শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৮২

সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে জড়ো হতে শুরু করেছেন বিভিন্ন জেলা উপজেলার নেতাকর্মীরা।
রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। ছবি: রতন সরকার
রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। 
শনিবার (২৯ অক্টোবর) সাত সকালে রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছে।

পরিবহন ধর্মঘটের কারণে আগের রাতেই সভাস্থলে অনেক নেতাকর্মী অবস্থান করছেন বলে জানা গেছে। তবে নেতাকর্মীদের অভিযোগ, একদিকে পরিবহন ধর্মঘট চলছে। অন্যদিকে সমাবেশে আসার সময় পথে পথে তাদের বাঁধা দিয়েছে সরকারদলীয় লোকজন।

যান চলাচল বন্ধ থাকলেও বিএনপির নেতাকর্মীরা ট্রেনে চড়ে, অটোরিকশায় করে, মোটরসাইকেল নিয়ে, কেউবা হেঁটে এসেছেন সমাবেশস্থলে। কেউ কেউ এসেছেন বৃহস্পতিবার রাতেই। এছাড়া বেশির ভাগ নেতাকর্মীই এসেছেন শুক্রবার।

বিএনপি নেতারা বলছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ বিভিন্ন কারণে সরকার পরিবর্তনের জন্য এই সমাবেশে এসেছেন তারা। 

দুপুর ২টায় সমাবেশের কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। বিএনপি মহাসচিব ছাড়াও দলটির কেন্দ্রীয় নেতারা সমাবেশে যোগ দেবেন। 

বিএনপির বিভাগীয় গণসমাবেশের দুই দিন আগেই মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ কয়েকটি দাবিতে রংপুর জেলা বাস মালিক সমিতি পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

পরিবহন ধর্মঘটের কারণে সড়কপথে সারা দেশের সঙ্গে শুক্রবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিভাগীয় শহর রংপুর। এতে ভোগান্তিতে পড়েছেন রংপুরসহ আশপাশের জেলার সাধারণ মানুষ। 

এর আগে ময়মনসিংহ ও খুলনায় বিএনপির গণসমাবেশের আগে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়। চট্টগ্রামে সমাবেশস্থলে যাওয়ার পথে পথে বিএনপির নেতা-কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

এই বিভাগের আরো খবর