শনিবার   ১৫ জুন ২০২৪   আষাঢ় ১ ১৪৩১   ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৬৮

বিশেষায়িত হাসপাতালে রিজভীর চিকিৎসার দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

কারাগারে অসুস্থ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে উন্নত চিকিৎসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে নেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

কারাগারে রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ হবার সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, অবিলম্বে তার উন্নত চিকিৎসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে হস্তান্তর করার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আল্লাহ না করুন, রিজভী আহমেদের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যদি ঘটে, এর দায়ভার সরকারকেই নিতে হবে।

এমরান সালেহ প্রিন্স বলেন, আমরা গভীর উদ্বেগ এবং উৎকণ্ঠার সঙ্গে জানাচ্ছি, রুহুল কবির রিজভী গত ২দিন মারাত্মকভাবে অসুস্থ। কারা হাসপাতালে তিনি চিকিৎসাধীন এবং কোনো খাবার খেতে পারছেন না। রুহুল কবির রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভী আমাদের জানিয়েছেন, তিনিও এ বিষয়ে যোগাযোগ করে কোনো কিছু জানতে পারছেন না।

রিজভী আহমেদ আগে থেকেই অসুস্থ জানিয়ে প্রিন্স বলেন, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে তিনি হরতালে গুলিবিদ্ধ হয়েছিলেন। সেসময় এবং পরবর্তী সময়ে সড়ক দুর্ঘটনায় তার শরীরে অপারেশন হয়। গত ২ বছরে তিনি হৃদরোগ ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়া তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত ছিলেন।

আন্দোলনের গণজোয়ারে পতনের ভয়ে ভীত হয়ে সরকার অরাজনৈতিক আচরণ করছে, এমন মন্তব্য করে প্রিন্স বলেন, আমরা তাদের প্রতি অশালীন, অরাজনৈতিক, কুরুচিপূর্ণ ভাষা পরিত্যাগ করে রাজনৈতিক শিষ্টাচার মেনে কথা বলার আহ্বান জানাচ্ছি। সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর