শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৯২

মানুষের পেট ইয়াবা পাচারের নিরাপদ আশ্রয়

শান্ত কবির ও সাজিদ হিটলার

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

মানুষের পেট হয়ে উঠেছে ইয়াবা পাচারের নিরাপদ আশ্রয়। যুবক থেকে শিশু সবাই এখন সর্বনাশা এই মাদক পাচারের পথ হিসেবে বেছে নিয়েছে এই কৌশল। এমনই চক্রের ৬সদস্যকে পেটের ভেতর ইয়াবা পাচারের সময় আটক করে গোয়েন্দা পুলিশ। এই মাদকগুলোই বহনের পর পায়ুপথে বের করে সেগুলো চলে যায় মাদকসেবীদের কাছে। 

মহানগর গোয়েন্দা পুলিশ, গুলশান বিভাগের গোপন সংবাদ ছিল টেকনাফ থেকে মাদক ঢুকছে রাজধানীতে। এমনই তথ্যের ভিত্তিতে টেকনাফ থেকে আসা গাবতলী বাসস্ট্যান্ডে দুই যুবককে জিজ্ঞাসাবাদ করেন তারা।

তথ্য ছিল এই দুই যুবক। পেটের ভেতর অর্থাৎ পাকস্থলীতে মাদক বহন করছে। পরে তাদেরকে নেয়া হয় চিকিৎসকের কাছে। সেখানেই তাদের দুইজনের পেট এক্স-রে করে প্রমাণ মেলে মাদক বহনের।

পরে তাদেরকে আটক করে নেয়া হয়। মহানগর গোয়েন্দা কার্যালয়ে। মাদক পাচারকারীরা জানায়, পেটের ভেতরে আড়াই হাজার পিস ইয়াবা বহন করে রাজবাড়ীতে নিয়ে যাচ্ছিল। আর এ জন্য তারা পাবেন ২৫ হাজার টাকা।

পুলিশ বলছে, প্রতিদিনই কৌশল পাল্টাচ্ছে মাদক কারবারীরা। কিন্তু এরপরও আইনের চোখ এড়াতে পারবে না তারা।

মাদক পাচারের কৌশল হিসেবে বেশ কিছুদিন যাবত তারা শিশুদেরও ব্যবহার করছে। তাদেরকে দিয়ে পেটের ভেতর ইয়াবা পাচার করছে। পরবর্তীতে এসব শিশুর শারিরীক নানান ক্ষতির মধ্যেও পড়ার সম্ভাবনা। বলছে, গোয়েন্দা পুলিশ।

এই বিভাগের আরো খবর