বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে লবণ গুজবে সারা দেশে পুলিশকে মাঠে নামার নির্দেশ পাকিস্তানে ৩০০ রুপি ছাড়ালো টমেটোর দাম পেঁয়াজের দাম কমে গেছে, কাল-পরশু আরো কমবে : বাণিজ্যমন্ত্রী লবণের গুজব! বাড়তি লবণ নিয়ে বিপাকে কোম্পানি ও চাষিরা ট্রাক-কাভার্ডভ্যান চালকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি পদ্মা সেতুতে বসল ১৬তম স্প্যান, দৃশ্যমান হলো ২.৪ কিলোমিটার কুমিল্লায় অধ্যক্ষ সিরাজের চোখের সামনেই ফাঁসির মঞ্চের আয়োজন ৫ বছর নিষিদ্ধ ক্রিকেটার শাহাদাত অর্থনৈতিক মন্দার আশঙ্কায় বাংলাদেশে
৫১৯

জাবিতে আন্দোলনকারীদের ওপর হামলা, আহত ২০

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

 

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। এতে ছাত্রছাত্রী-শিক্ষকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আন্দোলনকারীদের অভিযোগ, এই হামলা চালিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে এ হামলা চালানো হয়। 

অনির্দিষ্টকালের জন্য বন্ধ জাবি, হল ত্যাগের নির্দেশ

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী জানান, চলমান আন্দোলনকে ঘিরে সকালে উত্তেজনা বাড়তে থাকে। দুপুরের দিকে মুখোমুখি অবস্থানে যান আন্দোলনকারী ও ভিসিপন্থী শিক্ষকরা। 

এক পর্যায়ে ছাত্রলীগ মিছিল নিয়ে এসে ভিসির বাসভবনের সামনে অবস্থানরত আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। এতে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।  আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল ও সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। 

বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভিসির বাসভবনের সামনে আন্দোলনকারীদের সরিয়ে দিয়ে ছাত্রলীগ অবস্থান নিয়েছে। 

এর আগে সোমবার সন্ধ্যা ৭টায় উপাচার্য অপসারণ মঞ্চ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবন ঘেরাও করেন আন্দোলনকারীরা। সেখানেই অবস্থান নেন তারা। 

মঙ্গলবার বেলা ১১টার পর উপাচার্য বাসভবন থেকে বের হতে চাইলে ভিসিপন্থী শিক্ষকদের সঙ্গে আন্দোলনকারীদের বাকবিতণ্ডা চলে। এ সময় উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। 

দুপুরে আন্দোলনকারীদের সরিয়ে দেয়ার পর ভিসি তার বাসভবন থেকে বের হয়ে প্রশাসনিক অফিসের দিকে গেছেন বলে জানা গেছে। গতরাত থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর