সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
২৫

পাওয়ার প্লেতে ভালো শুরু টাইগারদের

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২  

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ দল। তবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছে বাংলাদেশের দুই ওপেনার শান্ত ও সৌম্য। তবে ম্যাচের পঞ্চম ওভারে সৌম্য ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন। পাওয়ার প্লের প্রথম ছয় ওভারে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ৪৭ রান।

ম্যাচের শুরুতেই বলে মুভমেন্ট দেখা গেছে। তবে ডাচ বোলারদের এলোমেলো লাইনে বেশকিছু অতিরিক্ত রান পায় বাংলাদেশ। পাশাপাশি শান্ত হাত খুলে খেলতে থাকেন। যদিও ম্যাচের প্রথম ওভারেই সৌম্যর ব্যাটের কোণায় লেগে দ্বিতীয় স্লিপে বল চলে গিয়েছিল। তবে সেখানে দ্বিতীয় স্লিপ না থাকায় তা বাউন্ডারি লাইন পার করে। 

এদিকে নেদারল্যান্ডস অধিনায়ক ম্যাচের প্রথম চার ওভারে চার বোলারকে দিয়ে বোলিং করান। হয়তো পিচের আচরণ দেখার জন্যই তিনি এমন করেছেন।  

এদিকে প্রথমবার হোবার্টে ম্যাচ খেলবে বাংলাদেশ দল। অধিনায়ক সাকিব অবশ্য বিগ ব্যাশে একটি ম্যাচ খেলেছিলেন এই মাঠে। তবে অতীত অভিজ্ঞতা নিয়ে না ভেবে, জয়ের জন্য ভাবছে টাইগাররা। টি-টোয়েন্টিতে এই দুই দলের তিন মুখোমুখিতে এগিয়ে টাইগাররা। বাংলাদেশের দুই জয়ের বিপরীতে নেদারল্যান্ডসের জয় একটিতে।  

বাংলাদেশ একাদশ 
নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।
নেদারল্যান্ডস একাদশ 
ম্যাক্স ওডাউড, বিক্রমজিৎ সিং, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, টম কুপার, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), টিম প্রিঙ্গল, লোগান ভ্যান বেক, শরিজ আহমেদ, ফ্রেড ক্লাসেন ও পল ভ্যান মিকারেন।

এই বিভাগের আরো খবর