শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৩১০

বার্সেলোনার জার্সিতে প্রথম লাল কার্ড দেখলেন মেসি

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

বার্সেলোনায় ১৭ বছরের ক্যারিয়ারে প্রথমবারের মতো সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। স্প্যানিশ সুপার কাপের ফাইনাল ম্যাচের শেষ সময় মেজাজ হারান এই সুপার তারকা।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে পিছিয়ে থাকা বার্সেলোনার অধিনায়ককে প্রতিপক্ষের এক খেলোয়াড় পথ আটকে দেয়ার চেষ্টা করলে এক ধাক্কায় তাকে ফেলে দেন মেসি।

প্রথমে রেফারির চোখ এড়িয়ে যায় ঘটনাটি। পরে ভিএআর দিয়ে পর্যবেক্ষণ করে সরাসরি লাল কার্ড দেখান মেসিকে। এই লাল কার্ডের সিদ্ধান্তের পর মেসি বা তার সতীর্থদের তেমন প্রতিবাদ করতে দেখা যায়নি। টিভিতে তাদের প্রতিক্রিয়া দেখে মনে হয়েছে তারা রেফারির এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

লিওনেল মেসি এই ঘটনার কারণে ঘরোয়া ফুটবলে চার ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন।

স্পেন কাপের ফাইনাল ম্যাচে শুরু থেকেই উত্তেজনা ছিল। বার্সেলোনার ফরাসী তারকা গ্রিজমান দুই দুই বার গোল করে বার্সেলোনাকে এগিয়ে রাখেন। এক পর্যায়ে মনে হচ্ছিল ১৪তম বারের মতো স্প্যানিশ সুপার কাপ জিতে যাচ্ছে বার্সোলোনা।

এটা যদি হতো তাহলে এটা হতো বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যানের প্রথম শিরোপা। আর হতে পারতো এটা লিওনেল মেসির বার্সার হয়ে সম্ভাব্য বিদায়ী মৌসুমের শিরোপা।

কিন্তু বিলবাওয়ের স্প্যানিশ ফুটবলার আজিয়ের ভিয়ালিব্রে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে খেলা টিকিয়ে রাখেন। ২-২ সমতায় অতিরিক্ত সময়ের খেলা শুরু হলে ৯৩ মিনিটেই ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় অ্যাথলেটিক বিলবাও।

বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি বার্সা। উল্টো ম্যাচের ১২১+১ মিনিটের মাথায় লিওনেল মেসি মেজাজ হারিয়ে বিলবাও’র আসিয়েরকে অহেতুক আঘাত করে বসেন মেসি। তাতে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

লিওনেল মেসির বার্সেলোনা ক্যারিয়ারে এটা প্রথম লাল কার্ড হলেও আর্জেন্টিনার হয়ে এর আগে দুইবার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। মজার তথ্য হচ্ছে, লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে প্রথমবার মাঠে নেমে এক মিনিটের মধ্যে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন।

২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে এই ঘটনা ঘটে। এরপর ২০১৯ সালে কোপা আমেরিকায় চিলির বিপক্ষে একটি ম্যাচে ক্যারিয়ারের দ্বিতীয় লাল কার্ড দেখেন লিওনেল মেসি।

এই বিভাগের আরো খবর