রোববার   ১৪ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৪

সালথায় ডেঙ্গু প্রতিরোধে র‍্যালী ও কীটনাশক স্প্রে অভিযান 

সাইফুল ইসলাম মারুফ, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

"নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরের সালথায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে র‍্যালী ও মশক নিধনে কীটনাশক স্প্রে অভিযান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় স্কয়ার প্রি ক্যাডেট স্কুলের আয়োজনে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের চত্বর থেকে জনসচেতনতা মূলক র‍্যালীটি বের হয়ে সালথা সদরবাজার, প্রধান প্রধান সড়ক ও উপজেলা পরিষদের চত্বর প্রদক্ষিন করে সূচনা স্থানে এসে শেষ হয়। 

 

এই অভিযানে স্কয়ার প্রি ক্যাডেট স্কুলের পরিচালক ওয়ালীউজ্জামান, সহকারী প্রধান শিক্ষক শফিকুর রহমানসহ অত্র স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং দুই শতাধিক শিক্ষার্থীরা অংশ নেয়। 

 

স্কয়ার প্রি ক্যাডেট স্কুলের পরিচালক ওয়ালীউজ্জামান বলেন, দেশে ডেঙ্গু আজ ভয়াবহ রুপধারণ করেছে। ডেঙ্গু প্রতিরোধের জন্য সকলের সচেতন হওয়া দরকার। ডেঙ্গু প্রতিরোধে সকল রাস্তা-ঘাট, অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান বাড়িসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানে পরিস্কার- পরিচ্ছন্ন রাখতে হবে। মশা যাতে জন্ম নিতে না পারে এই জন্য সকলকে সচেতন হতে হবে। তিনি আরও বলেন, আজ ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কীটনাশক স্প্রে অভিযান শুরু করেছি। মশার বংশবিস্তার প্রতিরোধে পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন জায়গায় এই অভিযান চলবে। এবং এ অভিযান অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করছি। 

এই বিভাগের আরো খবর