রোববার   ১৪ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৩১৭

দীর্ঘ ১৩ বছর পর মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫ জুন ২০২৩  

গাজীপুরের গাছা থেকে মাদক মামলার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক এক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার নাম বেলাল হোসেন (৭৬)। তিনি দীর্ঘ ১৩ বছর ধরে পলাতক ছিলেন।

র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (অপস্ অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ মিয়া জানান, যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় আদালতে বিচারিক কার্যক্রম শেষে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত হন। এর আগে তিনি জামিন নিয়ে দীর্ঘ ১৩ বছর ধরে পলাতক ছিলেন। সর্বশেষ বুধবার (১৪ জুন) রাতে র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, গাজীপুর মহানগরীর গাছা থানা এলাকায় অবস্থান করছেন এ আসামি।
প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর দলটি সেখানে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার বেলাল হোসেন নীলফামারীর সৈয়দপুরের মৃত রহিম উদ্দিনের ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি র‌্যাব-১ কে জানান, তিনি সীমান্তবর্তী এলাকা থেকে মাদক এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করতেন।

তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা চলমান ছিল। সাজাপ্রাপ্ত মাদক মামলায় আদালত থেকে তিনি জামিন নেওয়ার পর পরই আত্মগোপনে চলে যান। এসময় তিনি গ্রেপ্তার এড়াতে বিভিন্ন কৌশল অবলম্বনসহ ছদ্মবেশ ধারণ করেন। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরো খবর