শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৪৪

রাজধানীতে ভাস্কর্যবিরোধী বিক্ষোভ থেকে কয়েকজন আটক

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২০  

 

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় কওমি মাদ্রাসা শিক্ষার্থীদের ভাস্কর্যবিরোধী একটি মিছিল বের হলে পুলিশের ধাওয়ায় তা পন্ড হয়ে যায়। জানা গেছে, শুক্রবার (২৭ নভেম্বর) জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এই বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় তারা ভাস্কর্যবিরোধী স্লোগান দেয়। পুলিশ মিছিলে বাধা দিলে শিক্ষার্থীরা বিরোধে জড়িয়ে পড়ে। এ সময় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। মিছিল থেকে সাত-আট জনকে আটক করে রমনা থানায় নিয়ে যাওয়া হয়।

শিক্ষার্থীরা জানিয়েছেন, মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন সম্প্রতি ফয়জুল করীম ও মামুনুল হককে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে এবং তাদের কুশপুত্তলিকা দাহ করেছে। এ ঘটনার প্রতিবাদে বিভিন্ন স্থানের শিক্ষার্থীরা বায়তুল মোকাররমে বিক্ষোভ মিছিল করতে এসেছিলেন। কিন্তু পুলিশ তাদের বাধা দিয়েছে।
 
রমনা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, জুমার নামাজের পর হঠাৎ ১০০-১৫০ জনের মতো মুসল্লি “তৌহিদী জনতা”র ব্যানারে একটি মিছিল বের করেন। আমরা থামিয়ে তাদের দাবি সম্পর্কে জানতে চাইলে তারা সে বিষয়ে কোনও জবাব না দিয়ে পুলিশের ওপর আক্রমণ করেন। পরে আমরা তাদের ছত্রভঙ্গ করে দিই। এ সময় কথা বলার মতো তাদের পক্ষে কোনো নেতা ছিলেন না।

রমনা থানা পুলিশের এসআই মামুন বলেন, তৌহিদী জনতার ওই মিছিল থেকে সরকারি কাজে বাধা দেওয়ার জন্য সাত-আট জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। যাচাই-বাছাই করে তাদের ছেড়ে দেওয়া হবে।

এই বিভাগের আরো খবর