এই দিন

বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭   ১৭ রবিউস সানি ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৬২

শীতকালীন সবজিতে ময়লা কারওয়ান বাজারে, যথাসময়ে হচ্ছে না পরিষ্কার

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

দেশের বিভিন্ন প্রান্ত থেকে শীতকালীন সবজি আসতে শুরু করেছে রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি আড়তগুলোতে। প্রতিদিন রাতের বেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ট্রাক থেকে সেসব সবজি নামানোর পর সকালে পাইকারি ও খুচরা দরে বিক্রি হচ্ছে।

প্রচুর পরিমাণে সবজি আসায় সারারাত ট্রাক থেকে মালামাল নামানোর পর আগের তুলনায় বেশি ময়লা তৈরি হচ্ছে কারওয়ান বাজার ও সংশ্লিষ্ট এলাকায়। তবে সেগুলো যথাসময়ে পরিষ্কার করা হচ্ছে না। এতে পথচারীদের যাতায়াতে সমস্যা, দুর্গন্ধ, পথ পিচ্ছিল হয়ে দুর্ঘটনার ঝুঁকিও তৈরি হয়েছে।

jagonews24

সরেজমিনে দেখা যায়, শনিবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত কারওয়ান বাজারের সিএ ভবন-প্রগতি ভবনের পাশে ময়লার স্তূপ পড়ে আছে।

আশপাশে পরিষ্কার করা হলেও রাস্তার মধ্যে থাকা ময়লার স্তূপ পরিষ্কার করা হয়নি। এছাড়াও কারওয়ান বাজারের বিভিন্ন গলিতেও শীতকালীন সবজি থেকে তৈরি ময়লার স্তূপ দেখা গেছে।

শনিবার সকালে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সিএ-প্রগতি ভবনের পাশে থামে কপিভর্তি ট্রাক। রাতভর সেখান থেকে কপিগুলো নামানো হয়েছে।


ফলে উচ্ছিষ্টের পরিমাণ অনেক বেশি। কিন্তু সেগুলো এখনও পরিষ্কার করা হচ্ছে না। রাস্তার মাঝের বাড়তি ময়লাগুলো ছাড়া আশপাশ পরিষ্কার করা হয়েছে।

এই বিভাগের আরো খবর