শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৭৩

সিলেটের কানাইঘাটে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিকের অবস্থা আশঙ্কাজন

আবুল কাশেম রুমন,সিলেট:

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

রোববার বেলা ১ টার দিকে সাংবাদিক আব্দুর রব কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ইেরনর লোহাজুরি জামে মসজিদের নির্মাণ কাজ দেখে নিজ বাড়ী এরালিগুল গ্রামে যাওয়ার পথে মসজিদের সামনের রাস্তার উপর তাকে প্রাণে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র, লোহার রড ও লাঠি সোটা নিয়ে হামলা চালায় এলাকার নজরুল ইসলাম নজু হত্যা মামলার আসামীদেও সেল্টারদাতা স্থানীয় এরালীগুল গ্রামের মৃত হারিছ আলীর পুত্র এলাকার বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের হুতা আলা উদ্দিন মড়ই (৫৫) গংরা।

 

প্রত্যক্ষদর্শীরা জানান সাংবাদিক আব্দুর রবের উপর হামলা চালায় আলা উদ্দিন মড়ই ও তার ছেলে নজরুল ইসলাম নজু হত্যা মামলার আসামী জুনেদ আহমদ, মিকির পাড়া গ্রামের কালা মিয়ার পুত্র আব্দুল কাইয়ূম, মাহিন আহমদ একই গ্রামের হাসন রাজার পুত্র আব্দুশ শহিদ, আলা উদ্দিনের পুত্র ফখর উদ্দিন সহ আরো ৪/৫জন। হালাকারীরা সাংবাদিক আব্দুর রব নজরুল ইসলাম নজু হত্যার মামলার সাক্ষী হওয়ার কারনে সম্প্রতি সময়ে তাকে কয়েকবার গ্রাণে হত্যার হুমকি দেন আলা উদ্দিন মড়ই ও হত্যা মামলার আসামীরা।

 

এর জের ধওে রোববার (১৬ জানুয়ারী ) গ্রাণে হত্যার উদ্দেশ্যে মসজিদের সামনে রাস্তার উপর আব্দুর রবকে দ্বারালো অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালিয়ে দুই পায়ে উপোর্যপুরি দ্বারালো অস্ত্র দিয়ে আঘাত করে পা বিচ্ছিন্ন করার জন্য হাড় ভাঙ্গা মারাত্মক জখম ও ডান হাত সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। এ সময় তার আত্মচিৎকারে মসজিদের কাজে থাকা এলাকার লোকজন এগিয়ে এসে আব্দুর রবকে হামলাকারীদের হাত থেকে গ্রাণে রক্ষা করেন।

 

আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্ত্যবরত চিকিৎসকগন সাংবাদিক আব্দুর রব এর অবস্থা আশংকাজনক হওয়ায় সাথে সাথে সিলেট এম এ জি ওসমানি  মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। 

এই বিভাগের আরো খবর