ব্রেকিং:
একে একে ১৩টি কফিন নিলো পরিবার তাপমাত্রা একদফা কমে বিদায় নেবে শীত

শনিবার   ২৩ মার্চ ২০১৯   চৈত্র ৮ ১৪২৫   ১৫ রজব ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই মেক্সিকোতে জ্বালানি পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ স্বাস্থ্যখাতের মাফিয়া ডন মিঠু! সংরক্ষিত মহিলা আসনে লাকসামের রিনা আলম আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অনিয়মে শাস্তি পেল ৩৭ হজ এজেন্সি প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫ ২৭ জানুয়ারি থেকে মোবাইল ফোনের সাত দিনের নিচের সব প্যাকেজ বন্ধ
পুরান ঢাকার কেমিক্যাল সরছে শ্যামপুর ও টঙ্গীতে

পুরান ঢাকার কেমিক্যাল সরছে শ্যামপুর ও টঙ্গীতে

পুরান ঢাকার বিভিন্ন ভবনে রক্ষিত কেমিক্যাল অন্তর্বর্তীকালীনের জন্য রাজধানীর শ্যামপুর এবং টঙ্গীতে সরানোর সিদ্ধান্ত নিয়েছে শিল্প মন্ত্রণালয়।

কদমতলী থানার শ্যামপুর মৌজায় অবস্থিত বিসিআইসি’র উজালা ম্যাচ ফ্যাক্টরি এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে টঙ্গীর কাঁঠালদিয়া মৌজায় বিএসইসি’র খালি জায়গায় এগুলো সরিয়ে নেয়া হবে। প্রাথমিকভাবে দু’টি স্থান মিলিয়ে ১২ দশমিক ১৭ একর জমির ওপর ৪ লাখ বর্গফুট আয়তনের স্টিল সেড নির্মাণ করে এগুলো সংরক্ষণ করা হবে।

০৬:১৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

একনেকে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে ১৩ প্রকল্প পাস

একনেকে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে ১৩ প্রকল্প পাস

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় নতুন ১০টি ও সংশোধিত ৩টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। এই ১৩ প্রকল্পের জন্য মোট ব্যয় হবে ১২ হাজার ৪৫৯ কোটি ৭৯ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল (জিওবি) থেকে দেয়া হবে ৯ হাজার ৪৮১ কোটি ৭৭ লাখ টাকা, সংস্থার নিজস্ব তহবিল থেকে দেয়া হবে ১৫৪ কোটি ৪৫ লাখ টাকা এবং বৈদেশিক ঋণ হিসেবে পাওয়া যাবে ২ হাজার ৮২৩ কোটি ৫৮ লাখ টাকা।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মানান।

০৬:১২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

প্রভাবশালী খেলাপির কারণে ঝুঁকিতে অর্থনীতি : গভর্নর

প্রভাবশালী খেলাপির কারণে ঝুঁকিতে অর্থনীতি : গভর্নর

কিছু ব্যাংক কর্মকর্তার যোগসাজশ এবং প্রভাবশালী খেলাপির কারণে পুরো অর্থনীতি ঝুঁকিতে পড়ছে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির।

সোমবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) অডিটোরিয়ামে ১৮তম নুরুল মতিন মেমোরিয়াল লেকচার ‘ইথিকস ইন ব্যাংকিং’ অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

০৫:১৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

বাতিল হচ্ছে শ্যামল ইক্যুইটির সনদ

বাতিল হচ্ছে শ্যামল ইক্যুইটির সনদ

শেয়ারবাজারের বিনিয়োগকারীদের স্বার্থের পরিপন্থী কাজ করায় ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেকহোল্ডার শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড-এর সনদ বাতিলের মতো কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি বলছে, ইতোমধ্যে বিএসইসি কমিশন সভা করে শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্টের সনদ বাতিল অথবা স্থগিত করতে এনফোর্সমেন্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে। আর এনফোর্সমেন্ট বিভাগ প্রতিষ্ঠানটির অপরাধ পর্যালোচনা করে সনদ বাতিলের সিদ্ধান্ত নিতে পারে। তবে এ বিষয়ে কমিশনই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

০৫:১৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ব্লকে লেনদেন কমেছে সাড়ে ৯ কোটি টাকা

ব্লকে লেনদেন কমেছে সাড়ে ৯ কোটি টাকা

গত সপ্তাহের চার কার্যদিবসে ৩০ প্রতিষ্ঠান ব্লক মার্কেটের লেনদেনে অংশ নেয়। এ প্রতিষ্ঠানগুলোর ১০৫ কোটি ১৮ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৯ কোটি ৬৮ লাখ ৯৬ হাজার টাকা কম। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১১৪ কোটি ৮৭ লাখ ৭৪ হাজার টাকার।

ব্লকে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- ডরিন পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক, আলিফ ইন্ডাস্ট্রিজ, ব্যাংক এশিয়া, বাংলাদেশ সাবমেরিন কেবলস, এমএল ডাইং, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ভিএফএস থ্রেড ডাইং, অগ্রণী ইন্স্যুরেন্স, আলহাজ টেক্সটাইল, ব্রিটিশ আমেরিকান টোবাকো, ঢাকা ব্যাংক, ফরচুন সুজ, জনতা ইন্স্যুরেন্স, কাট্টালি টেক্সটাইল, মেট্রো স্পিনিং, নাহি অ্যালুমিনিয়াম, সায়হাম কটন, সুহৃদ, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ইউনাইটেড ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, জেনেক্স ইনফোসিস, গ্রামীণফোন, লিনডে বিডি, মেঘনা পেট্রোলিয়াম এবং সোনার বাংলা ইন্স্যুরেন্স।

০৫:৩৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ‘এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন’ ২০ ফেব্রæয়ারি ২০১৯ বুধবার ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি।

এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো. ইয়াহিয়া ও হাসনে আলম, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তাহের আহমেদ ও মো. ওবায়দুল হক । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশন প্রধান মো. মাহবুব আলম।

০৬:২২ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

দাতাদের সঙ্গে মতের অমিলে গতি কমে প্রকল্পে

দাতাদের সঙ্গে মতের অমিলে গতি কমে প্রকল্পে

 ২০১৮-১৯ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) বরাদ্দ পাওয়া ১ হাজার ৪৫১টি প্রকল্পের দ্রুত বাস্তবায়ন চায় সরকার। পরিকল্পনা মন্ত্রণালয় মনে করছে, প্রকল্প বাস্তবায়নের অন্যতম বাধা ঋণদাতাদের সঙ্গে মিল না হওয়া। এ ছাড়াও প্রকল্প পরিচালকদের প্রকল্প স্থানে না থাকা ও ভূমি অধিগ্রহণে জটিলতাকে দায়ী করছে মন্ত্রণালয়।

আজ (রোববার) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সচিবদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব সমস্যার কথা জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

০৬:১০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

সরকারের কাছে বকেয়া পাওনা চায় আখ চাষিরা

সরকারের কাছে বকেয়া পাওনা চায় আখ চাষিরা

>> সরকারের কাছে চাষিদের বকেয়া আড়াই কোটি
>> আগামী মৌসুমে চিনিকলে আখ না পাওয়ার আশঙ্কা

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) কাছে চাষিদের পাওনা আড়াই কোটি টাকা পরিশোধের দাবি জানিয়েছে বাংলাদেশ চিনিকল আখ চাষি ফেডারেশন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ চিনিকল আখ চাষি ফেডারেশনের নেতারা শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সঙ্গে বৈঠককালে এ দাবি জানান। এ সময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত ছিলেন।

০৬:২১ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

আমি রাজনীতি করলেও মাথায় ঘুরে বিজনেস : বাণিজ্যমন্ত্রী

আমি রাজনীতি করলেও মাথায় ঘুরে বিজনেস : বাণিজ্যমন্ত্রী

 ইন্দোনেশিয়ার সঙ্গে ব্যবসার সুযোগ থাকলে সেক্ষেত্রে কোনো বাধা রাখতে চান না বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, আমি রাজনীতি করলেও বিজনেসতো মাথার মধ্যে ঘুরে।

বুধবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর দফতরে ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার পূর্ব এশিয়ান রাষ্ট্রদূত রিনা প্রিসিয়াস মিয়াজি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে বাণিজ্য ঘাটতি অনেক বেশি। আমরা ইন্দোনেশিয়া থেকে আমদানি করি অনেক বেশি, কিন্তু রফতানি করতে পারি না।’

০৬:১৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

সূচক বেড়েছে, কমেছে লেনদেন

সূচক বেড়েছে, কমেছে লেনদেন

টানা তিন কার্যদিবস দরপতনের পর বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক বেড়েছে। তবে কমেছে লেনদেনের পরিমাণ।

মূল্যসূচকের পাশাপাশি এদিন ডিএসইতে যে সংখ্যক প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে, বেড়েছে তার থেকে বেশি। বজারটিতে লেনদেনে অংশ নেয়া ১৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৩৬টির। আর অপরিবর্তিত রয়েছে ৪২টির দাম।

০৬:০২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

দৃষ্টিনন্দন প্যাভিলিয়নের জন্য পুরস্কার পেলো ইসলামী ব্যাংক

দৃষ্টিনন্দন প্যাভিলিয়নের জন্য পুরস্কার পেলো ইসলামী ব্যাংক

২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন স্থাপনের জন্য সেরা প্রিমিয়ার প্যাভিলিয়নের পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

শনিবার মেলার সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া এ পুরস্কার গ্রহণ করেন।

০৩:০৪ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

গ্রিন ল্যান্ডের জমি কিনলে ৪০ শতাংশ ছাড়

গ্রিন ল্যান্ডের জমি কিনলে ৪০ শতাংশ ছাড়

রিয়েল এস্টেট অ্যান্ড হাউসিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত ‘রিহ্যাব ফেয়ার ২০১৯’ শীর্ষক আবাসন মেলা থেকে জমি কিনলে ৪০ শতাংশ মূল্য ছাড় দিচ্ছে পূর্বাচল গ্রিন ল্যান্ড টাউন।

এ বিষয়ে মেলা প্রাঙ্গণে অবস্থিত গ্রিন ল্যান্ডের স্টলে দায়িত্ব পালন করা ডেপুটি ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. আখতারুজ্জামান বলেন, আমাদের ৩, ৫, ৭ ও ১০ কাঠার প্লট রয়েছে। মেলা থেকে যে কেউ এসব প্লট কিনে এককালীন মূল্য পরিশোধ করলে ৪০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। তবে মেলার পরে এ ছাড় দেয়া হবে না।

০১:৪৯ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

‘ঋণ কেলেঙ্কারি চিহ্নিত করতে প্রত্যেক ব্যাংকে স্পেশাল অডিট’

‘ঋণ কেলেঙ্কারি চিহ্নিত করতে প্রত্যেক ব্যাংকে স্পেশাল অডিট’

ঋণ কেলেঙ্কারি চিহ্নিত করতে প্রত্যেক ব্যাংকে স্পেশাল অডিট করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) অডিটরিয়ামে রূপালী ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন ২০১৯-এ তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে শিগগিরই তিনটি অডিট ফার্মকে দিয়ে এ কাজ করানো হবে।’ এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির উপস্থিত ছিলেন।

০২:২৯ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

মেলায় আকর্ষণীয় সব অফার দিচ্ছে ‘বিস্ক ক্লাব’

মেলায় আকর্ষণীয় সব অফার দিচ্ছে ‘বিস্ক ক্লাব’

বাণিজ্য মেলায় স্বাস্থ্যসম্মত ও সুস্বাদু বেকারিপণ্য নিয়ে হাজির হয়েছে দেশের অন্যতম খাদ্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান প্রাণ গ্রুপের ‘বিস্ক ক্লাব’। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য বিভিন্ন পণ্যের সমন্বয়ে তৈরি চারটি আকর্ষণীয় প্যাকেজ বিক্রি করছে প্রতিষ্ঠানটি। এছাড়া পণ্য কিনলে রয়েছে নগদমূল্য ছাড়সহ দারুণ সব অফার।

০১:১৬ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯ শনিবার

আসছে মুদ্রানীতি : বেসরকারি খাতে ঋণ বাড়ানোই মূল চ্যালেঞ্জ

আসছে মুদ্রানীতি : বেসরকারি খাতে ঋণ বাড়ানোই মূল চ্যালেঞ্জ

>> চলতি মাসের শেষ সপ্তাহে নতুন মুদ্রানীতি ঘোষণা
>> সম্প্রসারণমূলক মুদ্রানীতি প্রণয়ন করবে কেন্দ্রীয় ব্যাংক
>> কাজে আসেনি সুদহার কামানোসহ বেশকিছু উদ্যোগ
>> সরকারের ঋণ নেয়ার বিষয়টি সমন্বয়ের আহ্বান

কাঙ্ক্ষিত প্রবৃদ্ধি অর্জনে বাড়াতে হবে বেসরকারি খাতের বিনিয়োগ। বিষয়টি মাথায় রেখে বেসরকারি খাতের ঋণপ্রবাহ বাড়াতে সম্প্রসারণমূলক মুদ্রানীতি প্রণয়ন করতে যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংক। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ সপ্তাহে ২০১৮-১৯ অর্থবছরের দ্বিতীয়ার্ধের (জানুয়ারি-জুন) মুদ্রানীতি ঘোষণা করবেন গভর্নর ফজলে কবির।

০৪:৪১ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯ বুধবার

কাতারে নুজুম গ্রুপের ৩য় সাধারণ সভা অনুষ্ঠিত

কাতারে নুজুম গ্রুপের ৩য় সাধারণ সভা অনুষ্ঠিত

১৮ ই জানুয়ারি রাত ৮.১০ মিনিটে দোহার হিরাঝিল রেস্টুরেন্টে কাতার প্রবাসী বাংলাদেশী উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত নুজুম ডেভেলপমেন্ট কোম্পানির ৩য় ষাণ্মাসিক সাধারণ সভায় ২০১৮ অর্থ বছরের জুলাই থেকে ডিসেম্বর সেশনের জন্য ১৩.২০ পারসেন্ট লভ্যাশ ঘোষনা করা হয়।

০৭:২৫ পিএম, ২০ জানুয়ারি ২০১৯ রোববার

তুরস্কে দেড় বছরে ২২ হাজার শিশু অন্তঃসত্ত্বা

তুরস্কে দেড় বছরে ২২ হাজার শিশু অন্তঃসত্ত্বা

তুরস্কে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে শিশু গর্ভধারণ। গত দেড় বছরে ২২ হাজার অন্তঃসত্ত্বা শিশু দেশটির বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। তুরস্কের প্রেসিডেন্সি ডিরেক্টরেট অব কমিউনিকেশন বলছে, ২০১৭ সালের জানুয়ারি থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত দেশটির হাসপাতালে ভর্তি হওয়া অন্তঃসত্ত্বা শিশুর সংখ্যা ২১ হাজার ৯৫৭।

১২:৪৪ পিএম, ২৩ নভেম্বর ২০১৮ শুক্রবার

ওবামার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন মিশেল!

ওবামার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন মিশেল!

মিশেল ওবামার সহকারী হিসেবে তার ল ফার্ম শিকাগোর সিডলি অ্যান্ড অস্টিনে কাজ করতে এসেছিলেন এক কৃষ্ণাঙ্গ যুবক। দেখতে খুবই চনমনে।

১২:৩৬ পিএম, ২৩ নভেম্বর ২০১৮ শুক্রবার

উদ্ধার হল গর্ভবতী কঙ্কাল!

উদ্ধার হল গর্ভবতী কঙ্কাল!

৩৭০০ বছর ধরে মাটির তলায় চিরঘুমে শায়িত মা ও সন্তান। মাটি খুঁড়ে মিলল তাদের কঙ্কাল। ঘটনা মিশরের। প্রত্নতাত্ত্বিকদের মতে, দু’টি কঙ্কালের একটি বছর পঁচিশের এক যুবতীর।

১২:৩২ পিএম, ২৩ নভেম্বর ২০১৮ শুক্রবার

সাড়ে চারশ বছরের ঐতিহ্যবাহী নওগাঁর কুসুম্বা মসজিদ

সাড়ে চারশ বছরের ঐতিহ্যবাহী নওগাঁর কুসুম্বা মসজিদ

পাঁচ টাকার নোটের উপরে একটি মসজিদের ছবি অনেকেই দেখেছেন। তবে এই মসজিদটি কোথায়, কি নাম তা জানার আগ্রহ হয়তো অনেকেরই আছে। পাঁচ টাকার উপরে থাকা এই মসজিদটির নাম কুসুম্বা শাহী মসজিদ।  

১২:০০ পিএম, ২৩ নভেম্বর ২০১৮ শুক্রবার

মুম্বাইয়ে কুকুরকে গণধর্ষণ!

মুম্বাইয়ে কুকুরকে গণধর্ষণ!

ভারতের মুম্বাইয়ের মালওয়ানি চার্চ এলাকায় একটি কুকুরকে গণধর্ষণ করা হয়েছে। দেশটির সংবাদমাধ্যমে বলা হয়েছে, শনিবার রাত দুটোর দিকে কুকুরটিকে চারজন মিলে ধর্ষণ করে।

১১:৫৩ এএম, ২৩ নভেম্বর ২০১৮ শুক্রবার

মুসলিম বিশ্বের আকর্ষণীয় কয়েকটি পর্যটনকেন্দ্র

মুসলিম বিশ্বের আকর্ষণীয় কয়েকটি পর্যটনকেন্দ্র

বৈচিত্র্যময় এ পৃথিবীর পরতে পরতে মিশে আছে সৌন্দর্য ও রূপের অনন্য সব উপাদান। কিছু মানুষের সৃষ্টি হলেও সিংহভাগ আল্লাহপ্রদত্ত প্রাকৃতিক।

১১:২৬ এএম, ২৩ নভেম্বর ২০১৮ শুক্রবার

পোশাক ছাড়াই শপিংমল ঘুরে বেড়ালেন তরুণী!

পোশাক ছাড়াই শপিংমল ঘুরে বেড়ালেন তরুণী!

পোশাকবিহীন পুরো শপিংমল ঘুরে বেড়ালেন এক তরুণী। কিন্তু সেটা কেউ আঁচ করতে পারলো না। অবিশ্বাস্য হলেও এমনই একটা ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে।

১১:২১ এএম, ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

পিরিয়ডের কারণে গোয়ালঘরে রাখা কিশোরীর মর্মান্তিক মৃত্যু

পিরিয়ডের কারণে গোয়ালঘরে রাখা কিশোরীর মর্মান্তিক মৃত্যু

বিজয়লক্ষ্মী, ১৪ বছরের কিশোরী। পিরিয়ড হওয়ার কারণে তাকে একটি গোয়ালঘরে আলাদা থাকতে বাধ্য করে পরিবারের লোকজন। ওই সময় রাতে ঘূর্ণিঝড় ‘গাজা’ আঘাত হানে।

১১:১৭ এএম, ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার