বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৮ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫৪

মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

দিনাজপুরের সদর ও বিরলে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে প্রায় ৪৫ জনকে আটক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার আরটিভি নিউজকে জানান, দুটি উপজেলার কয়েকটি মসজিদে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি জানান, ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা কয়েকটি মসজিদে অভিযান চালিয়েছে। তারা আমাদের সহযোগিতা চেয়েছিল এই হিসেবে তাদের সহায়তার জন্য দিনাজপুর থেকে পুলিশ সদস্য দেয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট দিনাজপুর সদর উপজেলার মহারাজা মোড়ের পূর্ব দিকে বাইতুল ফালাহ জামে মসজিদে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১২ জনকে আটক করা হয়। একইসময়ে বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করে ইউনিটের সদস্যরা। এছাড়াও উপজেলা দুটির বিভিন্ন মসজিদ থেকে প্রায় ১৫ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তাবলিগ জামায়াতের একটি দল দিনাজপুর সদর ও বিরল উপজেলায় বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করছে। এমন তথ্যের ভিত্তিতে রাতে দিনাজপুরে আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে তারা স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করে।

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন, শুক্রবার সকাল দশটার দিকে ২২জন মানুষ ঢাকা থেকে আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে অন্যরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পরে আমরা বাসায় চলে গেলে তারা এই মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনতে পারি তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।

এই বিভাগের আরো খবর