ত্রনায় স্ত্রীকে হত্যার পর শৈলেন কুমার (৫০) নামের এক ব্যবসায়ী গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহত স্ত্রীর নাম রেবা রাণী (৪০)। ঘটনাটি ঘটেছে কালীগঞ্জ থানা পাড়ায়। বুধবার দুপুর আড়াইটার দিকে কালীগঞ্জ থানা পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে।

নিহতদের ছেলে বিপ্লব কুমার জানান, তার বাবাও মা ব্যাবসা করার জন্য বিভিন্ন মানুষ-জনের কাছ থেকে সুদে করে  ও বিভিন্ন এনজিও থেকে টাকা নিয়ে ছিলেন। এ জন্য তাদের দুজনের মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ লেগে থাকতো। 
তারা ওই এলাকায় মোদাচ্ছের নামে এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতেন। নিহত শৈলেন কুমার পেশায় একজন কাঁচামাল ব্যবসায়ী বলে জানা গেছে। 

০৪:৪৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

মুন্সিগঞ্জে চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক

মুন্সিগঞ্জে চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক

মুন্সিগঞ্জে চিহ্নিত মাদক কারবারী মোঃ রফিক শেখ (৩০) কে গ্রেফতার করেছে র‌্যাব। সদর থানা থেকে ৫৮৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। মাদক কারবারী রফিক চরশীল মন্দির এলাকার মনা শেখের ছেলে। 

০৪:৫১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

মানুষের ভালবাসার চেয়ে বড় কোন সম্পদ এই পৃথিবীতে নেই--ভাইস চেয়ারম্য

মানুষের ভালবাসার চেয়ে বড় কোন সম্পদ এই পৃথিবীতে নেই--ভাইস চেয়ারম্য

মানুষের ভালবাসার চেয়ে বড় কোন সম্পদ এই পৃথিবীতে নেই। প্রত্যেক মানুষ একদিন এই পৃথিবী ছেড়ে চলে যাবেন। এটাই চিরন্তন সত্য। তার অর্জিত সব টাকা-পয়সা, ধন-দৌলত, বাড়ি-গাড়ি সব কিছুর মায়া ত্যাগ করে সব ফেলে রেখে তাকে যেতেই হবে। কিন্তু কেউ যদি মানুষের ভালবাসা অর্জন করতে পারেন এর চেয়ে বড় কোন সম্পদ আর এই পৃথিবীতে হয় না।

তার মৃত্যুর পরেও মানুষ তাকে যুগে যুগে মনে রাখবে, স্মরণ করবে। তিনি মানুষের মাঝে অমর হয়ে থাকবেন। এই কথাগুলো বলেছেন মানিকগঞ্জ শিবালয় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী আহসান  মিঠু ।

০৪:৩০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

১০শয্যার সরঞ্জাম জনবল দিয়েই চলেছে মানিকছড়ির ৫০ শয্যার হাসপাতাল

১০শয্যার সরঞ্জাম জনবল দিয়েই চলেছে মানিকছড়ির ৫০ শয্যার হাসপাতাল

৫০ শয্যা মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে সেই ১০শয্যার জনবল ও আসবাবপত্র দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে চিকিৎসা সেবা। ১০ জনের খাবার খাচ্ছে ২৫/৩০জন!

হাসপাতাল সূত্রে জানা গেছে, পার্বত্য খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি দেশ স্বাধীন হওয়ার আগেই প্রতিষ্ঠিত। পার্বত্য মংসার্কেল এর আবাসস্থল মানিকছড়ি হওয়ার কারণে রাজাদের রাজপ্রসাদ ও প্রজাদের নির্বিচিন্ন  চিকিৎসায় প্রথমে কমিউনিটি ক্লিনিকের আদলে এসি চিকিৎসা সেবা শুরু করে। পরে দেশ স্বাধীন হওয়ার পর ১০শয্যা বিশিষ্ঠ এ হাসপাতালে পুরোদমে উপজেলাবাসীর চিকিৎসার পাশাপাশি সীমাবর্তী ফটিকছড়ি, রামগড়, গুইমারা ও ল²ছড়ির বিভিন্ন গ্রামের লোকজন আপদে-বিপদে দ্রুত এ হাসপাতালে চিকিৎসা নিতে ভীড় জমায়।

০৬:০৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

গোপালগঞ্জে অগ্নিকান্ডে ৪টি দোকান ঘর ভষ্মিভূত ৬ লাখ টাকার ক্ষতি

গোপালগঞ্জে অগ্নিকান্ডে ৪টি দোকান ঘর ভষ্মিভূত ৬ লাখ টাকার ক্ষতি

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দাসেরহাট বাজারে অগ্নিকান্ডে ৪টি দোকান ঘর ভষ্মিভূত হয়ে ৬লাখ টাকার ক্ষতি হয়েছে। রবিবার সকালে উপজেলার দাসেরহাট বাজারে বিদ্যুৎ এর সর্টসার্কিটের সুত্রেপাতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।  
পরে স্থানীয় লোকজন এবং মুকসুদপুর ফায়ারসার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রনে  আনে।

আগুনে আতিয়ার রহমানের মুদির দোকান পুড়ে ক্ষতি হয়েছে প্রায় দুইলাখ টাকা, ইয়ার আলির পাটের গুদাম পুড়ে প্রায় দেড় শত মন পাট যার বাজার মূল্য তিন লাখ টাকা, নুরু গাজির চিড়াই কাঠের দোকান পুড়ে প্রায় এক লাখ টাকার ক্ষতি, মিন্টু শেখের সিমেন্টের দোকান ১৫০ বস্তা সিমেন্টসহ আসবাব পত্র পুড়ে গেছে। 

০৫:৪৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

ইসলামী হাসপাতাল মুগদায় বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন

ইসলামী হাসপাতাল মুগদায় বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন

ইসলামী ব্যাংক হাসপাতাল মুগদা শাখায় দিনব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ মোঃ আমির হোসেন এর সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  হাসপাতালের

সহকারী সুপারিনটেডেন্ট এ এস এম মামুন শাহীন। ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে রোগীদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক  আলোচনা করেন

০৫:৩৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

কুমিল্লায় রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতা নিবন্ধন কার্যক্রম

কুমিল্লায় রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদাতা নিবন্ধন কার্যক্রম

সংগঠনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পী, সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সহ-সভাপতি জহিরুল কাইয়ুম অনিক ও প্রচার সম্পাদক খাঁন শামীম আহমেদের সার্বিক তত্ত¡াবধানে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত এই কার্যক্রম চলে।

উল্লেখ্য, ২০১৭ সালে তৎকালীন লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়ের এক ঝাঁক মেধাবী ছাত্রদের উদ্যোগে ভিক্টোরি অব হিউমিনিটি অর্গানাইজেশন প্রতিষ্ঠিত হয়। ২০১৮ সালে সর্বমোট ১৮ শত ৪৩ বার বিভিন্ন রোগীকে রক্ত দান করেন সংগঠনের সদস্যরা।

০৬:৪৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

প্রেমিকের বন্ধুর সঙ্গে বের হয়ে স্কুলছাত্রীর সর্বনাশ

প্রেমিকের বন্ধুর সঙ্গে বের হয়ে স্কুলছাত্রীর সর্বনাশ

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ইউনিয়নের চর গোলাবাড়ী গ্রামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ৮ দিন আটক রেখে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পার্শ্ববর্তী রামচন্দ্রপুর গ্রামের হুমায়ুনের ছেলে এক সন্তানের জনক রাজিবকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার ওই স্কুলছাত্রী বাদী হয়ে রাজিব ও তার বন্ধু আনিছের বিরুদ্ধে মাদারগঞ্জ মডেল থানায় অপহরণ ও ধর্ষণ মামলা করেছে।

০৫:৫১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

কুমিল­ায় BHRC`র আঞ্চলিক মানবাধিকার সম্মেলন

কুমিল­ায় BHRC`র আঞ্চলিক মানবাধিকার সম্মেলন

বাংলাদেশ মানবাধিকার কমিশন-BHRC'র কুমিল­া আঞ্চলিক মানবাধিকার সম্মেলন  ২২ ফেব্র“য়ারি ২০১৯ সকালে কুমিল­া শহরের নজরুল ইনষ্টিটিউটে অনুষ্ঠিত হয়। BHRC কুমিল­া জেলা শাখার সভাপতি লুৎফুর রেজা খোকনের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন BHRC'র সেক্রেটারী জেনারেল ড. সাইফুল ইসলাম দিলদার। কুমিল­া জেলা, কুমিল­া মহানগর,

ব্রাক্ষণবাড়ীয়া এবং চাদপুর জেলার পাঁচশতাধিক মানবাধিকার কর্মীর উপস্থিতিতে জাতীয় ও BHRC'র পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, BHRC'র নিজস্ব সংগীত, পবিত্র আল কোরআন ও গীতা পাঠের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। সম্মেলনের শুরুতে BHRC'র  সেক্রেটারী জেনারেলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কুমিল­া জেলা, মহানগর,

০৩:০৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

শ্রীনগরে র‌্যাবের হাতে মাদক কারবারী আটক

শ্রীনগরে র‌্যাবের হাতে মাদক কারবারী আটক

মুন্সীগঞ্জ শ্রীনগর থেকে মাদক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী জাহাঙ্গীর আলম জীবন (৪০) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম শ্রীনগর উপজেলার বালাশুর বউবাজার এর মৃত রনাই বেপারীর ছেলে।

র‌্যাব-১১ জানায়, র‌্যাবের প্রতিষ্ঠা লগ্ন থেকেই সমাজে বিশৃংখলা সৃষ্টিকারী, মাদক ব্যবসায়ী, জঙ্গী সন্ত্রাসী, অস্ত্র ব্যবসায়ী, ডাকাত, জলদস্যু, কালোবাজারী ও মানব পাচারকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ অব্যাহত রেখেছে।

০২:৫৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ার ঘটনাকে কেন্দ্র করে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলায় স্ত্রী বিউটী আক্তারকে (২৬) হত্যার দায়ে স্বামী রাসেল মিয়াকে (৩৫) যাবজ্জীবন কারদন্ড তৎসহ ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন নেত্রকোনা আদালত।

জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুরে জনার্কীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামী হলেন, মোহনগঞ্জ উপজেলার বড়তলী-বানিহারী ইউনিয়নের বালিয়াজুরা গ্রামের মৃত জুবেদ আলীর ছেলে রাসেল মিয়া।

০৬:২৮ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি পারাপার সচল

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি পারাপার সচল

ঘন কুয়াশার কারণে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৬ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর বুধবার সকাল ১০ টার দিকে আবার সচল হয়েছে। এর আগে ভোর ৪ টার দিকে কুয়াশাচ্ছন্ন নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

এছাড়া বুধবার সকাল ১০ টা পর্যন্ত এ নৌরুটের স্পিডবোট ও লঞ্চসহ অন্যান্য নৌযান পারাপার বন্ধ থাকে।

০৪:৫৩ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

বগুড়ায় কৃষি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বগুড়ায় কৃষি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় গতকাল বুধবার বগুড়ার গাবতলী কাগইল মাদ্রাসা কক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে দিনব্যাপী সিআইজি ও নন সিআইজি কৃষকদের মধ্যে টেকলোলজি শেয়ারিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মেহেদী হাসান। আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সোহরাব হোসেন ও মোছাঃ শিবলী খন্দকার, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জুলফিকার আলী হায়দার,

০৪:২৯ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

চিরিরবন্দরে গলায় রশি দিয়ে স্কুল ছাত্রের আত্মহত্যা

চিরিরবন্দরে গলায় রশি দিয়ে স্কুল ছাত্রের আত্মহত্যা

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার পল­ীতে মায়ের ওপর অভিমান করে মিজানুর রহমান (১২) নামে ষষ্ট শ্রেণির এক স্কুল পড়য়া ছাত্র গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে।

জানা গেছে, মিজানুর চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও চিরিরবন্দর এলএসডি গোডাউন পাড়ার সাইকেল মেকানিক্রা ওয়াহেদুল ইসলামের পুত্র।

০২:২০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

ভালুকা উথুরায়  গজারী বন থেকে ১৬বছরের কিশোরের লাশ উদ্ধার

ভালুকা উথুরায় গজারী বন থেকে ১৬বছরের কিশোরের লাশ উদ্ধার

ময়মনসিংহের ভালুকায় এক কিশোর খুন হয়েছে। আজ দুপুরে উপজেলার মরচী গ্রামের দাসপাড়া যতিন্দ্রের চালায় গজারী বনের মাঝখানে তার লাশের সন্ধান পাওয়া যায়।

স্হানীয় সূত্রে জানা যায়, খুন হওয়া  যুবক মরচী গ্রামের মোস্তফার ছেলে আমিরুল ইসলাম (১৬)।খুন হওয়া যুবক আমিরুল ইসলাম মেস্তুরী  কাজ করতো। গত শনিবার দুপুরে বাড়ী থেকে বের হয়ে যায় আমিরুল এবং তার ব্যবহারকৃত মোবাইলটি তার চাচীর কাছে রেখে যায়।তারপর থেকে আর কোন সন্ধান পাওয়া যায়নি। আজ দুপুরে যতিন্দ্রের চালার গজারী বনের মাঝ খানে তার লাশ পাওয়া যায়।

০৫:৩০ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

বড়াইগ্রামে সতন্ত্র প্রার্থীর শত বাধাকে অতিক্রম করে নৌকা প্রার্থীর

বড়াইগ্রামে সতন্ত্র প্রার্থীর শত বাধাকে অতিক্রম করে নৌকা প্রার্থীর

নাটোরের বড়াইগ্রামে উপজেলা নির্বাচনের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর পথসভা সকাল ১১ টায় শুরু হওয়ার কথা থাকলেও পতিপক্ষ সতন্ত্র বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মোয়াজ্জেম হোসেন বাবলুর সমর্থিত কর্মী বাহিনীর উসকানী মূলক বিভিন্ন বাধাকে অতিক্রম করে পথসভাটি দুপুর ১২ টায় শুরু হয়।

পথসভা শুরু হওয়ার আগে সতন্ত্র বিদ্রোহী প্রার্থীর কর্মী বাহিনী বিভিন্ন আতংকের সৃষ্টি করে । এ সময় আতংক সৃষ্টি কারীদের সাথে পুলিশের ধস্তাধস্তি হলেও আইন-শৃঙ্খলা বাহিনীর করা নজরদারিতে পরে দুপুর ১২ টায় পথসভাটি সম্পন্ন হয়।

০৪:৩৭ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ফুলবাড়ীতে স্বাস্থ্যসম্মত্ব সেনেটারী ল্যাট্রিন নির্মান ও ব্যাবহার

ফুলবাড়ীতে স্বাস্থ্যসম্মত্ব সেনেটারী ল্যাট্রিন নির্মান ও ব্যাবহার

দিনাজপুরের ফুলবাড়ীতে স্বল্পমুল্যে স্বাস্থ্যসম্মত্ব সেনেটারী ল্যাট্রিন নির্মান ও ব্যাবহার নিশ্চিত করনে সমাজ সেবকদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারী সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্র এসডিসি সমষ্টি প্রকল্পের আয়োজনে ও কেয়ার বাংলাদেশ এসডিসি সমষ্টি প্রকল্প রংপুর এর সহোযোগীতায়, গতকাল মঙ্গলবার বেলা ১২টায় ফুলবাড়ী রাঙ্গামাটি পিএস সেন্টারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

০৩:৪৯ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ অগ্নিদগ্ধ আহত-৭ : গুরুতর ৪

খাগড়াছড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ অগ্নিদগ্ধ আহত-৭ : গুরুতর ৪

খাগড়াছড়ির দক্ষিণ খবংপুড়িয়া এলাকা একটি গোড়াউনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ৭ জন অগ্নিদগ্ধ আহত। তাদের মধ্যে গুরুতর ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছে চিকিৎসক।

আহতরা হচ্ছে, আব্দুল হামিদ (২৩) নিউটন চাকমা (২৫) মিনতি চাকমা (৩৫) মাহমুদুল্লাহ (২৬) ভূবন বিকাশ চাকমা (৫০) মতি রঞ্জন চাকমা (৪৫) জমির (২২)। তাদের মধ্যে গুরুত্বর: আব্দুল হামিদ, ভূবন বিকাশ চাকমা, জমির, মাহমুদুল্লাহকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েয়ে।    

০২:০৯ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ভোলায় পুরোহিত সেবাইতদের প্রশিক্ষণ উদ্বোধনে পুলিশ সুপার

ভোলায় পুরোহিত সেবাইতদের প্রশিক্ষণ উদ্বোধনে পুলিশ সুপার

ভোলায় হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট,ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে সোমবার  ধর্মীয় , আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ”  ৩দিনের প্রশিক্ষন শুরু হয়েছে। বুধবার (২০ ফেব্রুয়ারী) শেষ হবে এ প্রশিক্ষণ । ভোলার নলীনি দাস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এই পুরোহিত প্রশিক্ষণের উদ্বোধন করেন  জেলা পুলিশ সুপার পিপিএম সেবা পদকপ্রাপ্ত মোঃ মোকতার হোসেন ।

এসময় বরিশালের হিন্দু কল্যান ট্রাস্টের প্রশিক্ষণ কর্মকর্তা চম্পা সেনের সভাপতিত্বে  বক্তব্য রাখেন, প্রধান অতিথি পুলিশ সুপার মোকতার হোসেন, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলা সহকারী প্রকল্প পরিচালক নুরুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দী,

১২:৫৯ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার