ব্রেকিং:
একে একে ১৩টি কফিন নিলো পরিবার তাপমাত্রা একদফা কমে বিদায় নেবে শীত

শনিবার   ২৩ মার্চ ২০১৯   চৈত্র ৮ ১৪২৫   ১৫ রজব ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই মেক্সিকোতে জ্বালানি পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ স্বাস্থ্যখাতের মাফিয়া ডন মিঠু! সংরক্ষিত মহিলা আসনে লাকসামের রিনা আলম আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অনিয়মে শাস্তি পেল ৩৭ হজ এজেন্সি প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫ ২৭ জানুয়ারি থেকে মোবাইল ফোনের সাত দিনের নিচের সব প্যাকেজ বন্ধ

ওয়েলিংটনে ফিরছেন মোস্তাফিজ, কার জায়গায়?

টেস্ট সিরিজ শুরুর আগেই জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ জানিয়েছিলেন তিন ম্যাচেই খেলানো যাবে না বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। তার কথামতই হ্যামিল্টনের সিরিজের প্রথম ম্যাচে খেলেননি মোস্তাফিজ।

সে ম্যাচ শেষে দলের প্রধান কোচ স্টিভ রোডস জানিয়েছিলেন হ্যামিল্টনের কন্ডিশন মোস্তাফিজের জন্য প্রতিকূল হবে বিধায় তাকে ওয়েলিংটন এবং ক্রাইস্টচার্চে খেলানোর সিদ্ধান্তই নিয়েছে দল। তখনই নিশ্চিত হয়ে গিয়েছিল যে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিরছেন মোস্তাফিজ, খেলবেন পরেরটিতেও। কিন্তু তিনি খেলবেন কার জায়গায়? এ উত্তর মেলেনি তখন, মিলছে না ম্যাচের আগেরদিনও।

০৬:৫৩ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

শুক্রবার স্বাধীন বাংলা কনসার্ট

রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে  ৮ মার্চ (শুক্রবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি মেগা কনসার্ট। স্বাধীন বাংলা কনসার্ট শিরোনামের এই কনসার্টের আয়োজক লাইভ ইভেন্ট।

লাইভ ইভেন্টের পরিচালক তপু চৌধুরী বলেন তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখা এবং স্বাধীনতার মন্ত্রে দেশীয় সংস্কৃতিতে উদ্বুদ্ধ করার জন্য এই কনসার্টের আয়োজন করা হয়েছে।

০৪:৪৪ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

দুর্নীতি মামলায় খালাস পেলেন এমপি হাবিবুর রহমান মোল্লা

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের করা একটি মামলায় বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী আংশিক) আসনের এমপি হাবিবুর রহমান মোল্লাকে খালাস দিয়েছেন আদালত।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় বৃহস্পতিবার (৭) ঢাকার ১০নং বিশেষ জজ আদালতের বিচারক জয়নাল আবেদীন তাকে খালাস প্রদান করে এ রায় ঘোষণা করেন। এদিন অসুস্থজনিত কারণে এমপি হাবিবুর রহমান মোল্লা আদালতে উপস্থিত হননি। তার পক্ষে আইনজীবী রায় পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে রায় ঘোষণা করেন।

০৪:৩৬ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

জাতীয় কুরআন প্রতিযোগিতার রেজিস্ট্রেশন চলছে

তারতিলের সঙ্গে কুরআন তেলাওয়াতের উদ্দেশ্যে সংযুক্ত আরব আমিরাতে ‘শেখ রশিদ বিন মাহমুদ আল-মাকতুম জাতীয় কুরআন প্রতিযোগিতা’র ১৩তম আসরের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। যা আগামী ১৪ মার্চ পর্যন্ত চলবে।

সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী শিশু, কিশোর ও তরুণরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। আগামী ২৪ মার্চ প্রতিযোগিতা শুরু হবে।


দুবাই হলি কুরআন ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট-এর তত্ত্বাবধানে জাতীয় এ কুরআন প্রতিযোগিতায় ৩ ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে।

০৪:২৯ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

নারীর যে অনন্য মর্যাদা দিয়েছে ইসলাম

আল্লাহ তাআলা দুনিয়াতে নারীদের অনন্য মর্যাদা দিয়েছেন। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নারীদের মর্যাদায় অনেক নসিহত করেছেন। নারীদের পরিপূর্ণ আত্মমর্যাদা দিয়ে ইসলাম যে বিশেষ দিক-নির্দেশনা তুলে ধরেছে, তার কিছু তুলে ধরা হলো-

বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, যে নারী দুনিয়াতে ৪টি কাজ যথাযথভাবে আদায় করবে, সে নারীর জন্য জান্নাতের ৮টি দরজাই খোলা থাকবে। কাজ ৪টি হলো-

- পাঁচ ওয়াক্ত নামাজ পড়বে।
- রমজানের রোজা রাখবে।
- স্বামীর আনুগত্য করবে। এবং
- লজ্জাস্থানের হেফাজত করবে।

০৪:২৫ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

‘বাবার জন্য রক্ত দিয়েছে, মাকে দিচ্ছে সান্ত্বনা’

কয়েকদিন ধরে বাবার খোঁজ না পেয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে ডিএনএ টেস্টের জন্য রক্ত দিয়েছে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী বৃষ্টি।

বুধবার দুপুরে সংবাদ পেয়েছে চকবাজারের আগুনে পুড়ে অঙ্গার হওয়াদের মধ্যে তার বাবা ইব্রাহিমও ছিল। তার মরদেহ শনাক্ত করে সিআইডি। সংবাদ পেয়ে শরীয়তপুর থেকে বৃষ্টি ও তার মা রোকসানা (ইব্রাহীমের স্ত্রী) ঢাকায় পৌঁছান বৃহস্পতিবার (৭ মার্চ) ভোর ৪টায়। লঞ্চে সদরঘাটে নেমেই সরাসরি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে চলে আসেন তারা।

০৪:১৬ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

জজ কোর্টে লিফট দুর্ঘটনায় আহতরা কাতরাচ্ছেন ঢামেকে

ঢাকা মহানগর দায়রা জজ কোর্টের পুরাতন পাঁচতলা ভবনের চারতলা থেকে লিফট ছিঁড়ে আহত ১২ জনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি আছেন সাতজন। আহতদের মাথায় ও শরীরের বিভিন্ন অংশে আঘাত রয়েছে। আঘাতের ব্যাথায় ঢামেকে কাতরাচ্ছেন তারা।

এর আগে বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ কোর্ট ভবনের পাঁচতলা থেকে একটি লিফট ছিঁড়ে পড়ে ১২ জন আহত হন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। আহতদের প্রথমে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পড়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও পঙ্গু হাসপাতালে নেয়া হয়েছে।

০৪:০৬ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

পুরান ঢাকায় গোডাউনে আবারও আগুন

রাজধানীর পুরান ঢাকার নবাবপুরে মানুসি সিনেমা হলের সামনে একটি পুরাতন টায়ারের গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, ২ টা ৩০ মিনিটের দিকে নবাবপুর মানুসি সিনেমা হলের সামনে একটি গোডাউনে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ৫টি ইউনিট পাঠানো হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী অগ্নিস্থলটি একটি পুরাতন টায়ারের গোডাউন বলে জানা গেছে।

০৪:০২ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

পরিচ্ছন্ন ও গতিময় ঢাকা গড়তে চাই : আতিকুল

ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের (ডিএনসিসি) নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দর ঢাকা দেখতে চান। তার নির্দেশনা অনুযায়ী আমি সুন্দর, সুস্থ, পরিচ্ছন্ন, সচল এবং গতিময় ঢাকা গড়ে তুলতে চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে আমাকে দিকনির্দেশনা দিয়েছেন। তার সেই দিকনির্দেশনা মোতাবেক আমি কাজ করতে চাই।


আজ (বৃহস্পতিবার) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ডিএনসিসি মেয়র হিসেবে শপথ নেন এই ব্যবসায়ী নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথ বাক্য পাঠ করান।

০৩:৫৮ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

১০ দিন গ্রাউন্ডে থেকে ফের উড়েছে ময়ূরপঙ্খী

দশদিন গ্রাউন্ডে থেকে ফের আকাশে উড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী। ২৪ ফেব্রুয়ারি বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর এতদিন মেরামতের জন্য গ্রাউন্ডে ছিল।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায় উড়োজাহাজটি। বিকেলে যাত্রী নিয়ে আবার ঢাকা থেকে কক্সবাজার যাবে বলে নিশ্চিত করেছেন বিমানের মুখপাত্র শাকিল মেরাজ।

০৩:৫৫ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

দাহ্য পদার্থের গুদাম সরাতে কোনো বাধা মানব না : প্রধানমন্ত্রী

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুরান ঢাকায় কোনোভাবেই কোনো ধরনের দাহ্য পদার্থের গুদাম রাখা যাবে না। এ ক্ষেত্রে কোনো বাধা মানব না।

আজ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামকে শপথ গ্রহণ করানোর পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমি সুন্দর ঢাকা দেখতে চাই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসা বন্ধ করা যাবে না। তার জন্য আলাদা জায়গা আমরা খুঁজে দিচ্ছি। চকবাজারে দাহ্য পদার্থের কোনো গোডাউন থাকবে না, শো রুম থাকতে পারে। ব্যবসা নষ্ট করতে চাই না। গোডাউনের জন্য আলাদা জায়গা করে দেয়া হবে।

০২:৫৯ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

বঙ্গবন্ধুর সেই মহাকাব্যিক দৃপ্ত উচ্চারণের দিন আজ

১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ সরাসরি সম্প্রচার করতে দেয়নি তখনকার পাকিস্তান সরকার। আজ সেই ভাষণ অমূল্য বিশ্বসম্পদ ও ঐতিহ্য হিসেবে তালিকাভুক্ত করে তা সংরক্ষণ করার এবং বিশ্বকে জানানোর দায়িত্ব নিয়েছে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেসকো)।

১৯৭১ সালের অগ্নিঝরা মার্চের ৭ তারিখ বঙ্গবন্ধুর সেই মহাকাব্যিক দৃপ্ত উচ্চারণ আগে থেকে লেখা ছিল না। এমনকি কোনো নোটও ছিল না। বরং তা ছিল মুক্তিকামী বাঙালির প্রতি বঙ্গবন্ধুর দিকনির্দেশনামূলক এক তাৎক্ষণিক ভাষণ। ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’, ‘মনে রাখবা- রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দেব; এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাল্লা’।

০২:৫০ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

ফেসবুকে পরিচয়, ব্রাজিলের তরুণী এখন সিলেটের বধু

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয়, এরপর কথোপকথন থেকে বন্ধুত্ব। প্রেমের সম্পর্ক দীর্ঘ ১৮ মাসে গড়ায় । তাই দেশ-মহাদেশ পাড়ি দিয়ে বাংলাদেশে প্রেমিকের কাছে ছুটে আসেন ব্রাজিলের তরুণী লুসি ক্যালেন (২৯)। প্রেমের সম্পর্ক মুজবুত করতে ধর্মান্তরিত হয়ে প্রেমিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। লুসি ক্যালেনের বাড়ি ব্রাজিলের বাখজিয়াং এলাকায়।

সেখানকার একটি হাসপাতালের হেল্প লাইনে কমরত ছিলেন তিনি। এখন আছেন সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার বিলপাড় গ্রামের স্বামী সাহেদ আহমেদের (২৯) বাড়িতে। সাহেদ আহমেদ পেশায় আনসার সদস্য। এনটিভি

০৭:০৪ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

ইঞ্জিনিয়ারদের কনভেনশনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন-বাংলাদেশের (আইইবি) চার দিনব্যাপী ৫৯তম কনভেনশন অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন।

শনিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠানটি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ কনভেনশনের উদ্বোধন করবেন।


এর আগে আইইবি’র নেতৃবৃন্দ কনভেনশন সম্পর্কে সংবাদ সম্মেলনে ‘প্রতিবছরের মতো এবারও আনন্দঘন পরিবেশে চার দিনব্যাপী কনভেনশনের আয়োজন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচি ও সেমিনারের মধ্য দিয়ে মঙ্গলবার এ অনুষ্ঠান শেষ হবে।’

০৬:৫৪ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

শত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তারা

টার্গেট ছিল অবসরপ্রাপ্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী এবং ব্যবসায়ীরা। টার্গেটকৃতদের কোম্পানির উপদেষ্টা হিসেবে নিয়োগের প্রলোভন দেখিয়ে দামি গাড়িতে করে অফিসে নিয়ে আসতো। পরে চক্রের বিশেষায়িত দল যোগাযোগ করে তাদের উচ্চ বেতনের চাকরিতে নিয়োগ দেন। এরপর একই প্রতিষ্ঠানে অথবা সহযোগী কোনো প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডার হওয়ার জন্য উদ্বুদ্ধ করতো।

অফিস কর্মকর্তাদের চালচলন, ব্যবহারের ফাঁদে সরল বিশ্বাসে নিজেদের টাকা বিনিয়োগ করেন ভুক্তভোগীরা। কিন্তু বিনিয়োগের কয়েকদিনের মধ্যেই হঠাৎই অফিসসহ উধাও সবাই। এভাবে প্রতারণা করে গত ১৫ বছরে ১০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে ‘রয়েল চিটার ডেভলপমেন্ট’ সংক্ষেপে আরসিডি নামে কথিত মাল্টিন্যাশনাল কোম্পানি।

০৬:৪৯ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

এক রাতে ৬ হাজার পাখির মৃত্যু

টানা দুইদিনের ঝড় ও বৃষ্টিতে নড়াইলের অরুনিমা ইকোপার্কের প্রায় ছয় হাজার দেশীয় ও অতিথি পাখি মারা গেছে। সোমবার অল্প কিছু মারা গেলেও মঙ্গলবার রাতের ঝড় ও শিলাবৃষ্টিতে পার্কের গাছে থাকা সবচেয়ে বেশি পাখি মারা যায়।

জানা যায়, মধুমতি নদীর তীরসংলগ্ন কালিয়া উপজেলার নড়াগাতি থানার পানিপাড়া গ্রামে ‘কৃষি পর্যটনকেন্দ্র অরুনিমা ইকোপার্ক’ অবস্থিত। এই পার্কের গাছে গাছে হাজার হাজার পাখির অবস্থান। কিন্তু এক রাতের ঝড়ে পার্কটি প্রায় পাখিশূন্য হয়ে গেল।

০৬:৩৯ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

কর্ণফুলীসহ ৫৭টি খালের নাব্যতা ফিরিয়ে আনতে মাস্টারপ্ল্যান প্রণয়ন

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, কর্ণফুলী নদীসহ আশপাশের ৫৭টি খালের দূষণ ও নাব্যতা ফিরিয়ে আনতে মাস্টার প্ল্যান প্রণয়নের কাজ শুরু করা হয়েছে  ।

এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি কমিটি গঠন করা হয়েছে। তুরাগ, বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা ও কর্ণফুলীসহ সব নদীর নাব্যতা ফিরিয়ে আনা ও দূষণ রোধে মাস্টার প্ল্যান করা হচ্ছে। শিগগিরই মাস্টার প্ল্যান বাস্তবায়নে কমিটির সদস্যরা কাজ শুরু করবেন।
     

০৫:৩৮ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

চট্টগ্রামের খুলশীতে গলায় ফাঁস দিয়ে নারীর আত্নহত্যা

চট্টগ্রাম নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় গলায় ফাঁস দিয়ে নাছমিন আক্তার (১৭) নামে এক নারী আত্মহত্যা করেছে। নিহত নাছমিন কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার নালঘর দাশবাড়ির আব্দুস ছাত্তারের মেয়ে।শুক্রবার  রাতে ফ্লোরাপাস রোড়ে নিজ বাসায় নাছমিন আত্মহত্যা করে।

০৫:৩৩ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে এক দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে (১৮) প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রেমিক রবিউল ইসলাম (২২) এর বিরুদ্ধে। এ ঘটনায় ওই মেয়ের ভাই শ্রী বিকাশ চন্দ্র সিংহ বাদী হয়ে বালিয়াডাঙ্গী থানায় মামলা দায়ের করেছেন। এদিকে এঘটনায় জড়িত দোষী ব্যাক্তিদের দ্রুত আটকের দাবিতে গতকাল সকালে এলাকাবাসী থানায় অবস্থান নিলে পুলিশের পক্ষ থেকে জড়িতদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়ে তাদের অবস্থন কর্মসূচী ভঙ্গ করে।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার ভানোর ইউনিয়নের দক্ষিণ করিয়া নয়াপাড়া গ্রামের মরহুম দবিরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম প্রেমের ফাঁদে ফেলে প্রতিবেশি নাসিরুলের স্ত্রী পিঞ্জিরা আক্তারের সহযোগীতায় তার বাড়িতে নিয়ে গিয়ে এক দৃষ্টি প্রতিবন্ধী যুবতীকে গত মঙ্গলবার ধর্ষণ করে। পরে মেয়েটির শারিরীক সমস্যায় প্রচুর রক্তক্ষরণ শুরু হলে এসময় ধর্ষক রবিউল ও পিঞ্জিরা আক্তার স্থানীয় চিকিৎসকের নিকট নিয়ে যায়। পরে মেয়েটির মা তুফানী বালা তার অন্ধমেয়েকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

০৫:১১ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

আগামী অধিবেশনেই বৈষম্য বিলোপ আইন পাস হবে : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বৈষম্য বিলোপ আইন তৈরির কাজ চলছে এবং এটি এখন শেষ পর্যায়ে। চলতি অধিবেশনে সম্ভব না হলে আগামী অধিবেশনে এটি পাস করা হবে।

তিনি বলেন, আমরা ডিজিটাল নিরাপত্তা আইন পাস এবং কার্যকর করেছি। এখন সাইবার ট্রাইব্যুনালকে জোরদার করবো। কারণ ডিজিটাল নিরাপত্তা আইনের উপযুক্ত বাস্তবায়ন প্রয়োজন হলে সাইবার ট্রাইব্যুনালকে সুষ্ঠু এবং শক্ত করতে হবে। সে কারণে সাইবার ট্রাইব্যুনালের দিকে নজর দিয়েছি। ডিজিটাল নিরাপত্তা আইনের যাতে কোনো অপব্যবহার না হয় সেটার দিকেও লক্ষ্য রাখছি।

০৬:৩২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

কোকাকোলার বিজ্ঞাপনে বাংলা ভাষার বিকৃতি বন্ধে হাইকোর্টে রিট

কোমল পানীয় কোম্পানি কোকাকোলার বিভিন্ন বিজ্ঞাপনে বাংলা ভাষার বিকৃত শব্দ কেন ব্যবহার করা হচ্ছে তা জানতে চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। রিটে গণমাধ্যমে প্রচারিত কোকাকোলার বিজ্ঞাপনে বাংলা ভাষার বিকৃতি বন্ধেরও নির্দেশনা চাওয়া হয়েছে। সেই সঙ্গে বাংলা ভাষার বিকৃতি বন্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে রুল জারিরও আর্জি জানানো হয়েছে।

বুধবার হাইকোর্টের বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদের-এর সমন্বয়ে গঠিত বেঞ্চে আইনজীবী মো. মনিরুজ্জামান রানা এই রিট আবেদন করেছেন।

০৬:২৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

তিন ব্যাংকের ২৮ ফেব্রুয়ারির মৌখিক পরীক্ষার তারিখ পরিবর্তন

সরকারি তিনটি ব্যাংকের (সোনালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক) অফিসার (ক্যাশ) পদে ২৮ ফেব্রুয়ারির মৌখিক পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। স্থগিত হওয়া এ পরীক্ষা আগামী ১৬ এপ্রিল পূর্বনির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

বুধবার বাংলাদেশ ব্যাংক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে চলতি মাসের ১০ ফেব্রুয়ারি তিন ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। একই সঙ্গে উত্তীর্ণদের মৌখিক পরিক্ষার সময়সূচি ঘোষণা করা হয়।

০৬:১৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

পুরান ঢাকার কেমিক্যাল সরছে শ্যামপুর ও টঙ্গীতে

পুরান ঢাকার বিভিন্ন ভবনে রক্ষিত কেমিক্যাল অন্তর্বর্তীকালীনের জন্য রাজধানীর শ্যামপুর এবং টঙ্গীতে সরানোর সিদ্ধান্ত নিয়েছে শিল্প মন্ত্রণালয়।

কদমতলী থানার শ্যামপুর মৌজায় অবস্থিত বিসিআইসি’র উজালা ম্যাচ ফ্যাক্টরি এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে টঙ্গীর কাঁঠালদিয়া মৌজায় বিএসইসি’র খালি জায়গায় এগুলো সরিয়ে নেয়া হবে। প্রাথমিকভাবে দু’টি স্থান মিলিয়ে ১২ দশমিক ১৭ একর জমির ওপর ৪ লাখ বর্গফুট আয়তনের স্টিল সেড নির্মাণ করে এগুলো সংরক্ষণ করা হবে।

০৬:১৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার