বৃহস্পতিবার   ০২ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১   ২৩ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৯৫

জবি ছাত্র নেতার বিরুদ্ধে ছাত্রীকে মারধর ও ধর্ষনের হুমকি অভিযোগ

মাহির আমির মিলন, জবি প্রতিবেদক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবির) ২০১৬-১৭ ব্যাচের বোটানি বিভাগের এক ছাত্রীকে মেসে আটকে মারধর ও পরে ক্যাম্পাসে ডেকে নিয়ে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী তাঁর বিভাগের চেয়ারম্যানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

ঐ ছাত্রী অভিযোগে উল্লেখ করেন, দীর্ঘ চার মাস ধরে বিভিন্ন ভাবে আমাকে রাজনৈতিক প্রভাব খাটিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে। আমার ওপর শারীরিক নির্যাতন চালানো হয়েছে। অবশেষে ছাত্রলীগের নেতা দিয়ে আমাকে ধর্ষণ ও গুম করার হুমকি দেওয়া হয়। ক্যাম্পাসে আটকে রেখে আমার ভিডিও ধারণা করা হয়েছে। 

অর্থনীতি বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য ফৌজিয়া আফরিন প্রিয়ন্তীর বিরুদ্ধে মারধর করার অভিযোগ করেছেন ওই ছাত্রী। অন্যদিকে মনোবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ও মনোবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মিথুন বাড়ৈয়ের বিরুদ্ধে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ করেছেন তিনি।

অভিযোগকারী শিক্ষার্থীর কাছে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, আমাকে মেসের বিষয়ে একটি তুচ্ছ ঘটনায় চড় মারেন প্রিয়ন্তী আপু। পরে আমাকে রাজনৈতিকভাবে ভয় দেখানো হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের সিট বাকি মেয়েদের দিয়ে দেবেন বলেও হুমকি দেন। মেসে মারধরের ঘটনার পরের দিন ক্যাম্পাসে গিয়ে আমি ভয়ে মাফ চাইলেও আমার সঙ্গে খারাপ ব্যবহার করেন। এছাড়া তাঁর সঙ্গে থাকা মিথুন বাড়ৈ আমাকে ধর্ষণ করার হুমকি দেন। আমি নিরাপত্তাহীনতায় এ অভিযোগ করেছি। 

পাল্টা অভিযোগ করে ফৌজিয়া আফরিন প্রিয়ন্তী বলেন, মিথি রাতে পাঁচ-ছয়জন পুরুষ এনে আমাকেসহ মেসের সবাইকে অকথ্য ভাষায় থ্রেট দেয়। রাতে মেসে মেয়েদের পোশাক কেমন থাকে সবাই জানে। এটা আমাদের জন্য খুবই বিব্রতকর। তিনি আরও বলেন, মেয়েটির পক্ষে মেসের কোনো সদস্য নেই। তাঁর বিরুদ্ধে মেস ব্যবসার অভিযোগ আছে। 

এ ব্যাপারে জানতে চাইলে মিথুন বাড়ৈ বলেন, আমি কাউকে হুমকি দিই নাই। আমাকে কেন টানল বুঝতে পারছি না। তবে শুনেছি মেয়েটি একজন মেস ব্যবসায়ী। 

এদিকে অভিযোগকারী শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ে অভিযোগ দেওয়ার পর আজ আবার বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনের সামনে মিথুন বাড়ৈই আমাকে ধর্ষণের হুমকি দিয়েছেন। 

তবে মিথুন বাড়ৈই এ অভিযোগ অস্বীকার করে বলেন, মেয়েটি বাইরের একটা ছেলেকে বিশ্ববিদ্যালয়ে এনে আমাকে হুমকি দিয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, আমি একপক্ষের অভিযোগ পেয়েছি। তবে ঘটনাটি ক্যাম্পাসের বাইরের। তাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালকের সঙ্গে কথা বলতে বলেছি। আজকে দু'পক্ষই আসবে সকলের বক্তব্য শুনে তারপরে ব্যবস্থা নিবো আমরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক আইনুল ইসলাম বলেন, আমি এক পক্ষের অভিযোগ পেয়েছি। আমরা অর্থনীতি এবং উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে প্রক্টর স্যারসহ বসে আগামীকাল এটি সমাধানের চেষ্টা করব।
 

এই বিভাগের আরো খবর