বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৯২

কবি নজরুল সরকারি কলেজে বিআরটিসি বাস উদ্বোধন 

প্রকাশিত: ৭ মে ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত পুরান ঢাকার লক্ষীবাজারে অবস্থিত কবি নজরুল সরকারি কলেজে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য দুটি বিআরটিসি বাস উদ্বোধন করেন। গত রবিবার দুপুর বার টার সময় উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে  প্রধান অতিথির বক্তব্যে অত্র কলেজের অধ্যক্ষ জনাব,অধ্যাপক আই কে সেলিম উল্যাহ খোন্দকার বলেন, শিক্ষার্থীরা গত দিন গুলোতে ভালো পরিবেশ রক্ষা করায় তাদের উপহার স্বরুপ এই বাসগুলো দেওয়া হয়েছে এবং আগামি দিনগুলোতেও  ক্যাম্পাসে ভালো পরিবেশ দিতে পারলে তিনি এবং তার সহকর্মীরা মিলে আরো ভাল কিছু উপহার দেওয়ার আশ্বাস দেন।

তিনি আরো বলেন,১৪৫ বছরের ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের গৌরব অবশ্যই ফিরে আনতে হবে এবং আমরা কলেজের নিজস্ব অর্থায়নে আরো দুটি বাস ক্রয় করবো। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, ট্রাফিক আইন মান্য করা,যেখানে সেখানে উঠা-নামা না করা,ড্রাইভার ও হেলপারের সাথে ভলো আচরণ করা,ইভটিজিং বিষয়ে সতর্ক থাকা, গাড়িটি সরকারি সম্পত্তি হলেও নিজের সম্পত্তির মতো যত্ন করার বিনীত অনুরোধ করেন।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,অধ্যাপক ড. খালেদা নাসরিন শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন,তোমরা ক্যাম্পাসের বাহিরে এমন কোন অনৈতিক আচরণ করবে না যা দ্বারা কলেজের সম্মান ক্ষুন্ন হয় এবং  বাসগুলো ব্যবহারের সময় মেয়েরা যেন ঠিক মত আসন পায় সেদিকে খেয়াল রাখতে হবে। বিশেষ অতিথির বক্তব্য বিআরটিসি মতিঝিল শাকার  ট্রাফিক ইন্সপেক্টর জনাব জাফর আহমেদ বলেন, ট্রাফিক আইনের প্রতি লক্ষ্য রেখে রাস্তা মাঝখানে উঠানামা না করা, রোডে চলাচলের সময় কোন সমস্যায় পড়লে সরাসরি তাদের প্রতি অবহিত করা অথবা ড্রাইভার ও শিক্ষকদের জানানো। । ছাত্র প্রতিনিধি হিসেবে অত্র কলেজের ছাত্রলীগের সাধারণ  সম্পাদক জনাব,মাইনুল হাওলাদার অধ্যক্ষ মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা স্বীকার  করে বলেন,আমাদের অনেক দিনের চাওয়া-পাওয়া আজ পূরণ হয়েছে। শিক্ষার্থীদের ৬টা দাবি থাকলেও তা ধিরে ধিরে পূরণ হবে। বিআরটিসি পুরাতন ২তলা বাস দিয়ে উদ্বোধন করলেও কিছু দিন পর নতুন ২তলা বাস আসবে এবং চাহিদা অনুযায়ী আরো বাস বলে জানিয়েছেন।

তিনি আরো বলেন, ২৮০০০ শিক্ষার্থীর কবি নজরুল সরকারি কলেজ একটি নতুন একটি নতুন অধ্যায়ে পা দিয়েছে। শিক্ষক মহোদয়দের মাধ্যমে অসম্ভব কে সম্ভব করতে পেরেছি। আমাদের আরো দীর্ঘ দিনের দাবি, শিক্ষক সংকট নিরসন,ছাত্রাবাস,একাডেমিক ভবন বৃদ্ধি  এবং শিক্ষার্থীদের আবাসিকের ব্যবস্থা করে  দেওয়া  ইত্যাদি দাবি গুলো ধিরে ধিরে পূরণ হবে বলে আশ্বাস দেন।   সভাপতিত্ব বক্তব্য , অত্র কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক,অধ্যাপক মুহাম্মদ আকবর হুসাইন বলেন, গাড়িগুলো দুটি যায়গা থাকে ছাড়বে।একটি ডেমরা ষ্টাপকোয়াটার হয়ে চিটাগাংরোড-শনিআখরা-যাত্রাবাড়ী-গুলিস্থান হয়ে কলেজে পৌছাবে। অপরটি কেরানিগঞ্জ সদর থেকে নয়াবাজার হয়ে কলেজে পৌছাবে।উদ্বোধন কালে উপস্থিত  ছিলেন বাংলা বিভাগের চেয়ারম্যান ড.মাহমুদা সহ অন্যান্য বিভাগের প্রধান ও সহকারী শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা- কর্মচারী বৃন্দ।
 

এই বিভাগের আরো খবর