শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৭

হোয়াটসঅ্যাপের ভুয়া কলের তথ্য জানাবে ট্রুকলার

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ৯ মে ২০২৩  

প্রতারকদের ভুয়া কল, এসএমএসের বিড়ম্বনা ঠেকাতে এবার নতুন ফিচার নিয়ে ভাবছে ট্রুকলার। কলার আইডি এবং স্প্যাম ব্লকিং সফ্টওয়্যার ট্রুকলার এনিয়ে কাজ শুরু করেছে।

প্রতিষ্ঠানটি অনলাইন স্প্যাম কল সনাক্ত করার জন্য হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মেসেজিং অ্যাপে তাদের নিজস্ব কলার আইডেন্টিফিকেশন পরিষেবা চালু করার পরিকল্পনা করছে।

ট্রুকলারের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অ্যালান মামেডি জানিয়েছেন, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য মেসেজিং অ্যাপগুলোর জন্য আসন্ন কলার আইডেন্টিফিকেশন ফিচারটি বর্তমানে বিটা পর্যায়ে রয়েছে এবং মে মাসের শেষের দিকে বিশ্বব্যাপী রোলআউট করা হবে।

নতুন এই ফিচার স্প্যাম মেসেজ সনাক্ত এবং ব্লক করতে ব্যবহারকারীদের সহায়তা করবে।

অ্যালান মামেডিদাবি করেছেন, স্প্যাম কল বর্তমানে একটি বড় সমস্যায় পরিণত হয়েছে এবং আমাদের সার্ভে বলছে একজন ব্যক্তির কাছে প্রতি মাসে গড়ে ১৭টি অবাঞ্ছিত কল আসে।

এদিকে ভয়েস ক্লিপ না শুনেই জানতে পারবেন মেসেজ তাতে কী আছে -এমন একটি নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। সহজ করে বললে, এখন এই অ্যাপ ভয়েস ক্লিপ নিজে থেকে ট্রান্সক্রাইব বা লিখে প্রকাশ করবে।

এনিয়ে ওয়েবেটাইনফো একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। যেখানে দেখা গেছে, ভয়েস ক্লিপের ঠিক নিচেই একটি বক্স দেখা যাচ্ছে। যা দিয়ে ভয়েস ক্লিপ ট্রান্সক্রাইব করা হয়।

যারা ভয়েস মেসেজ ব্যবহার করেন তাদের জন্য এই ফিচার অনেক উপকারী হবে বলে আশা করা হচ্ছে। এর সাহায্যে তাদের কাজ আরও দ্রুত হবে।

এই বিভাগের আরো খবর