ব্রেকিং:
ক্রিকেটারদের এ আন্দোলন কারোর বিরুদ্ধে নয়, এ আন্দোলন দাবি আদায়ের : ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
দুই সাংসদসহ ২২ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আবরারের রুমমেট মিজান ৫ দিনের রিমান্ডে ফিটনেস নবায়নহীন যানবাহনে তেল নয়: হাইকোর্ট ফেনীর চাঞ্চল্যকর নুসরাত হত্যার রায় কাল ন্যাম সম্মেলন : প্রধানমন্ত্রী বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন জয়পুরহাটে গৃহবধু ধর্ষণ ও হত্যায় সাতজনের ফাঁসি
৪৪১

বাহিরের খাতা কিনে পরীক্ষা দিচ্ছে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে ২০১৮-১৯ শিক্ষা বর্ষের এইচএসসি ২য় বর্ষের  শিক্ষার্থীদের ক্লাস টেস্ট পরীক্ষার জন্য শিক্ষার্থীদের বাইরে থেকে খাতা কিনে পরীক্ষা দিতে বলেছে কলেজ প্রশাসন। এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে।

শিক্ষার্থীদের অভিযোগ, ভর্তির সময় পরীক্ষার ফি বাবদ সকল টাকা কেটে নেওয়া হয়। এর আগে ৩ বার টেস্ট পরীক্ষা হয়েছে সেই পরীক্ষা গুলোতে খাতা কলেজ থেকেই দেয়া হয়েছিলো। কিন্তু ২০১৮-১৯ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের টেস্ট পরীক্ষার জন্য কেন বাইরে থেকে খাতা কিনে পরীক্ষা দিতে হচ্ছে। 

এইচএসসি ২য় বর্ষের  শিক্ষার্থী আসিফ জানায়,২৯ তারিখ (রবিবার) প্রথম পরীক্ষার দিন খাতা কলেজ থেকেই দিয়েছিলো। আর ঘোষণা করেছিলো, পরের দিন থেকে খাতা বাড়ি থেকে  এনে পরীক্ষা দিতে হবে। 
কলেজে টেস্ট পরীক্ষা অথচ শিক্ষকরা খাতা বাড়ি থেকে নিয়ে আসতে বলেছে। কিন্তু আমরা ভর্তির সময় পরীক্ষার ফি বাবদ সকল টাকা জমা দিয়েছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এইচএসসি ২য় বর্ষের আরেক শিক্ষার্থী জানায়, অন্য কোন কলেজের শিক্ষার্থীকে টেস্ট পরীক্ষার জন্য আলাদা খাতা বাইরে থেকে কিনে আনতে হয় না। তাহলে আমাদের কেন আনতে হবে। আমাদের কাছে পরীক্ষার ফি বাবদ যে টাকা নেওয়া হয়েছে সেটা কোন কাজে লাগানো হচ্ছে নাকি স্যারদের পকেটে ঢুকছে।

এক শিক্ষার্থী জানায়, যেহেতু পরীক্ষার খাতায় কলেজের কোন সিল থাকে না। তাই অনেকে বাড়ি থেকে লিখে এনে ঐ খাতাই জমা দেয়। 
কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আকবর  হুছাইন জানান,পরীক্ষার  আহবায়ক কমিটিতে আমি নেই, আর প্রথম পরীক্ষাটা কলেজের খাতায় নেওয়া হয়েছে। কিন্তু মাঝখানে ১/২টা পরীক্ষা শিক্ষার্থীদের বাইরে থেকে খাতা কিনে  দিতে হয়েছে বলে শিকার করেন তিনি।

এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের উপাধ্যক্ষ ড.খালেদা নাসরীনের কাছে জানতে চাইলে তিনি  বলেন, এইচএসসি ২য় বর্ষের পরীক্ষার খাতা শিক্ষার্থীদের বাইরে থেকে কিনে আনতে বলা হয়েছে বিষয়টি আমি আজকেই শুনেছি। কলেজের অধ্যক্ষের নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কি না আমি জানি না।

এই বিভাগের আরো খবর