শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩   মাঘ ১৫ ১৪২৯   ০৬ রজব ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৯০

লোকে যাই বলুক, বলিউড কখনোই শেষ হবে না: রোহিত

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ৩১ মে ২০২২  

রোহিত শেট্টি, ভারতীয় জনপ্রিয় পরিচালক। যার নির্মিত প্রায় সব ছবিই পেয়েছে দর্শকপ্রিয়তা। দর্শকদের কি করে হলে টানতে হয় সেই কৌশলও রয়েছে তার জানা। সর্বশেষ তার নির্মিত ‘সুরিয়াভানশি’ সিনেমাটিই যার প্রমাণ। সম্প্রতি হিন্দি ও সাউথের মধ্যে চলমান বিতর্ক নিয়ে তিনি জানান নিজের বক্তব্য।

রোহিত জানান, দক্ষিণ শিল্পের ক্রমবর্ধমান জনপ্রিয়তাকে বলিউডের শেষ হিসাবে দেখা উচিত নয়। আশির দশকে, যখন ভিসিআর বাজারে এসেছিল, লোকেরা বলেছিল যে থিয়েটারগুলো বন্ধ হয়ে যাবে এবং বলিউড শেষ হয়ে গেছে।

সম্প্রতি ওটিটির আবির্ভাবেও অনেকেই বলেছিলেন, বলিউড শেষ। কিন্তু বলিউড কখনোই শেষ হবে না।

রোহিত আরও বলেন, ষাটের দশক থেকেই দক্ষিণ ভারতীয় ছবির হিন্দি রিমেক তৈরি হচ্ছে। সে সময়ে আমরা শশী কাপুরের ছবি ‘পেয়ার কিয়ে জা’ দেখেছি। এটি ছিল একটি তামিল ছবির হিন্দি রিমেক। এমনকি জিতেন্দ্র জির হিম্মতওয়ালা ছিল দক্ষিণের ছবির রিমেক।

তিনি আরও বলেন, আশির দশকে যখন অমিতাভ বচ্চন এবং বিনোদ খান্না তাদের ক্যারিয়ারের শীর্ষে ছিলেন। তখন সিনেমা জগতে নতুন কমল হাসান স্যারের প্রবেশ হলো। তিনি ‘এক দুজে কে লিয়ে’ ছবিতে কাজ করেছিলেন এবং সেই ছবি হিট হয়েছিল। ৮০ এবং ৯০-র দশকের সুপারস্টারদের নায়িকা শ্রীদেবী এবং জয়া প্রদাও এসেছেন দক্ষিণী সিনেমা থেকে। এ ছাড়া ‘রোজা’ ছবিটি ভারতীয় চলচ্চিত্রে বড় ধরনের পরিবর্তন এনেছে। সিনেমাটি তৈরি করেছিলেন মণি রত্নম। তাছাড়া সবচেয়ে বড় সঙ্গীত পরিচালক এ আর রহমানও দক্ষিণের। তাই শতাব্দীর পর শতাব্দী ধরে এ সবই হয়ে আসছে।

রোহিত শেট্টির সম্প্রতি রণবীর সিংয়ের সঙ্গে একটি নুডলসের বিজ্ঞাপনে কাজ করেছেন। এ ছাড়াও তিনি রণবীরের সঙ্গে সার্কাস চলচ্চিত্রটি তৈরি করেছেন; যা এ বছরের বড়দিনে মুক্তি পাবে। রোহিত ইন্ডিয়ান পুলিশ ফোর্স নামে একটি ওয়েব সিরিজের কাজ করছেন। এ সিরিজে প্রধান চরিত্রে আছেন সিদ্ধার্থ মালহোত্রা, শিল্পা শেঠি এবং বিবেক ওবেরয়কে। 
মুম্বাইয়ে ব্যাপক আয়োজন নিয়ে চলছে সিরিজটি শুটিং। কথা যখন আসে একশনের, তখন রোহিত শেঠি সেটি ব্যাপক আয়োজন নিয়েই করেন, কোনো কমতি রাখেন না, এবারও তাই দেখা যাবে।

সোর্স: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরো খবর