সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৫৫

পন্টিংয়ের ভিডিও অনুপ্রাণিত করেছিল রাজাকে

 অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

বুড়ো বয়সে ভেলকি দেখাচ্ছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের নায়ক ছিলেন তিনি। শুধু তাই নয়, জিম্বাবুয়েকে বিশ্বকাপে নিতেও বিরাট ভূমিকা রেখেছেন পাকিস্তানে জন্ম নেয়া এই খেলোয়াড়। তবে পাকিস্তানের বিপক্ষে জয়ের পর রাজা জানিয়েছেন, রিকি পন্টিংয়ের এক ভিডিওবার্তা তাকে উজ্জীবিত করেছে।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ছন্দে ছিলেন সিকান্দার রাজা। ভারতের বিপক্ষে হোম সিরিজে দারুণ ব্যাটিং করেছেন। দলকে টি-২০ বিশ্বকাপে তুলতে রেখেছেন বড় ভূমিকা। রাজা বাছাইপর্ব এবং মূলপর্বেও আছেন ছন্দে। তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই জিম্বাবুয়ে বিশ্বকাপে দারুণ খেলছে। বাছাই পর্ব এবং সুপার টুয়েলভ মিলিয়ে তারা জয় পেয়েছে তিন ম্যাচে। 

তবে রাজা সবার নজর কেড়েছেন পাকিস্তানের বিপক্ষে তার দুর্দান্ত বোলিংয়ের কারণে। আর ম্যাচ শেষে তিনি জানিয়েছেন ম্যাচের আগে তার আত্মবিশ্বাস পাওয়ার কারণ। সিকান্দার রাজা বলেন, ‘আগের রাতে তেমন ঘুমাতে পারিনি। মাথায় ম্যাচটি ঘুরছিল। ভাবছিলাম কীভাবে ব্যাটিং করব। তখন বন্ধু মেসেজে আইসিসির ভিডিও দেখি। যেখানে ছিলেন রিকি পন্টিং। তিনি আমাকে নিয়ে ভালো কিছু কথা বলেছিলেন। আমার পরিবার ও বন্ধুরা বলেছিল, যা দেখে তাদের চোখে পানি এসেছে।’ 

ভিডিওতে রাজাকে নিয়ে পন্টিং বলেছিলেন, 'তার বয়স ৩৬ বছর; কিন্তু সে খেলে ২৬ বছরের তরুণের মতো। সে পুরো মাঠে দৌড়ায়, খেলা উপভোগ করে। এসব খেলোয়াড় বড় মঞ্চে খেলতে চায়। রাজা জানে কখন কী করতে হবে।' রাজা জানান, এটা শুনে তার মধ্যে শিহরন কাজ করছিল। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো অবস্থায়ই আছে জিম্বাবুয়ে। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ-২-এ তিন নম্বর অবস্থানে আছে তারা। পাকিস্তান বধের পর এবার তাদের লক্ষ্য বাংলাদেশ। রোববার (৩০ অক্টোবর) ব্রিজবেনে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে।

এই বিভাগের আরো খবর