শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৭

ফরিদপুরের হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

ফরিদপুরের আলফাডাঙ্গায় ২০১২ সালে নৃশংসভাবে খুনসহ ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. ইকতার মোল্লাকে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

ফরিদপুরের আলফাডাঙ্গায় ২০১২ সালে নৃশংসভাবে খুনসহ ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. ইকতার মোল্লাকে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

শুক্রবার দুপুরে র‌্যাব-৩ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার ফারজানা হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বৃহস্পতিবার দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর কদমতলী এলাকা থেকে ইকতার আলীকে গ্রেপ্তার করে র‌্যাব-৩।

তিনি আরো জানান, হত্যার শিকার মো. শহিদুল ইসলাম ফরিদপুরের আলফাডাঙ্গা থানার ধুলঝুড়ি গ্রামে ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ভুক্তভোগী শহিদুল ইসলাম ২০১২ সালের ২৭ জুলাই বিকালে মোটরসাইকেল নিয়ে ভাড়ার উদ্দেশে বের হন। আর ওই রাতে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরবর্তীতে শহিদুলকে কোনা গ্রামের রাস্তার সামনে পাটক্ষেতে রেখে নিহত শহিদুলের মোটরসাইকেলটি নিয়ে দুর্বৃত্তরা পলিয়ে যায়।

এই ঘটনায় নিহত শহিদুলের চাচা মো. আাক্কাস শেখ বাদী হয়ে পাঁচজন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে ২৮ জুলাই আলফাডাঙ্গা থানায় একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ২০২২ সালে গ্রেপ্তার আসামি  আসামি মো. ইকতার মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড সহ জরিমানা দেন।

 গ্রেপ্তার মো. ইকতার মোল্লা ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার কোনা গ্রামের মৃত আকরাম মোল্লার ছেলে।মামলার পর থেকেই গ্রেপ্তারকৃত আসামি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে নিজেকে আত্মগোপনে করে আসছিলেন।

এই বিভাগের আরো খবর