শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৯৩২

বিবাহিত ও অছাত্র পেলেন ছাত্রদলের দায়িত্ব!

বি এ রায়হান, গাজীপুর:

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

গাজীপুর মহানগরের পূবাইল থানা ছাত্রদলের কমিটির দায়িত্ব পেয়েছেন বিবাহিত, অছাত্র ও সন্তানের বাবারা। এমন অভিযোগে ক্ষুব্ধ স্থানীয় ছাত্র নেতারা। অছাত্র ও বিবাহিতদের দিয়ে কমিটি করায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক সমালোচনার ঝড় বইছে। নবগঠিত কমিটির ছাত্রনেতাদের স্ত্রী-সন্তান ও কাবিননামার কপি ফেসবুকে ছড়িয়ে পরেছে।

No description available.

জানা যায়, মহানগর বিএনপির দায়িত্বশীল ও অন্যান্য অঙ্গ সংগঠনসহ স্থানীয় ছাত্রদলের তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে গত ২৬ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদলের পূবাইল থানা শাখার আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় মহানগর ছাত্রদল। মহানগর ছাত্রদলের সভাপতি মো. জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক এস এম ইমরান রেজা স্বাক্ষরিত এ কমিটি প্রকাশের পর ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। তাৎক্ষনিকভাবে বিক্ষোভে ফেটে পড়ে ত্যাগী পদবঞ্চিত ছাত্র নেতারা।

No description available.

অপরদিকে কমিটি প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সমালোচনায় সরগরম হয়ে উঠে। মূহুর্তের মধ্যে নবগঠিত ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির আহ্বায়ক আজমিন খান ও তার স্ত্রী-সন্তানের ছবি ও কাবিননামার কপি ফেসবুকে ভারাইরাল হয়ে যায়। পাশাপাশি কমিটির যুগ্ন আহ্বায়ক কামরুল হাসান, জুলহাস ও সাদ্দাম হোসেনের বৈবাহিক জীবনের চিত্রও ফেসবুকে তুলে ধরা হয়। অছাত্র ও বিবাহিতদের দিয়ে এ কমিটির প্রতিবাদে সম্প্রতি পূবাইলে একটি বিক্ষোভ মিছিল বের হয়। ওই মিছিলের স্থির ও ভিডিও চিত্রও ফেসবুকে ছড়িয়ে পড়ে। তাতে বিক্ষুব্ধ এক ছাত্রনেতা বক্তৃতায় বলেন, পূবাইল থানা ছাত্রদলের ঘোষিত কামিটির আহ্বায়ক আজমিন খানের ৫ বছরের একটি ছেলে সন্তান রয়েছে। যাকে এ বছর স্কুলে ভর্তি করা হয়েছে। এছাড়া আজমিন খান বিগত ২০০২ সালে পূবাইল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে শিক্ষাজীবন থেকে ঝড়ে পড়েন।

কমিটির যুগ্ন আহ্বায়ক কামরুল হাসানও এক কন্যা সন্তানের জনক ও অছাত্র। অপর যুগ্ন আহ্বায়ক জুলহাস ও সাদ্দাম হোসেনও আরো বহু আগেই দাম্পত্য জীবন শুরু করেছেন। সদ্য ঘোষিত ২১ সদস্য বিশিষ্ট এই আহ্বায়ক কমিটির আরো অনেকেরই ছাত্রত্ব নেই। কমিটির আহ্বায়ক আজমিন খানের বিবাহের কাবিননামায় দেখা গেছে তিনি বিগত ২০১৩ সালের ১৪ এপ্রিল সুইটি আক্তারের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

মোটা অংকের টাকার বিনিময়ে অছাত্র ও বিবাহিতদের দিয়ে এ কমিটি দেওয়া হয়েছে এমন অভিযোগে অনেকে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রদল নেতা মোবাইল ফোনে জানান, আজমিন খান ঢাকায় গিয়ে জেলা ও কেন্দ্রের দায়িত্বশীল একজন বিএনপি নেতাকে অত্যাধুনিক আইফোন উপহার দেওয়ার পরদিনই এ কমিটি ঘোষণা দেওয়া হয়েছে।

এব্যাপারে যোগাযোগ করা হলে গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি মো. জাহাঙ্গীর আলম জানান, সেন্টাল থেকে এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এব্যাপারে আমাদের কিছু করার ছিল না। সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব তথ্য পাওয়া যাচ্ছে এবং যেসব অভিযোগ আসছে তা নিয়ে অচিরেই কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করা হবে।

এব্যাপারে নবগঠিত কমিটির আহ্বায়ক অভিযুক্ত আজমিন খানের সাথে কথা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, একটি কুচক্রি মহল আমাকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে।

এই বিভাগের আরো খবর