রোববার   ১৪ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
১৬১

অ্যাপলের মতো স্মার্টওয়াচ আনলো অ্যামেজফিট

তথ্যপ্রযুক্তি ডেস্ক    

প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩  

অ্যাপল ওয়াচ কমবেশি সবারই খুব শখের একটি পণ্য। তবে সাধ থাকলেও অনেকের সাধ্য নেই অ্যাপল ওয়াচ কেনার। তবে এবার আপনার সেই সাধ মেটাবে অ্যামেজফিটের নতুন স্মার্টওয়াচ। যেটি দেখতে একেবারে অ্যাপল ওয়াচের মতো। তবে ফিচারের দিক থেকেও কম নয়।

অ্যামেজফিটের নতুন স্মার্টওয়াচটির নাম অ্যামেজফিট চিতা স্কোয়ার। স্মার্টওয়াচে স্কোয়ার একটি ডায়াল দেওয়া হয়েছে। ১.৭৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৪৫০ x ৩৯০ পিক্সেল। এই ডিসপ্লে ১০০০ নিটস পিক ব্রাইটনেস দিতে পারে। গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে অলওয়েজ অন ডিসপ্লে, ১০০টি প্রি-লোডেড ওয়াচ ফেসসহ আরও অনেক কিছু।

আরও পড়ুন: অ্যাপল ওয়াচ এক্সে যেসব পরিবর্তন আসতে পারে

স্মার্টওয়াচটিতে দেওয়া হয়েছে ১৫০টি স্পোর্টস মোড এবং তার সঙ্গে অ্যামাজন অ্যালেক্সা সাপোর্টও পাবেন। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে বায়োট্র্যাকার পিপিজি বায়োমেট্রিক সেন্সর, যা বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত মেট্রিক্স যেমন ব্লাড অক্সিজেন এবং হার্ট রেট ট্র্যাক করতে পারে।
সংস্থার দাবি এক চার্জে আট দিনের ব্যাটারি লাইফ দিতে পারে স্মার্টওয়াচটি। যদি ১৩ ঘণ্টার জিপিএস ট্র্যাকিং এনাবলড করা থাকে। স্ট্র্যাপ ছাড়া স্মার্টওয়াচটির ওজন মাত্র ২৫ গ্রাম এবং ৫এটিএম ওয়াটার রেজিস্ট্যান্সের মতো ফিচার দেওয়া হয়েছে ঘড়িটিতে। ফলে ঘাম, ধুলা, পানি কিছুতেই নষ্ট হবে না ঘড়িটি।

উইনারপ শ্যাম্পেন রঙে পাওয়া যাবে ঘড়িটি। বর্তমানে ব্রিটেন ও ইউরোপের বাজারে ঘড়িটি লঞ্চ করা হয়েছে। খুব শিগগির অন্যান্য প্রযুক্তি বাজারেও পাওয়া যাবে ঘড়িটি। তবে এখন ই-কমার্স সাইট অ্যামাজন বা কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারবেন স্মার্টওয়াচটি।

এই বিভাগের আরো খবর