বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ১৫ ১৪২৭   ১২ সফর ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
১৪৩

উন্নতি খাতুনকে ৫ লক্ষ টাকার চেক দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা জাতীয় গোল্ড কাপ অনূর্ধ্ব–১৭ শিরোপা খুলনাকে  এনে দিতে দারুণ ভূমিকা রেখে ছিলেন। এই খেলার আসরে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। এই ফুটবলা খেলোয়াড় উন্নতি খাতুনকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন পুরস্কারের সেই অর্থ বুঝে পেয়েছেন উন্নতি।

জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে মঙ্গলবার মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ৫ লাখ টাকার চেক উন্নতির হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।


গত বছরের ওই আসরে চার গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়া উন্নতি মাননীয় প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

“আমি খুবই আনন্দিত যে মাননীয় প্রধানমন্ত্রী আমার পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন। আমি দারুণভাবে উৎসাহিত। আমি দেশের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।”

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ওই পুরস্কার ছাড়াও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের দেওয়া ২৪হাজার টাকার মাসিক ক্রীড়া ভাতার চেকও উন্নতির হাতে তুলে দেওয়া হয়।

চেক প্রদানকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

“এটি আমাদের সৌভাগ্য যে আমরা এমন একজন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছি। তিনি সবসময় আমাদের অসহায় ক্রীড়াবিদদের সহযোগিতা করে থাকেন। স্পোর্টস এর উন্নয়নে আমরা যখনই যাচেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী তা আমাদের দিয়েছেন।”

“তিনি করোনায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহায়তা করতে তিন কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।এছাড়াও তিনি অসহায় দুস্থ ক্রীড়াসেবীদের জন্য বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনকে ১০কোটি টাকা প্রদান করেছেন।

এই বিভাগের আরো খবর