এই দিন

বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১   ফাল্গুন ২০ ১৪২৭   ২০ রজব ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৮৮

বিএনপি’র বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২১  

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির প্রতিবাদ সমাবেশে দলটির নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব প্রত্যাহার সিদ্ধান্তের প্রতিবাদে এই প্রতিবাদ সমাবেশে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সমাবেশ চলাকালে বিএনপির নেতাকর্মীদের ভিড়ে প্রেসক্লাবের সামনের রাস্তা আটকে যায়। এসময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের গাড়ি চলাচলের যায়গা করে দিতে বললে এই পরিস্থিতির সৃষ্টি হয়। এসময় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এর আগে শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহ প্রেসক্লাবে জড়ো হতে শুরু করেন।

বিএনপির পূর্বঘোষিত প্রতিবাদ কর্মসূচিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছেন। নেতাকর্মীরা অবস্থান নিয়ে জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদের স্লোগানে স্লোগানে প্রেসক্লাব চত্বর উত্তাল করে তুলেছে।

এ সময় নেতাকর্মীরা জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে আসেন। সময়ের সঙ্গে সঙ্গে প্রেসক্লাব চত্বরে নেতাকর্মীদের ভিড় বাড়তে শুরু করে।

যেকোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থানে রয়েছেন।

এই বিভাগের আরো খবর