শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৯৬

রাজারবাগ পীরের সম্পত্তির হিসাব চেয়ে হাইকোর্টে রিট

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২১  

গায়েবি মামলা দিয়ে অযথা মানুষকে হয়রানির অভিযোগে রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমান ও তার মুরিদদের বিরুদ্ধে রিট করা হয়েছে। এতে তাদের সম্পত্তি এবং ব্যাংক হিসাব তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করতে দুদক চেয়ারম্যানের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।

পীরের মিথ্যা মামলায় হয়রানির শিকার অন্তত ২০ ভুক্তভোগী আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন।

রিটে রাজারবাগ পির ও তার মুরিদদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে কেন নির্দেশ দেয়া হবে না এ মর্মে রুল জারির আবেদন করা হয়েছে। সেইসঙ্গে আবেদনকারীদের বিরুদ্ধে সারা দেশে করা পিরের মামলার বিষয়ে একটি তদন্ত চাওয়া হয়েছে।

রিটে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ২০ জনকে বিবাদী করা হয়েছে।

অন্যের জায়গা-জমি দখলের জন্য রাজারবাগ দরবার শরীফের পিরের কাণ্ড নিয়ে বিস্ময় প্রকাশ করেছিল হাইকোর্ট। মুরিদদের দিয়ে নিরীহ এক ব্যক্তির বিরুদ্ধে ৪৯টি মামলা দেয়ার ঘটনায় সিআইডির তদন্ত রিপোর্ট দেখে আদালত এ বিস্ময় প্রকাশ করে।

ওই দিন হাইকোর্ট বলেছে, ‘পীর সাহেবের কাণ্ড দেখেন। জায়গা-জমি দখলের জন্য পীর সাহেবরা তাদের অনুসারী-মুরিদ দিয়ে কী করে দেখেন। যেখানে একটা মামলা দিলেই একজন মানুষের জীবন শেষ হয়ে যায়, সেখানে এক ব্যক্তির বিরুদ্ধে এত মামলা! এটাতো সিরিয়াস ব্যাপার।

এই বিভাগের আরো খবর