ব্রেকিং:
একে একে ১৩টি কফিন নিলো পরিবার তাপমাত্রা একদফা কমে বিদায় নেবে শীত

শনিবার   ২৩ মার্চ ২০১৯   চৈত্র ৮ ১৪২৫   ১৫ রজব ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই মেক্সিকোতে জ্বালানি পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ স্বাস্থ্যখাতের মাফিয়া ডন মিঠু! সংরক্ষিত মহিলা আসনে লাকসামের রিনা আলম আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অনিয়মে শাস্তি পেল ৩৭ হজ এজেন্সি প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫ ২৭ জানুয়ারি থেকে মোবাইল ফোনের সাত দিনের নিচের সব প্যাকেজ বন্ধ
‘বাবার জন্য রক্ত দিয়েছে, মাকে দিচ্ছে সান্ত্বনা’

‘বাবার জন্য রক্ত দিয়েছে, মাকে দিচ্ছে সান্ত্বনা’

কয়েকদিন ধরে বাবার খোঁজ না পেয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে ডিএনএ টেস্টের জন্য রক্ত দিয়েছে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী বৃষ্টি।

বুধবার দুপুরে সংবাদ পেয়েছে চকবাজারের আগুনে পুড়ে অঙ্গার হওয়াদের মধ্যে তার বাবা ইব্রাহিমও ছিল। তার মরদেহ শনাক্ত করে সিআইডি। সংবাদ পেয়ে শরীয়তপুর থেকে বৃষ্টি ও তার মা রোকসানা (ইব্রাহীমের স্ত্রী) ঢাকায় পৌঁছান বৃহস্পতিবার (৭ মার্চ) ভোর ৪টায়। লঞ্চে সদরঘাটে নেমেই সরাসরি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে চলে আসেন তারা।

০৪:১৬ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

জজ কোর্টে লিফট দুর্ঘটনায় আহতরা কাতরাচ্ছেন ঢামেকে

জজ কোর্টে লিফট দুর্ঘটনায় আহতরা কাতরাচ্ছেন ঢামেকে

ঢাকা মহানগর দায়রা জজ কোর্টের পুরাতন পাঁচতলা ভবনের চারতলা থেকে লিফট ছিঁড়ে আহত ১২ জনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি আছেন সাতজন। আহতদের মাথায় ও শরীরের বিভিন্ন অংশে আঘাত রয়েছে। আঘাতের ব্যাথায় ঢামেকে কাতরাচ্ছেন তারা।

এর আগে বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ কোর্ট ভবনের পাঁচতলা থেকে একটি লিফট ছিঁড়ে পড়ে ১২ জন আহত হন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। আহতদের প্রথমে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পড়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও পঙ্গু হাসপাতালে নেয়া হয়েছে।

০৪:০৬ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

পুরান ঢাকায় গোডাউনে আবারও আগুন

পুরান ঢাকায় গোডাউনে আবারও আগুন

রাজধানীর পুরান ঢাকার নবাবপুরে মানুসি সিনেমা হলের সামনে একটি পুরাতন টায়ারের গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, ২ টা ৩০ মিনিটের দিকে নবাবপুর মানুসি সিনেমা হলের সামনে একটি গোডাউনে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ৫টি ইউনিট পাঠানো হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী অগ্নিস্থলটি একটি পুরাতন টায়ারের গোডাউন বলে জানা গেছে।

০৪:০২ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

১০ দিন গ্রাউন্ডে থেকে ফের উড়েছে ময়ূরপঙ্খী

১০ দিন গ্রাউন্ডে থেকে ফের উড়েছে ময়ূরপঙ্খী

দশদিন গ্রাউন্ডে থেকে ফের আকাশে উড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী। ২৪ ফেব্রুয়ারি বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর এতদিন মেরামতের জন্য গ্রাউন্ডে ছিল।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায় উড়োজাহাজটি। বিকেলে যাত্রী নিয়ে আবার ঢাকা থেকে কক্সবাজার যাবে বলে নিশ্চিত করেছেন বিমানের মুখপাত্র শাকিল মেরাজ।

০৩:৫৫ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

দাহ্য পদার্থের গুদাম সরাতে কোনো বাধা মানব না : প্রধানমন্ত্রী

দাহ্য পদার্থের গুদাম সরাতে কোনো বাধা মানব না : প্রধানমন্ত্রী

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুরান ঢাকায় কোনোভাবেই কোনো ধরনের দাহ্য পদার্থের গুদাম রাখা যাবে না। এ ক্ষেত্রে কোনো বাধা মানব না।

আজ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামকে শপথ গ্রহণ করানোর পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমি সুন্দর ঢাকা দেখতে চাই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসা বন্ধ করা যাবে না। তার জন্য আলাদা জায়গা আমরা খুঁজে দিচ্ছি। চকবাজারে দাহ্য পদার্থের কোনো গোডাউন থাকবে না, শো রুম থাকতে পারে। ব্যবসা নষ্ট করতে চাই না। গোডাউনের জন্য আলাদা জায়গা করে দেয়া হবে।

০২:৫৯ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

বঙ্গবন্ধুর সেই মহাকাব্যিক দৃপ্ত উচ্চারণের দিন আজ

বঙ্গবন্ধুর সেই মহাকাব্যিক দৃপ্ত উচ্চারণের দিন আজ

১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ সরাসরি সম্প্রচার করতে দেয়নি তখনকার পাকিস্তান সরকার। আজ সেই ভাষণ অমূল্য বিশ্বসম্পদ ও ঐতিহ্য হিসেবে তালিকাভুক্ত করে তা সংরক্ষণ করার এবং বিশ্বকে জানানোর দায়িত্ব নিয়েছে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেসকো)।

১৯৭১ সালের অগ্নিঝরা মার্চের ৭ তারিখ বঙ্গবন্ধুর সেই মহাকাব্যিক দৃপ্ত উচ্চারণ আগে থেকে লেখা ছিল না। এমনকি কোনো নোটও ছিল না। বরং তা ছিল মুক্তিকামী বাঙালির প্রতি বঙ্গবন্ধুর দিকনির্দেশনামূলক এক তাৎক্ষণিক ভাষণ। ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’, ‘মনে রাখবা- রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দেব; এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাল্লা’।

০২:৫০ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

ফেসবুকে পরিচয়, ব্রাজিলের তরুণী এখন সিলেটের বধু

ফেসবুকে পরিচয়, ব্রাজিলের তরুণী এখন সিলেটের বধু

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয়, এরপর কথোপকথন থেকে বন্ধুত্ব। প্রেমের সম্পর্ক দীর্ঘ ১৮ মাসে গড়ায় । তাই দেশ-মহাদেশ পাড়ি দিয়ে বাংলাদেশে প্রেমিকের কাছে ছুটে আসেন ব্রাজিলের তরুণী লুসি ক্যালেন (২৯)। প্রেমের সম্পর্ক মুজবুত করতে ধর্মান্তরিত হয়ে প্রেমিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। লুসি ক্যালেনের বাড়ি ব্রাজিলের বাখজিয়াং এলাকায়।

সেখানকার একটি হাসপাতালের হেল্প লাইনে কমরত ছিলেন তিনি। এখন আছেন সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার বিলপাড় গ্রামের স্বামী সাহেদ আহমেদের (২৯) বাড়িতে। সাহেদ আহমেদ পেশায় আনসার সদস্য। এনটিভি

০৭:০৪ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

ইঞ্জিনিয়ারদের কনভেনশনে প্রধানমন্ত্রী

ইঞ্জিনিয়ারদের কনভেনশনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন-বাংলাদেশের (আইইবি) চার দিনব্যাপী ৫৯তম কনভেনশন অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন।

শনিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠানটি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ কনভেনশনের উদ্বোধন করবেন।


এর আগে আইইবি’র নেতৃবৃন্দ কনভেনশন সম্পর্কে সংবাদ সম্মেলনে ‘প্রতিবছরের মতো এবারও আনন্দঘন পরিবেশে চার দিনব্যাপী কনভেনশনের আয়োজন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচি ও সেমিনারের মধ্য দিয়ে মঙ্গলবার এ অনুষ্ঠান শেষ হবে।’

০৬:৫৪ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

শত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তারা

শত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তারা

টার্গেট ছিল অবসরপ্রাপ্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী এবং ব্যবসায়ীরা। টার্গেটকৃতদের কোম্পানির উপদেষ্টা হিসেবে নিয়োগের প্রলোভন দেখিয়ে দামি গাড়িতে করে অফিসে নিয়ে আসতো। পরে চক্রের বিশেষায়িত দল যোগাযোগ করে তাদের উচ্চ বেতনের চাকরিতে নিয়োগ দেন। এরপর একই প্রতিষ্ঠানে অথবা সহযোগী কোনো প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডার হওয়ার জন্য উদ্বুদ্ধ করতো।

অফিস কর্মকর্তাদের চালচলন, ব্যবহারের ফাঁদে সরল বিশ্বাসে নিজেদের টাকা বিনিয়োগ করেন ভুক্তভোগীরা। কিন্তু বিনিয়োগের কয়েকদিনের মধ্যেই হঠাৎই অফিসসহ উধাও সবাই। এভাবে প্রতারণা করে গত ১৫ বছরে ১০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে ‘রয়েল চিটার ডেভলপমেন্ট’ সংক্ষেপে আরসিডি নামে কথিত মাল্টিন্যাশনাল কোম্পানি।

০৬:৪৯ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে নতুনদের নিয়োগের নির্দেশ সিইসির

প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে নতুনদের নিয়োগের নির্দেশ সিইসির

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রিসাইডিং ও সহাকারী প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালনকারীদের পরিবর্তে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নতুনদের দায়িত্ব দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে ইলেক্টোরাল ট্রেনিং ইনস্টিটিউট (ইটিআই) ভবনে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রশিক্ষণ নিতে আসা চর্তথ পর্যায়ে নিয়োগ করা রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের তিনি এই নির্দেশ দেন।

০৪:১১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে আপনাদের বিদেশ যেতে হতো না’

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে আপনাদের বিদেশ যেতে হতো না’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসী ইঞ্জিনিয়ারদের উদ্দেশ্যে বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে আপনাদের বিদেশে যাওয়ার প্রয়োজন হতো না। বাংলাদেশেই আপনাদের কর্মসংস্থান হতো। বহু আগেই বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে দাঁড়াত।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর যারা দেশ পরিচালনা করেছেন তারা দেশের মানুষের চাইতে নিজেদের স্বার্থকে প্রাধান্য দিয়েছেন। ফলে দেশ ও দেশের মানুষ বঞ্চিত হয়েছেন।

০৪:০৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

রাজধানীতে মাদকদ্রব্যসহ আটক ৬৪

রাজধানীতে মাদকদ্রব্যসহ আটক ৬৪

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ ৬৪ মাদক বিক্রেতা ও সেবনকারীকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৬টা পর্যন্ত ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

০৪:০২ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

সরকারি আইন কর্মকর্তার ৩০ শতাংশ পরীক্ষার মাধ্যমে নিয়োগ

সরকারি আইন কর্মকর্তার ৩০ শতাংশ পরীক্ষার মাধ্যমে নিয়োগ

সরকারি মামলা পরিচালনার জন্য ৩০ শতাংশ প্রসিকিউটর (সরকারি আইন কর্মকর্তা) জুডিশিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেয়া হবে বলে জনিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার সচিবালয়ে নিউইয়র্ক স্টেট গভর্নরের ২৫ সেপ্টেম্বরকে ‘বাংলাদেশ ইমিগ্রেশন ডে’র ঘোষণাপত্র হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘আমরা ইন্ডিপেন্ডেন্ট প্রসিকিউশন সার্ভিস করার কথা চিন্তা করছি এবং খুব সিরিয়াসলি চিন্তা করছি। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের মাধ্যমে যেন রিক্রুটমেন্টটা তাদের মাধ্যমে হয়, সেই ব্যবস্থা করছি।’

০২:৫৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

রাজধানী ও এর আশপাশে মৃদু ভূমিকম্প

রাজধানী ও এর আশপাশে মৃদু ভূমিকম্প

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। ৪ দশমিক ১ মাত্রার এই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল দেশের ভেতরেই। মঙ্গলবার সকাল ১০টা ৫০ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

আবহাওয়াবিদ মমিনুল হক জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ঢাকার আগারগাঁও আবহাওয়া অধিদফতর থেকে ৩৭ কিলোমিটার উত্তর-পূর্বে গাজীপুর-নরসিংদী এলাকায়। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ১।’

০১:৫৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

 প্রথমবারের মতো ঢাকায় ইউনিসেফ প্রধান

 প্রথমবারের মতো ঢাকায় ইউনিসেফ প্রধান

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসেছেন জাতিসংঘের আন্তর্জাতিক শিশুবিষয়ক সংস্থার (ইউনিসেফ) প্রধান নির্বাহী হেনরিয়েটা এইচ ফোর। চার দিনের সফরে তিনি সোমবার ঢাকায় পৌঁছান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


সূত্র জানায়, হেনরিয়েটা বর্তমানে কক্সবাজারে অবস্থান করছেন। সেখানে বেশ কয়েকটি রোহিঙ্গা শিবির পরিদর্শন করার কথা রয়েছে তার। আগামী ২৭ ফেব্রুয়ারি ঢাকা ছাড়বেন তিনি।

০১:৫১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

দুর্নীতিমুক্তভাবে কাজ করলে দেশ এগিয়ে যাবে

দুর্নীতিমুক্তভাবে কাজ করলে দেশ এগিয়ে যাবে

দুর্নীতিমুক্তভাবে কাজ করলে প্রত্যেকটি সংস্থা এগিয়ে যাবে এতে দেশ উন্নত হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী,বীর প্রতীক,এমপি।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কাওরানবাজারে বাংলাদেশ তাঁত বোর্ডে কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে তৈরী করার প্রয়াসে কাজ করছে। আমরা প্রত্যেককে যদি দুর্নীতিমুক্তভাবে কাজ করি তাহলে প্রতিটি সংস্থা এগিয়ে যাবে।

০৬:২৮ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

সিটি কর্পোরেশন নির্বাচনে মোবাইল কোর্ট পরিচালনায় ৫০ ম্যাজিস্ট্রেট

সিটি কর্পোরেশন নির্বাচনে মোবাইল কোর্ট পরিচালনায় ৫০ ম্যাজিস্ট্রেট

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত অংশের নবগঠিত ওয়ার্ডগুলোতে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের জন্য ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনায় ৫০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রশাসন ক্যাডারের উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

০৩:৩৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

এবার বিটিভি ভবনে আগুন

এবার বিটিভি ভবনে আগুন

পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার রামপুরায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

রোববার বেলা ১টা ২১ মিনিটের দিকে ভবনের তৃতীয় তলায় একটি টিউবলাইট বিস্ফোরণ হয়ে আগুন লাগে।


ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স- এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এরশাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

০৩:২৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

বাংলাদেশে গরিব থাকবে না : শেখ হাসিনা

বাংলাদেশে গরিব থাকবে না : শেখ হাসিনা

বাংলাদেশে কেউ গৃহহীন ও গরিব থাকবে না। সকল গৃহহীনদের ঘরবাড়ির ব্যবস্থা করে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বন্দরনগরী চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের খনন কাজ ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এমন ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ অদম্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে বলেই দেশের এত উন্নয়ন আমরা করতে পেরেছি। জনগণ আমাদের পাশে আছে বলে এত কাজ আমরা করতে পেরেছি।

০৩:১৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন চকবাজারে দগ্ধরা

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন চকবাজারে দগ্ধরা

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে চিকিৎসাধীন প্রত্যেককে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে।

রোববার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন সহায়তা তুলে দেন।

০৩:০৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

কর্ণফুলী টানেলের মূল নির্মাণ কাজের উদ্বোধন

কর্ণফুলী টানেলের মূল নির্মাণ কাজের উদ্বোধন

বন্দরনগরী চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের খনন কাজ ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বেলা ১১টা ১০ মিনিটে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এরআগে বেলা ১১টার দিকে একটি বিশেষ বিমানে চট্টগ্রাম পৌঁছান শেখ হাসিনা।

০২:৫৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

ঢা‌মেক হাসপাতা‌লে প্রধানমন্ত্রী

ঢা‌মেক হাসপাতা‌লে প্রধানমন্ত্রী

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১০টা ২৫ মিনিটে তিনি সেখানে পৌঁছেন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মা‌লেক স্বপন, প্র‌তিমন্ত্রী ড. মুরাদ হাসান, ঢাকা দ‌ক্ষি‌ণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, এমপি হাজী মো. সে‌লিম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সামন্তলাল সেন, স্বাস্থ্য অ‌ধিদফতরের মহাপরিচালক (ডি‌জি) ডা. আবুল কালাম প্রধানমন্ত্রীর স‌ঙ্গে রয়েছেন।

০৭:০৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

পুরান ঢাকায় ফের আগুন, নেভালো এলাকাবাসী

পুরান ঢাকায় ফের আগুন, নেভালো এলাকাবাসী

রাজধানীর পুরান ঢাকার সিদ্দিক বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। শুক্রবার রাত ৯টা ৫৫ মিনিটে সিদ্দিক বাজারের তিতাস গ্যাসের একটি পাইপলাইন থেকে এই আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মাহফুজ রিবেন তরুণ কন্ঠকে বলেন, ‌‘ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হলেও এলাকাবাসী নিজ উদ্যোগে আগুন নিভিয়ে ফেলেছে।’ তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।

০৫:৩৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

ইলমে বাতেন কামেলীন বান্দাদের সান্নিধ্যে অর্জন করা যায়

ইলমে বাতেন কামেলীন বান্দাদের সান্নিধ্যে অর্জন করা যায়

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিলুহুল আলী বলেছেন, অন্তরের ইলম হলো উপকারী, যা আল্লাহর কামেলীন বান্দাদের সান্নিধ্যে অর্জন করা যায়। যুগ যুগ ধরে ইলমে বাতেন অন্বেষণকারীরা এ ইলম অর্জনের জন্য আল্লাহর কামেলীন বান্দাদের শরণাপন্ন হতেন। এ দরবারে এসে হাজার হাজার যুবক ইলমে বাতেন অর্জন করে আঁধার হৃদয়কে আলোকিত করছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম রাউজান জলিলনগর বাসস্ট্যান্ড চত্বরে ধর্মপ্রাণ হাজার হাজার নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, তাওয়াজ্জুহ এমন এক শক্তিশালী আধ্যাত্মিক প্রযুক্তি, যা রাসূলুল্লাহ (দ.)’র প্রতি হযরত ওমর (রা.)’র ভালবাসায় পূর্ণতা দান করে। হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর প্রিয় নবীর বাতেনী নূর প্রদানের মাধ্যমে মানব হৃদয়ে নবীর মুহব্বত সৃষ্টি করেন।

০২:২০ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার