বুধবার   ২৪ এপ্রিল ২০১৯   বৈশাখ ১০ ১৪২৬   ১৮ শা'বান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
শ্রীলংকায় কারফিউ সতর্ক অবস্থায় সারাদেশে পুলিশ শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার শ্রীলঙ্কায় রক্তবন্যা: নিহত বেড়ে ২০৭ শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক সৌদি আরবে জঙ্গি হামলা, নিহত ৪ শ্রীলঙ্কায় নিরাপদে আছেন বাংলাদেশিরা মহিমান্বিত ভাগ্য রজনী আজ যেভাবে এলো পবিত্র শবে বরাত ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
৭৮

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লুঙ্গি মিছিল

প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্ররা বাঙালির ঐতিহ্যবাহী পোশাক লুঙ্গি পরে গিয়েছেন ক্লাসে, ঘুরে বেড়িয়েছেন ক্যাম্পাসে, দিয়েছেন আড্ডা। ‘আরামদায়ক পোশাক লুঙ্গি’, ‘ক্লাসে লুঙ্গি’, ‘জাতীয় পোশাক লুঙ্গি’ এমন নানা স্লোগান দিয়ে তারা মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করেন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কয়েকজন শিক্ষার্থীর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে 'লুঙ্গি মহফেল ২০১৯'। লুঙ্গি পরে সেখানে অংশ নিয়েছেন তারা। 

এই মহফেল উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ইভেন্ট খুলে প্রচারণা চালান আয়োজকরা।

বুধবার সকাল থেকে বিভিন্ন বিভাগের ছাত্ররা লুঙ্গি পড়ে ক্লাসে আসে। ক্লাস শেষ করে জড়ো হয় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে। লুঙ্গি বাঙালির ঐতিহ্য। আর তা সবার মনে করিয়ে দেওয়ার জন্যই এ আয়োজন বলে জানান শিক্ষার্থীরা।

তারা বলেন, লুঙ্গি আমাদের ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। অথচ আমরা তা ভুলতে বসেছি। সবার মধ্যে লুঙ্গি ব্যবহারের প্রবণতা বাড়াতেই এই আয়োজন।

এই বিভাগের আরো খবর