বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৮ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৫

১৭ বছর পর ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

রংপুরের মিঠাপুকুর থানা এলাকায় এক নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে ধর্ষণের ঘটনায় করা মামলায় ১৭ বছর আত্মগোপনে থাকা সাজাপ্রাপ্ত আসামি নূর মোহাম্মদকে (৩৭) গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর অদূরে সাভারের গেন্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২০০৬ সালে রংপুরের মিঠাপুকুর থানা এলাকায় এক নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে নিজ বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করেন নূর মোহাম্মদ। পরে ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে আসামি পালিয়ে যান। ওই ঘটনায় নূর মোহাম্মদকে আসামি করে মিঠাপুকুর থানায় একটি ধর্ষণ মামলা করেন ভুক্তভোগীর স্বামী।

মামলার বিচার কার্যক্রম শেষে ২০২২ সালের ২৬ জুন আদালত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই বছর সশ্রম কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। রায় ঘোষণার সময় আত্মগোপনে থাকা নূর মোহাম্মদকে বুধবার (৮ ফেব্রুয়ারি) সাভার এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি ধর্ষণের কথা স্বীকার করেছেন। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে চট্টগ্রাম, রাজধানীর গেন্ডারিয়া, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন।

আসামির বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নিতে মিঠাপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

এই বিভাগের আরো খবর