রোববার   ১৪ এপ্রিল ২০২৪   চৈত্র ৩০ ১৪৩০   ০৫ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২০৮

মনোহরগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ

কুদরত উল্যাহ,মনোহরগঞ্জ

প্রকাশিত: ২৩ মে ২০২৩  

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সোমবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৪টা থেকে উপজেলার ১১টি ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিলে মিছিলে মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে এসে সমাবেত হয়। বিকাল ৫টায় শুরু হয় বিক্ষোভ মিছিল। বিক্ষোভ মিছিলটি মনোহরগঞ্জ বাজারের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে উত্তর বাজার সিএনজি স্টেশনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

মনোহরগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ এতে বক্তব্য রাখেন মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাস্টার সোলায়মান, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও মাননীয় এলজিআরডি মন্ত্রী মহোদয়ের উন্নয়ন সমন্বয়ক মোঃ কামাল হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লবের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন উপজেলা ও ১১টি ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং ১১টি ইউনিয়নের জনপ্রতিনিধিগণ।

মনোহরগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ একটি জনসভায় প্রকাশ্যে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। এর প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে সোমবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচির ডাক দেয়। এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ তারই একটি অংশ। বক্তারা বলেন, আমরা আজকের এই প্রতিবাদ সমাবেশ থেকে বলতে চাই- পাকিস্তানী দোসররা ২০২৩ সালকে ১৯৭৫ সাল মনে করলে ভুল হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজকে যখন উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছেন, ঠিক তখনই পাকিস্তানী দোসর বিএনপি নেতা চাঁদের এ হুমকি। আমরা চাঁদের সর্বোচ্চ শাস্তি দাবী করছি।

বক্তারা আরো বলেন, লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা দু’টি মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয়ের ঘাটি হিসেবে আওয়ামীলীগ সর্বস্তরের মানুষের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। পাকিস্তানী কোন দোসর যদি লাকসাম-মনোহরগঞ্জে কোন ধরণের বিশৃঙ্খলা করার চেষ্টা করে তাহলে আমরা শক্ত হাতে তা প্রতিহত করতে প্রস্তুত রয়েছি। আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে আগামীদিনের সকল কর্মসুচিগুলোকে বাস্তবায়নের আহ্বান জানিয়ে সভার সমাপ্তি করেন।

এই বিভাগের আরো খবর