শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৪০

শাবির ভিসির পদত্যাগের দাবীতে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস

আবুল কাশেম রুমন,সিলেট

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

এছাড়াও শিক্ষার্থীরা প্রশাসন ঘোষিত হল বন্ধ ঘোষণা তারা অস্বীকার করে এবং হল থেকে না বের হওয়ার ঘোষণা দেয়। জানা গেছে, শুক্রবার রাতে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের সঙ্গে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়।

 

শিক্ষার্থীরা প্রভোস্টের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলেন। এ নিয়ে শনিবারও আন্দোলন চালিয়ে যান শিক্ষার্থীরা। ওইদিন শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ ওঠে। এ ঘটনায় হল প্রভোস্টের পদত্যাগ দাবিসহ তিন দফা দাবি এবং ছাত্রলীগের হামলার প্রতিবাদে রোবাবর (১৬ জানুয়ারী) ফের উত্তাল হয়ে ওঠে শাবি ক্যাম্পাস।

 

বেলা আড়াইটার দিকে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ নিজের কার্যালয় থেকে বাসভবনে যাওয়ার পথে আন্দোলনকারীরা উপাচার্যকে ঘিরে ধরে। পরে উপাচার্য এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা উপাচার্যকে অবরুদ্ধ করে তালা লাগিয়ে দেন। বিকাল ৪টার দিকে শতাধিক পুলিশ ক্যাম্পাসে অবস্থান নেন।

 

বিকাল সোয়া ৫টার দিকে অবরুদ্ধ ভিসিকে উদ্ধার করতে অ্যাকশনে যায় পুলিশ। এ ঘটনায় রবিবার রাতে জরুরি সিন্ডিকেট সভা শেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। শিক্ষার্থীদেও সোমবার দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ  দেওয়া হয়েছে। যার ফলে শিক্ষার্থীরা মধ্যরাত থেকে ফের উত্তার করে তুলে শাবির ক্যাম্পাস।

এই বিভাগের আরো খবর