শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১   ১৮ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৪৭

কৃষি ব্যাংক হোসনাবাদ ইউনিয়ন শাখা বহাল রাখার দাবীতে মানববন্ধন

বেতাগী (বরগুনা) প্রতিনিধিঃ

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়ন শাখার কৃষি ব্যাংক বহাল রাখার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় বাসিন্দা ও গ্রাহকরা। আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর ২০২০খ্রি. তারিখ) সকাল  ১১টায় জলিশা বাজারের রাসেল স্কয়ারে এ কর্মসূচি পালন করা হয়। 

 দু’ঘন্টাব্যাপি সড়কে গাড়ি চলাচল বন্ধ রেখে এ কর্মসূচিতে  কৃষক,  শ্রমিক, ব্যাংকের গ্রাহক, জাতি, ধর্ম, বর্ন নিবিশেষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ এ দ’ হাজারের বেশি মানুষ মানববন্ধনে অংশ নেয়। 


জানা গেছে,  বাংলাদেশ কৃষি ব্যাংক ‘হোসনাবাদ ইউনিয়ন’ শাখাটি ১৯৮৫ সাল থেকে  ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। কিন্তু হঠাৎ করে এ শাখাটি উপজেলার অন্যস্থানে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় কতৃপক্ষ। এতে স্থানীয় গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে উঠে। এ বিষয় হোসনাবাদ ইউনিয়ন কৃষি ব্যাংক শাখার ব্যাবস্থাপক আব্দুল মান্নান বলেন,‘ আমাদের এ শাখায় ঋণ খেলাপীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।’
 
মানববন্ধনে বক্তৃতা করেন,‘ ইউপি চেয়ারম্যান মো. খলিলুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান রিপন, মো. মাসুদ আলম মৃধা, মো. সিদ্দিকুর রহমান, হোসনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নান্না মিয়া, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি হানিফুর রহমান মৃধা, সম্পাদক সোহেল হাওলাদার, ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম সজিব। আলোচনা সভায় বক্তরা কৃষি ব্যাংক বহাল রাখার জোড়ালো দাবী জানান। সভা পরিচালনা করেন প্রভাষক মেজবাহ উদ্দিন ছগির তালুকদার।

এই বিভাগের আরো খবর