মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১   ০৭ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫৭

বেহুলার বাঁশের ঘরের মতো কোথায় যে ছিদ্র আছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

চারিদিকে আপনার নিরাপত্তা বেষ্টনি বিএনপি আর কি করবে।  বেহুলার বাঁশের ঘরের মতো কোথায় যে ছিদ্র আছে। খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রী নিরাপদ থাকবেন, এটা মনে করার কোন কারণ নেই। আপনি যে অনিয়ম, দুর্নীতি অনাচার করে মহাস্বর্গ রচনা করেছেন সেজন্য আপনিও নিরাপদ নয়।


বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল এই মানববন্ধনের আয়োজন করে।

‘খালেদা জিয়া সরকারপ্রধান থাকাকালে আওয়ামী লীগের উপর নির্যাতন চালানো হয়েছে’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের বিরোধিতা করেন রিজভী।

তিনি বলেন, বেগম জিয়া কখনও আওয়ামী লীগের উপর নিষ্ঠুরতা করেনি, প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অসত্য।  কালকে নানা কথা বলেছেন প্রধানমন্ত্রী।  উনি নাকি অনুকম্পা দেখাচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে।  

খালেদা জিয়াকে কি প্রক্রিয়ায় আটক করেছেন প্রধানমন্ত্রীকে এমন প্রশ্ন রেখে রুহুল কবির রিজভী বলেন, আপনার মন্ত্রীরা বারবার বলছেন আইনি প্রক্রিয়ার কথা।  দেশে কি আইনি প্রক্রিয়া আছে? যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরা লক্ষীপুরের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলামকে হত্যা করেছে যাদের নামে অভিযোগ আছে। তাদের জেলখানায় বিয়ে হয় ধুমধাম করে তারা মুক্ত হয়ে যায়।  নাটোরের উপজেলা চেয়ারম্যানকে যারা প্রকাশ্যে হত্যা করেছিল তাদেরকে রাষ্ট্রপতি ক্ষমা করে দেয়।  

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, কেন্দ্রীয় নেতা শাম্মী আক্তার, জেবা রহমান, নিলোফার চৌধুরী মনি, মিনা বেগম মিনি সহজ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে সড়কে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে মহিলা দলের নেতাকর্মীরা। এ সময় পুলিশের সাথে মহিলা দলের নেতাকর্মীদের কিছুটা ধস্তাধস্তি হয়।

এ বিষয়ে মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার আবুল হাসান সাংবাদিকদের বলেন, আজ ওয়ার্কিং ডে হাওয়ায় রাস্তায় যানজট সৃষ্টি হতে পারে। তাছাড়া যেহেতু নারীদের প্রোগ্রাম এখানে নিরাপত্তার বিষয় থাকে যে কারণে আমরা তাদের বুঝিয়েছি।

এই বিভাগের আরো খবর