শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৭

ভারতে বাস খাদে পড়ে ২৬ জনের মৃত্যু

 অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ৬ জুন ২০২২  

ঘটনায় শোকপ্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী। মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। 
মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ৩০ জন তীর্থযাত্রী নিয়ে যমুনোত্রীর উদ্দেশে যাচ্ছিল বাসটি। উত্তরকাশীর কাছে একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। 
খবর পেয়ে পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সংবাদমাধ্যম আনন্দবাজারকে উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেন, ‘‘এখনও পর্যন্ত ২৬টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে।’’ 

এই দুর্ঘটনার খবর পাওয়ার পরই ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লাখ টাকা আর্থিক সহায়তা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোনে কথা বলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামির সঙ্গে। তিনি মৃতদের প্রতি তাঁর সমবেদনা জানিয়ে টুইটও করেন।

ভয়াবহ এই সড়ক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এক টুইট বার্তায় তিনি বলেন, প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখা হচ্ছে। আহতদের চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিকে জানিয়েছেন, রাজ্য প্রশাসন এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে রয়েছে এবং তিনি দুর্যোগ নিয়ন্ত্রণ কক্ষে পৌঁছে পরিস্থিতির উপর নজর রাখছেন।

এই বিভাগের আরো খবর