সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৫৮

মাশরাফীর পর তাসকিনই এখন পেসারদের লিডার: সাকিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  


নেদারল্যান্ডসের বিপক্ষে তাসকিন আহমেদের ক্যারিয়ারসেরা বোলিংয়ে স্বল্প পুঁজি নিয়েও জয় পেয়েছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে তাই ঘুরে ফিরে আসছে তার নাম। সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান, টাইগার এ পেসারের ভূয়সী প্রশংসা করে জানালেন, মাশরাফী বিন মোর্ত্তজার অবসরের পর তাসকিনই এখন পেসারদের লিডার।

টানা হারে বিধ্বস্ত বাংলাদেশ। টি-টোয়েন্টিতে একটি জয়ের জন্য মরিয়া ছিল সাকিব বাহিনী। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে সুপার টুয়েলভের শুরুর ম্যাচে প্রথমে ব্যাট করে ১৪৪ রান সংগ্রহ করে টাইগাররা। অস্ট্রেলিয়ার মতো পিচে এত স্বল্প পুঁজি নিয়ে আরেকটি হারের শঙ্কায় ছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

তবে বোলিংয়ে এসে শুরুতেই যে ঝলক দেখালেন তাসকিন, তাতে বদলে গেল পুরো ম্যাচের চিত্রই। হ্যাটট্রিকের সুযোগ মিস হলেও প্রথম দুই বলেই তিনি শিকার করেন ২ উইকেট। সাজঘরে ফেরান বিক্রমজিত সিং ও বাস ডি লিডকে।

শেষদিকে বিপজ্জনক হয়ে উঠা কলিন অ্যাকারম্যানকে ফেরানোর পাশাপাশি ডেথ ওভারে তুলে নেন আরও ২ উইকেট। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ ওভারে ২৫ রান খরচায় ৪ উইকেট শিকার করেন তাসকিন। তাতে ৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এমন দুর্দান্ত বোলিংয়ের পর তাসকিন নজর কেড়েছেন বিশ্ব ক্রিকেটের। টাইগারদের বোলিংয়ের প্রশংসা করেছেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার। প্রোটিয়া ম্যাচের আগে বুধবার (২৬ অক্টোবর) সংবাদ সম্মেলনে যখন অধিনায়ক সাকিব হাজির হলেন, তখন ঘুরে ফিরে আসল তাসকিনের প্রসঙ্গ। যেখানে টাইগার পেসারকে নতুন করে পরিচয় করিয়ে দিলেন সাকিব।

সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, ‘ মাশরাফীর অবসরের পর তাসকিনই এখন বাংলাদেশের পেস ইউনিটের লিডার। গত ২-৩ বছর ধরে বাংলাদেশের হয়ে সে অসাধারণ ভালো খেলছে। যেটা তার নেতৃত্বেরই উদাহরণ।’

শুধু তাসকিন নয়, নেদারল্যান্ডসের বিপক্ষে অসাধারণ বোলিং করেছিলেন আরেক পেসার হাসান মাহমুদও। এক ওভার মেডেন দেয়ার পাশাপাশি ৪ ওভার বল করে মাত্র ১৫ রানে তিনি তুলে নেন ২ উইকেট। অন্যদিকে উইকেট না পেলেও মিতব্যয়ী ছিলেন মুস্তাফিজুর রহমান। ৪ ওভারে তিনি দিয়েছেন ২০ রান।

সাকিব তাই প্রশংসা করেছেন পুরো পেস বিভাগেরই। সাকিব বলেন, ‘তিন ফরম্যাটেই আমরা দারুণ কিছু পেসার পেয়েছি। যারা অসাধারণ বোলিং করে যাচ্ছে। সময়ের সঙ্গে তারা যেভাবে নিজেদের উন্নতি করছে তাতে আমি গর্বিত। আশা করব, বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতেও তারা নিজেদের ফর্ম ধরে রাখবে। আমি নিশ্চিত করে বলতে পারি, পেসাররা তাদের ফর্ম ধরে রাখলে আমরা ভালো একটি আসর কাটাব।’

এই বিভাগের আরো খবর